৩০ সেপ্টেম্বর ২০২০
রাজপথে মৃত্যুর হানা

ঈদের ছুটিতে থেমে নেই সড়ক দুর্ঘটনা : নিহত ২১

-

পবিত্র ঈদুল আজহার ছুটিতে কর্মক্ষেত্রের চাঞ্চল্য বন্ধ থাকলেও থেমে ছিল না সড়ক দুর্ঘটনা। দেশের বিভিন্ন প্রান্তে ঘটা এসব দুর্ঘটনায় ২১ জন নিহত হয়েছেন। ঈদের আগের দিন থেকে শুরু করে গতকাল মঙ্গলবার পর্যন্ত এসব দুর্ঘটনায় আহতের সংখ্যাও প্রচুর। মর্মান্তিক এসব দুর্ঘটনার কারণে হতাহতদের পরিবারে ঈদের আনন্দের জায়গায় স্থান করে নেয় শোকের কালো ছায়া।
নীলফামারীতে চারজন নিহত : নীলফামারী ও কিশোরগঞ্জ সংবাদদাতা জানান, নীলফামারীতে পৃথক সড়ক দুর্ঘটনায় একই পরিবারের তিনজনসহ চারজন নিহত হয়েছেন।
নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা শহরের পানি উন্নয়ন বোর্ড অফিসের সামনে রোববার রাতে উল্লাস পরিবহন নামে একটি বাসের সাথে মোটরসাইকেলের সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত হয়েছে। নিহতরা হলোÑ মোটরসাইকেল চালক লিটন হোসেনের ৮ মাস বয়সী ছেলে আব্দুর রহিম, স্ত্রী রুমি আক্তার (২৫) ও শ্যালিকা আদুরী আক্তার (১৮)। গুরুতর আহত অবস্থায় মোটরসাইকেল চালক লিটনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঈদের দাওয়াত খেয়ে বাড়ি ফেরার পথে ঢাকাগামী নাইটকোচটির সাথে মুখোমুখি সংঘর্ষ হলে হতাহতের এ ঘটনা ঘটে। এ দিকে সোমবার বিকেলে জেলা সদরের লক্ষ্মীচাপ ইউনিয়নের দুবাছরি সরকারপাড়ায় মোটরসাইকেল ও ভটভটির সংঘর্ষে জাহাঙ্গীর আলম (৬০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন।
কুমিল্লায় পৃথক দুর্ঘটনায় নিহত ৩
কুমিল্লা সংবাদদাতা জানান, কুমিল্লায় পৃথক দুর্ঘটনায় দুই বাসযাত্রীসহ তিনজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন অন্তত ১০ জন। মঙ্গলবার সকালে এবং রোববার জেলার দাউদকান্দি ও চান্দিনা উপজেলা এলাকায় এসব দুর্ঘটনা ঘটে।
হাইওয়ে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ঢাকা অভিমুখী লাল-সবুজ পরিবহনের একটি বাস মঙ্গলবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দির আমিরাবাদ এলাকায় সড়কের আইল্যান্ডের সাথে ধাক্কা লেগে উল্টে যায়। এ সময় ঘটনাস্থলে এক পথচারী সোহাগ ভূঁইয়া (৩২) নিহত হন। এর আগে ঈদের পরের দিন রোববার চান্দিনা উপজেলার হাঁড়িখোলা নামক স্থানে ঢাকাগামী হিমাচল পরিবহনের দ্রুতগামী একটি বাস উল্টে রাস্তার পাশে পড়ে গেলে বাসটির উপরের অংশ ছিন্নভিন্ন হয়ে যায়। এতে বাসযাত্রী নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার সোনাপুর গ্রামের জয়নাল মিয়ার স্ত্রী শামছুন্নাহার (৪৫) ও নোয়াখালী সদর উপজেলার ধর্মপুর গ্রামের মজিবুল হকের ছেলে আবুবকর ছিদ্দিক মারা যান।
ধামরাইয়ে বাস ও পিকআপ সংঘর্ষে নিহত ৩
ধামরাই (ঢাকা) সংবাদদাতা জানান, ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের বাথুলী এলাকায় যাত্রীবাহী বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১০ জন। গত সোমবার ঢাকা-আরিচা মহাসড়কের বাথুলী বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, ঢাকা থেকে ছেড়ে আসা সাতক্ষীরাগামী ফালগুনী পরিবহনের একটি বাস বাথুলী এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি পিকআপ ভ্যানের সংঘর্ষে ঘটনাস্থলেই পল্লী বিদ্যুতের রিডারম্যান আনোয়ারসহ তিনজন নিহত হন। মানিকগঞ্জ হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মনির হোসেন জানান, ঘাতক বাস আটক করা হয়েছে তবে চালককে আটক করা সম্ভব হয়নি।
গোবিন্দগঞ্জে কাভার্ডভ্যান-কারের সংষর্ষে নিহত ৩
গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) সংবাদদাতা জানান, গাইবান্ধার গোবিন্দগঞ্জে কাভার্ডভ্যান ও প্রাইভেট কারের সংঘর্ষে তিনজন নিহত ও ছয়জন আহত হয়েছেন। গত শুক্রবার ভোরে উপজেলার ঢাকা-রংপুর মহাসড়কের নুনদহ ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। হতাহতরা সবাই টাইলস বোঝাই কাভার্ডভ্যানের যাত্রী। তারা ঢাকা থেকে বাড়ি ফিরছিলেন। নিহতরা হলেন, রংপুরের পীরগঞ্জ উপজেলার বানেস্বর গ্রামের মোশারফ হোসেনের ছেলে আশিকুর রহমান (৫৬), গঙ্গাচড়া উপজেলার কিশমতপুর গ্রামের মল্লিক আলীর ছেলে সাহেব মিয়া (৩০), একাই উপজেলার ইসমতপুর গ্রামের তোফায়েল আহম্মেদের ছেলে কাজল মিয়া (৩২)।
