২৮ সেপ্টেম্বর ২০২০
রাজপথে মৃত্যুর হানা

৩ মোটরসাইকেল আরোহীসহ আটজন নিহত

-

দেশের বিভিন্ন স্থানে প্রতিদিনই সড়ক দুর্ঘটনার শিকার হয়ে ঝরছে প্রাণ। তবে সাম্প্রতিক সময়ে দুর্ঘটনায় বেশি প্রাণ হারাচ্ছেন মোটরসাইকেল আরোহীরা। গতকাল রংপুর, হবিগঞ্জ ও পঞ্চগড়ে সড়ক দুর্ঘটনায় তিন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ছাড়া পৃথক সড়ক দুর্ঘটনায় দিনাজপুরে দুইজন, বগুড়ার ধুনটে, ময়মনসিংহের ভালুকায় এবং শেরপুরের নলিতাবাড়িতে একজন করে নিহত হয়েছেন।
ধুনটে সড়ক দুর্ঘটনায় একজন নিহত
বগুড়া অফিস ও ধুনট (বগুড়া) সংবাদদাতা জানান, বগুড়ার ধুনট উপজেলায় ভটভটির ধাক্কায় ইসমাইল হোসেন (৫০) নামে সিএনজি চালিত অটোরিকশার এক যাত্রীর মৃত্যু হয়েছে। তিনি ধুনট উপজেলার চিকাশি ইউনিয়নের গজারিয়া গ্রামের এশার আলীর ছেলে। গত মঙ্গলবার সন্ধ্যা ৬টায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। এর আগে মঙ্গলবার বেলা ৩টায় ধুনট-জোড়শিমুল পাকা সড়কের সুলতানাহাটা গ্রামে এ দুর্ঘটনা ঘটে।
ধুনট থানা পুলিশ সূত্রে জানা গেছে, সারিয়াকান্দি উপজেলার কড়িতলা গ্রামে প্রতিপক্ষের মারধরে আহত জামাতা আবু হোসেনকে নিয়ে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার উদ্দেশ্যে সিএনজিচালিত অটোরিকশায় রওনা হন ইসমাইল হোসেন। পথিমধ্যে সুলতানহাটা গ্রামে পৌছলে ধুনট থেকে জোড়শিমুলগামী একটি ভটভটি যাত্রীবাহী অটোরিকশাটিকে ধাক্কা দেয়। এ দুর্ঘটনায় আহত ইসমাইল হোসেনকে উদ্ধার করে প্রথমে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। পরে তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ইসমাইল হোসেন মারা যান।
রংপুরে এনজিওকর্মী নিহত
রংপুর অফিস জানায়, রংপুর মহানগরীর হাসনা বেতারপাড়া এলাকায় মহাসড়কে কার মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে একজন এনজিও কর্মী নিহত হয়েছেন। গতকাল বুধবার সকালে এ ঘটনায় কারটি জব্দ করেছে পুলিশ।
পুলিশ জানায়, রংপুর-দিনাজপুর মহাসড়কের ওই স্থানে সৈয়দপুর থেকে ছেড়ে আসা একটি কারের সাথে পাগলাপীরগামী একটি মোটরসাইকেলের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী আখতারুজ্জামান মারা যান। তিনি একটি এনজিওতে কর্মরত ছিলেন।
শায়েস্তাগঞ্জে দুর্ঘটনায় রাজমিস্ত্রি নিহত
শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) সংবাদদাতা জানান, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে জগতপুরে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে আরোহী রাজমিস্ত্রি নিহত ও চালক গুরুতর আহত হয়েছে। গতকাল বুধবার দুপুর সাড়ে ১২টায় হবিগঞ্জ শায়েস্তাগঞ্জ সড়কের জগতপুরে দুর্ঘটনাটি ঘটে।
জানা যায়, শায়েস্তাগঞ্জ থেকে হবিগঞ্জ যাওয়ার পথে জগতপুরে মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের গাছের সাথে ধাক্কা লাগলে ঘটনাস্থলেই মারা যান রাজমিস্ত্রি সোহেল মিয়া। এ সময় গুরুতর আহত হয়েছেন চালক কলেজছাত্র কিবরিয়া খান। তাকে মুমূর্ষু অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
পঞ্চগড়ে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত
পঞ্চগড় সংবাদদাতা জানান, পঞ্চগড়ে ট্রাকের ধাক্কায় তাইজুল ইসলাম (৪৫) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল বুধবার দুপুরে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের সামনে এই দুর্ঘটনা ঘটে। তাইজুল তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা গ্রামের আবদুর রাজ্জাকের ছেলে।
