২৭ সেপ্টেম্বর ২০২০

প্রবাসী, বাবা-ছেলেসহ ১১ জন নিহত

-

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ব্যাপক প্রাণহানির ঘটনা ঘটেছে। গোপালগঞ্জের কাশিয়ানীতে সড়ক দুর্ঘটনায় সিঙ্গাপুর প্রবাসীসহ একই পরিবারের তিনজন, গাইবান্ধার গোবিন্দগঞ্জে বাবা-ছেলে, চট্টগ্রামে পৃথক দুই দুর্ঘটনায় পুলিশের পিএসআইসহ তিনজন, কুমিল্লায় মোটরসাইকেল-ট্রাক্টর সংঘর্ষে দুইজন এবং সাতক্ষীরায় ট্রাকচাপায় বাইসাইকেল চালক নিহত হয়েছেন। এসব ঘটনায় আরো ১৪ জন আহত হয়েছেন।
কাশিয়ানী (গোপালগঞ্জ) সংবাদদাতা জানান, গোপালগঞ্জের কাশিয়ানীতে ফ্লাইওভারের সাথে প্রাইভেট কারের ধাক্কা লেগে প্রবাসীসহ একই পরিবারের ৩ সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো দুইজন। গতকাল বৃহস্পতিবার ভোর ৪টার দিকে উপজেলার ভাটিয়াপাড়ায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেনÑ সিঙ্গাপুর প্রবাসী খুলনা জেলার দীঘলিয়া উপজেলার মোল্যাডাঙ্গা গ্রামের ইমদাদুল (২৫), তার বাবা মো: জিয়ারুল (৫৫) ও দুলাভাই নড়াইল জেলার সিলনপুর গ্রামের সাজ্জাদ মোল্লা (৩৫)।
ভাঙ্গা হাইওয়ে থানার ওসি মো: আতাউর রহমান জানান, গত বুধবার রাতে ইমদাদুল সিঙ্গাপুর থেকে ঢাকা আসেন। তিনি পরিবারের সদস্যদের নিয়ে বিমানবন্দর থেকে একটি প্রাইভেটকারে খুলনা জেলার দীঘলিয়া উপজেলার মোল্লাপাড়া গ্রামের উদ্দেশে রওনা দেন। তাদের প্রাইভেটকারটি ভোর ৪টার দিকে ভাটিয়াপাড়া ফ্লাইওভারের ওঠার সময় ডিভাইডারের সাথে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই ৩ জন মারা যান। আহত হয়েছেন দু’জন।
গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) সংবাদদাতা জানান, গাইবান্ধার গোবিন্দগঞ্জে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন বাবা ও ছেলে। গতকাল বৃহস্পতিবার গোবিন্দগঞ্জ উপজেলাধীন কাঠগড়া দাখিল মাদরাসার সহকারী মাওলানা অছির উদ্দিন ছন্দবাদী (৫০) বগুড়ায় অধ্যয়নরত তার ছেলে জোবায়ের রহমানকে (১২) নিয়ে মোটর সাইকেলে বাড়ি ফিরছিলেন। গোবিন্দগঞ্জের গোবিন্দগঞ্জ-ঘোড়াঘাট সড়কের শিয়ালগাড়া নামক স্থানে পৌঁছলে একটি মাইক্রোবাসের ধাক্কায় তারা গুরুতর আহত হন। আশঙ্কাজনক অবস্থায় তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে ডাক্তার দু’জনকেই মৃত ঘোষণা করেন। এ ঘটনায় এলাকায় শোকের মাতম চলছে। পুলিশ মাইক্রোবাসটি আটক করতে পারলেও ড্রাইভারকে গ্রেফতার করতে পারেনি।
লোহাগাড়া (চট্টগ্রাম) সংবাদদাতা জানান, লোহাগাড়ার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ২ জন মারা গেছেন। আহত হয়েছেন অন্তত ১২ জন। গতকাল বৃহস্পতিবার সকাল পৌনে ৮টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের বার আউলিয়া বিশ্ববিদ্যালয় কলেজের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হচ্ছেন, ঝালকাঠি জেলার রাজাপুর এলাকার মো: জলিলের ছেলে মোস্তাফিজুর রহমান (৩৫) এবং চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার কাঞ্চনা ইউনিয়নের বাদামতলা এলাকার মো: আলীর ছেলে শওকত (২৮)।