বাসের ধাক্কায় দুই পথচারী নিহত
হবিগঞ্জ সংবাদদাতা জানান, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে দাঁড় করিয়ে রাখা একটি বাসকে আরেকটি চলন্ত বাস ধাক্কা দিলে ঘটনাস্থলেই দুইজনের মৃত্যু হয়। নিহতরা হলেনÑ হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ থানার নিজগাঁও গ্রামের সোলায়মান মিয়ার ছেলে আব্দুল আওয়াল (৩৫) ও অজ্ঞাত একজন। এ ঘটনায় আরো ২০ জন আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে।
ধামইরহাটে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এনজিওকর্মীর মৃত্যু
ধামইরহাট (নওগাঁ) সংবাদদাতা জানান, নওগাঁর ধামইরহাটে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক এনজিওকর্মীর মৃত্যু হয়েছে। ঈদের আগের দিন শুক্রবার বিকেল ৪টায় উপজেলার আড়ানগর ইউনিয়নের অন্তর্গত কানাই কাশিম্বী নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। এতে আসমা খাতুন (৩৯) নামে এক এনজিওকর্মী মারা যান।
জানা গেছে, ওই দিন বিকেলে পতœীতলা উপজেলার কমলবাড়ী গ্রাম থেকে স্বামীর মোটরসাইকেলে ধামইরহাটের হাটনগর গ্রামে বাবার বাড়িতে আসার জন্য রওনা দেয় আসমা খাতুন। পথে মাতাজী-আমাইতাড়া সড়কের কানাই কাশিম্বী নামক স্থানে একটি খড় বোঝাই ট্রাকের সাথে মোটরসাইকেলের সংঘর্ষ হলে ঘটনাস্থলেই আসমা খাতুনের মৃত্যু হয়। এ ঘটনায় তার স্বামী আমজাদ হোসেন ও সন্তান আহত হয়।
এ ব্যাপারে ধামইরহাট থানার অফিসার ইনচার্জ মো: আব্দুল মমিন বলেন, ঘাতক ট্রাকটিকে আটক করা হয়েছে।
বাড়ি ফেরা হলো না শাপলার
বগুড়া অফিস জানায়, ঈদের ছুটিতে বাড়ি ফেরার পথে ট্রাকচাপায় নিহত হয়েছেন এনজিওকর্মী শাপলা খাতুন (২৮)। এ ঘটনায় আহত হয়েছেন তার স্বামী তাইজুল ইসলাম ও শিশুকন্যা সিদ্দিকা (৭)। গত শুক্রবার বগুড়া-নাটোর মহাসড়কের নন্দীগ্রাম উপজেলার রনবাঘা নামক স্থানে দুর্ঘটনাটি ঘটে। হতাহতরা বগুড়া জেলার দুপচাঁচিয়া উপজেলার মালবাড়ি গ্রামের বাসিন্দা।
জানা গেছে, নিহত শাপলা খাতুন পাবনা জেলার ঈশ্বরদীতে টিএমএসএস নামের একটি এনজিওতে চাকরি করতেন। ঈদের ছুটিতে স্বামীর সাথে মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন।
ফকিরহাটে দুই মোটরসাইকেল আরোহী নিহত
ফকিরহাট (বাগেরহাট) সংবাদদাতা জানান, বাগেরহাটের ফকিরহাটে খুলনা-বাগেরহাট মহাসড়কের খাজুরা এলাকায় গত শনিবার বেলা ১টায় বাসের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহতরা হলেনÑ চিতলমারী উপজেলার চৌদ্দহাজারী গ্রামের নওশের তালুকদারের ছেলে মজিবর তালুকদার (২৮) এবং কচুয়া উপজেলার ধোপাখালী গ্রামের আবুল হাছান শেখের ছেলে রুহুল আমিন (৩০)। পুলিশ ঘাতক বাসের হেলপারকে আটক করতে সক্ষম হয়েছে।
কালিয়ায় এক বন্ধু নিহত, অপর বন্ধু আহত
নড়াইল সংবাদদাতা জানান, ঈদের দিন ঘুরতে বেরিয়ে নড়াইলের কালিয়া পৌর বাসটার্মিনাল এলাকায় মোটরসাইকেল দুর্ঘটনায় সাব্বির মুন্সী নামে (২০) এক যুবক নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় তার বন্ধু ইসমাঈল শেখ (১৯) গুরুতর আহত হন। গত শনিবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে। নিহত সাব্বির কালিয়া পৌরসভার চাঁদপুর গ্রামের ইসানুর মুন্সীর ছেলে। তারা ঈদুল আজহার নামাজ শেষে মোটরসাইকেলে ঘুরতে বেরিয়ে ছিলেন। মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে থাকা মিনি ট্রাকের সঙ্গে সজোরে ধাক্কা লেগে দু’জনই গুরুতর আহত হন। তাদেরকে কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনার পর সাব্বিরের মৃত্যু হয়।
কটিয়াদীতে বৃদ্ধ নিহত
কটিয়াদী (কিশোরগঞ্জ) সংবাদদাতা জানান, কিশোরগঞ্জের কটিয়াদীতে বেপরোয়া গতির এক মাইক্রোবাসের ধাক্কায় মো: আফিল উদ্দিন (৬৫) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন এবং তার ১০ বছর বয়সী নাতনী নুসরাত লাইফ সাপোর্টে ঢাকার হাসপাতালে ভর্তি রয়েছে। গত সোমবার সকাল সাড়ে ৯টায় কটিয়াদী-মঠখোলা সড়কে হেলিপ্যাডের কাছে দুর্ঘটনাটি ঘটে। পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, গত সোমবার সকালে উপজেলার মসূয়া ইউনিয়নের চরবেতাল গ্রাম থেকে নাতনী নুসরাতকে বাড়ি পৌঁছে দিতে তাকে নিয়ে বাইসাইকেলে কটিয়াদীতে যাচ্ছিলেন আফিল উদ্দিন।