প্রত্যক্ষদর্শী ও নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, সকালে বোদা উপজেলা থেকে তাইজুল তার ভাড়াটিয়ার বাসা থেকে ঈদের দাওয়াত খেয়ে মোটরসাইকেলে স্ত্রী-সন্তান নিয়ে নিজ বাড়ি বাংলাবান্ধায় ফিরছিলেন। পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের সামনে এলে পঞ্চগড় থেকে বাংলাবান্ধাগামী একটি ট্রাক তাইজুল ইসলামের মোটরসাইকেলের পেছনে ধাক্কা দিলে তিনি ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান। তবে স্ত্রী ও সন্তান মোটরসাইকেল থেকে ছিটকে রাস্তার ধারে পড়ে যান।
দিনাজপুরে প্রতিবন্ধী নারীর মৃত্যু
দিনাজপুর সংবাদদাতা জানান, দিনাজপুরের ফুলবাড়ীতে বাসের চাকায় পিষ্ট হয়ে মোহসেনা বেগম (৫৫) নামে এক বৃদ্ধার মর্মান্তিক মৃত্যু ঘটেছে। গত মঙ্গলবার সন্ধ্যায় ফুলবাড়ী উপজেলা শিবনগর গ্রামের সড়কে তার মৃত্যু হয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার সময় মোহসেনা বেগম রাস্তা পার হওয়ার সময় গরুর দড়িতে জড়িয়ে রাস্তায় পড়ে যান। ঠিক একই সময়ে পাশের গ্রামের বিয়ে বাড়ি থেকে দ্রুত বেগে আসা একটি বাসের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই তিনি মারা যান।
নালিতাবাড়ীতে অটোরিকশার চাপায় শিশু নিহত
নালিতাবাড়ী (শেরপুর) সংবাদদাতা জানান, শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় অটোরিকশার চাপায় মো: সোহান নামে পাঁচ বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার উপজেলার নন্নী উত্তরবন্দ এলাকায় নন্নী-পোড়াগাঁও সড়কের হাজী নুরুল হক মৈত্রী কলেজের সামনে এ দুর্ঘটনা ঘটে। সোহান হাজী নুরুল হক মৈত্রী কলেজের নৈশপ্রহরী আনোয়ার হোসেনের ছেলে।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, বেলা ১১টার দিকে নন্নী-পোড়াগাঁও সড়কের হাজী নুরুল হক মৈত্রী কলেজের সামনের সড়ক পার হচ্ছিল সোহান। এ সময় বারমারী বাজার থেকে ছেড়ে আসা একটি ব্যাটারিচালিত অটোরিকশা তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই সোহানের মৃত্যু হয়।
নবাবগঞ্জে প্রাণ গেল ভ্যানচালকের
নবাবগঞ্জ (দিনাজপুর) সংবাদদাতা জানান, দিনাজপুরের নবাবগঞ্জে সড়ক দুর্ঘটনায় মমিনুল ইসলাম (৫৫) নামে এক ভ্যানচালকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো একজন। গত মঙ্গলবার রাত ১১টার দিকে উপজেলার নবাবগঞ্জ-কাঁচদহ সড়কের কামারপাড়া কালভার্টের কাছে এ দুর্ঘটনা ঘটে। মমিনুল উপজেলার বিনোদনগর ইউনিয়নের রাঘবেন্দুপুর গ্রামের মকবুল হোসেনের ছেলে।
পুলিশ জানান, মমিনুলের জ্বর থাকায় ওষুধ নিতে দুই ভাই একটি ভ্যান নিয়ে নবাবগঞ্জে যাচ্ছিলেন। উপজেলার নবাবগঞ্জ-কাঁচদহ রাস্তায় কামারপাড়া কালভার্টের কাছে গেলে ভ্যানচালক মমিনুল ইসলাম ভ্যানের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। এ সময় সড়ক থেকে ছিটকে পড়ে নিজের ভ্যানের নিচে পড়ে নিহত হন। আর তার ছোট ভাই আনারুল গুরুতর আহত হন।
ভালুকায় কাভার্ডভ্যানের ধাক্কায় ভ্যানচালক নিহত
ভালুকায় (ময়মনসিংহ) সংবাদদাতা জানান, ময়মনসিংহের ভালুকায় কাভার্ডভ্যানের ধাক্কায় সিরাজ আলী (৫৫) নামে এক ভ্যানচালকের মৃত্যু হয়েছে। বুধবার বিকেলে ভরাডোবা-সাগরদীঘি সড়কে উপজেলার নারাঙ্গী সিপিরমোড় নামক স্থানে দুর্ঘটনাটি ঘটে।
স্থানীয় সূত্রে জানা যায়, ঘটনার সময় ভ্যানচালক সিরাজ আলী খালি ভ্যানটি চালিয়ে ভরাডোবার দিকে আসছিলেন। এ সময় বিপরীতদিক থেকে আসা একটি দ্রুতগামী একটি কাভার্ডভ্যান ধাক্কা দিলে ভ্যানচালক সিরাজ আলী রাস্তার ওপর পড়ে গুরুতর আহত হন। স্থানীয় লোকজন সিরাজ আলীকে উদ্ধার করে আস্থা নামে কাছের একটি ক্লিনিকে নেয়ার পথে তিনি মারা যান। সিরাজ আলী ঘাটাইল উপজেলার কাহালগাঁও গ্রামের মইজ উদ্দিনের ছেলে।


আরো সংবাদ