০১ অক্টোবর ২০২০

বাউফলে আ’লীগের কোন্দলে পাল্টাপাল্টি হামলায় নিহত ২

রাজনৈতিক আধিপত্য বিস্তারের চেষ্টা
-

পটুয়াখালীর বাউফলে আওয়ামী লীগের এক গ্রুপের হামলায় অপর গ্রুপের রুমেন হাওলাদার (৩০) ও ঈশাত তালুকদার (২৬) নামে দুইজন নিহত হয়েছে। কেশবপুর বাজার এলাকায় গত রোববার সন্ধ্যা ৭টার দিকে ঘটে এ ঘটনা।
স্থানীয়রা জানান, রাজনৈতিক আধিপত্য বিস্তার নিয়ে কেশবপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন থেকেই বিরোধ চলে আসছিল আওয়ামী লীগ দলীয় স্থানীয় এমপি আ স ম ফিরোজ গ্রুপের ওই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কেশবপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো: সালেহ আহম্মেদ পিকু ও সাধারণ সম্পাদক কেশবপুর ইউপির চেয়ারম্যান মো: মহিউদ্দিন লাভলুর মধ্যে। এ নিয়ে গত শুক্রবার দুপুরের দিকে কেশবপুর কলেজ এলাকায় ওই দুই গ্রুপের পাল্টাপাল্টি সংঘর্ষের ঘটনায় আহত হন কেশবপুর ইউপির দুই নম্বর ওয়ার্ডের স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রফিকুল ইসলাম, বশির আহম্মেদ ও ইব্রাহিমসহ অন্তত ৯ জন। ভাঙচুর করা হয় একাধিক মোটরসাইকেলসহ কলেজ ক্যাম্পাসে। গুরুতর অবস্থায় বরিশাল শেবাচিমে পাঠানো হয় রফিকুল ইসলামকে। এরই জেরে রোববার বিকেলে চেয়ারম্যান মহিউদ্দিন লাভলুর সঙ্গে সদ্য যোগ দেয়া স্থানীয় ব্যাপারী গ্রুপ নামে অপর একটি গ্রুপের লোকজনসহ কেশবপুর এলাকায় একটি প্রাইভেটকার ও প্রায় অর্ধশত মোটরসাইকেল নিয়ে মহড়া দেয় মহিউদ্দিন লাভলুর লোকজন এবং সন্ধ্যায় কেশবপুর বাজার এলাকায় সালেহ আহম্মেদ পিকুর লোকজনের ওপর হামলা চালায়। এ ঘটনায় আহত অধ্যক্ষ সালাউদ্দিন আহম্মেদ পিকুর ছোট ভাই ওই ইউপির সাবেক চেয়ারম্যান জালাল হাওলাদারের ছেলে ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি রকিব উদ্দিন রুমেন হাওলাদার (৩০) ও একই এলাকার সাবেক মেম্বর মনেম তালুকদারের ছেলে ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সদস্য ঈশাদ তালুকদার (২৬) নামে দুইজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে মৃত্যু হয় তাদের। এ সময় আহত হয়েছেন আরো অন্তত ১০ জন।
এ ঘটনায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে ওই এলাকায়। শুক্রবারের সংঘর্ষের ঘটনার পরে আবার এই ঘটনায় পুলিশ প্রশাসনের অবহেলাকে দায়ী করছেন স্থানীয়রা।
এ ব্যাপারে পটুয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজুর রহমান জানান, একই দলীয় দুই গ্রুপের সংঘর্ষে এ হতাহতের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। চারজনকে গ্রেফতার করা হয়েছে উল্লেখ করে বাউফল থানার পুলিশের একটি সূত্র জানায় পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


আরো সংবাদ