আরো সংবাদ

সুবিধাজনক অবস্থায় আজারবাইজান, ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার আর্মেনিয়রা (১৯২৯১)আর্মেনিয়ান রেজিমেন্ট ধ্বংস করলো আজারবাইজান, শীর্ষ কমান্ডারের মৃত্যু (১৪১০৪)আর্মেনিয়া-আজারবাইজান তুমুল যুদ্ধ, নিহত বেড়ে ৯৫ (১৩০২৮)আজারবাইজানের সাথে যুদ্ধ : ইরান দিয়ে আর্মেনিয়ার অস্ত্র বহনের অভিযোগ সম্পর্কে যা বলছে তেহরান (৭৪২৯)স্বামীকে খুঁজতে এসে সন্তানের সামনে ধর্ষণের শিকার মা (৭২৯২)আজারবাইজান-আর্মেনিয়ার যুদ্ধের মর্টার এসে পড়লো ইরানে (৭২১৭)এমসি কলেজে গণধর্ষণ : স্বামীর কাছে ৫০ হাজার টাকা দাবি করে ধর্ষকরা (৬৪১৯)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৫৯৮৯)‘তুরস্ককে আবার আর্মেনীয়দের ওপর গণহত্যা চালাতে দেয়া হবে না’ (৫৬২১)আর্মেনিয়া এবং আজারবাইজান দ্বন্দ্ব: কোন দেশের সামরিক শক্তি কেমন? (৫৪৩৫)