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার সকালে মহাসড়কের বারো আউলিয়া বিশ্ববিদ্যালয় কলেজের সামনে চট্টগ্রামমুখী সৌদিয়া পরিবহনের একটি বাসের সাথে বিপরীতমুখী সিমেন্ট বোঝাই একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ ঘটে। বেপরোয়া গতির কারণে বাসটি সড়কে উল্টে যায়। ঘটনাস্থলে ২ জনের মৃত্যু হয় এবং অন্তত ১২ জন আহত হন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে নগরে সড়ক দুর্ঘটনায় এহসানুল হক (২৭) নামে এক মোটরসাইকেল আরোহী পুলিশের একজন শিক্ষানবিস উপপরিদর্শক (পিএসআই) মারা গেছেন। গতকাল বৃহস্পতিবার বেলা ১২টায় নগরীর কোতোয়ালি থানার ফিরিঙ্গিবাজার মেরিনার্স সড়কে তার মৃত্যু হয়। তিনি চট্টগ্রাম জেলা পুলিশের অধীনে সদর আদালতে কর্মরত ছিলেন। তার গ্রামের বাড়ি কক্সবাজার জেলার উখিয়া উপজেলায়।
চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মহিউদ্দিন মাহমুদ সোহেল জানান, ‘পিএসআই এহসান মোটরসাইকেল চালিয়ে মেরিনার্স সড়ক দিয়ে আসছিলেন। একটি দ্রুতগামী বাসের ধাক্কায় ছিটকে পড়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। বাস আটক এবং এর চালক দিদারুল আলমকে গ্রেফতার করা হয়েছে।
কুমিল্লা সংবাদদাতা জানান, কুমিল্লার হোমনা-মুরাদনগর সড়কে মোটরসাইকেল ও ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছে। গত বুধবার রাত সোয়া ৮টার দিকে জেলার হোমনা উপজেলার কাশিপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, জেলার মুরাদনগর উপজেলার ঘোড়াশাল গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে সাহাবুদ্দিন (৩৫) ও আবুল হোসেনের ছেলে রাজু আহমেদ (২৭)।
হোমনা থানার ওসি মো: আবুল কায়েস আকন্দ জানান, মোটরসাইকেলে করে দুইজন মুরাদনগরের দিকে যাচ্ছিলেন। এ সময় হঠাৎ রাস্তা পারাপারের জন্য মোটরসাইকেলের সামনে চলে আসে এক শিশু। তাকে বাঁচাতে গিয়ে মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে অপরদিক থেকে আসা সিমেন্ট বোঝাই ট্রাক্টরের নিচে পড়ে। এতে ঘটনাস্থলেই ওই দুই ব্যক্তি নিহত হন।
সাতক্ষীরা সংবাদদাতা জানান, সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘাটা এলাকায় ট্রাকের ধাক্কায় আরাফাত বিশ্বাস (১৮) নামের এক বাইসাইকেল চালক নিহত হয়েছেন। গত বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে সাতক্ষীরা-খুলনা মহাসড়কের পাটকেলঘাটা ওভারব্রিজ এলাকায় সাতক্ষীরাগামী ইটবোঝাই একটি ট্রাক সাইকেলচালক আরাফাত বিশ্বাসকে ধাক্কা দেয়। এতে রাস্তায় পড়ে মাথায় গুরুতর আঘাত পেয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পুলিশ ঘাতক ট্রাকটি আটক করতে পারলেও চালক ও হেলপার পালিয়ে যেতে সক্ষম হয়। পাটকেলঘাটা থানার ওসি ওয়াহিদ মুর্শেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

 


আরো সংবাদ

ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (১৩১৮৮)যে কারণে এই মুহূর্তেই এ সরকারের পতন চান না নুর (১১৯৬৯)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (১০৪৩০)এমসি কলেজে গণধর্ষণ : আ’লীগ নেতারা ধামাচাপা দেয়ার চেষ্টা করেছিলেন! (৯৭৬৫)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৮০৭০)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৭৮৪১)এমসি কলেজে ‘গণধর্ষণ’ : ছাত্রদের ছাত্রাবাস ছাড়ার নির্দেশ (৬৯৭৩)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৬৪৯৫)পাবনা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থীর ভোট বর্জন (৫৯৩২)ডোপ টেস্টে পজেটিভ ২৬ পুলিশকে চাকরিচ্যুত করা হবে : ডিএমপি কমিশনার (৫৬২৬)