২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

করোনায় মারা গেলেন ফেনীর সিভিল সার্জন ডা: সাজ্জাদ

হৃদরোগ বিশেষজ্ঞ ও সাবেক উপসচিবের মৃত্যু
-

করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ফেনীর সিভিল সার্জন ডা: মো: সাজ্জাদ হোসেন। এছাড়া করোনা উপসর্গে হৃদরোগ বিশেষজ্ঞ ডা: ফয়জুল্লাহ এবং সাবেক অতিরিক্ত সচিব মীর বেলায়েত হোসেন মারা গেছেন।
ফেনী সংবাদদাতা জানান, ফেনীর সিভিল সার্জন ডা: মো: সাজ্জাদ হোসেন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। গতকাল মঙ্গলবার বিকেল ৫টা ৪০ মিনিটে রাজধানীর আসগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। করোনা আক্রান্ত হওয়ার শুরুতে ডা: মো: সাজ্জাদ হোসেন ফেনী সদর উপজেলার লেমুয়া ইউনিয়নের মধ্যম লেমুয়া গ্রামের নিজ বাড়িতেই চিকিৎসা নিচ্ছিলেন। অবস্থার অবনতি হওয়ায় গত ১৪ জুন ফেনী জেনারেল হাসপাতালে যান তিনি।
অক্সিজেন সেচুরেশন কাজ না করায় মেডিক্যাল বোর্ডের পরামর্শক্রমে ১৮ জুন সেখান থেকে রাজধানীতে পাঠানো হয়। অবস্থা আরো খারাপ হওয়ায় ১ জুলাই ডা: সাজ্জাদ হোসেনকে ভেন্টিলেশনে নেয়া হয়।
সেখানে গতকাল চিকিৎসাধীন অবস্থায় মারা যান ডা: সাজ্জাদ হোসেন। গত ১২ জুন নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিক্যাল কলেজের পরীক্ষাগার থেকে প্রেরিত প্রতিবেদনে ডা: সাজ্জাদ হোসেনের করোনা সংক্রমণ শনাক্ত হয়। চলতি বছরের ফেব্রুয়ারিতে তিনি ফেনীর সিভিল সার্জন পদে যোগদান করেন। তার স্ত্রী রাজধানীর মিডফোর্ড হাসপাতালের চিকিৎসক ও একমাত্র কন্যা ভিকারুন্নেসা স্কুল অ্যান্ড কলেজে অধ্যয়নরত।
এদিকে সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজের প্রাক্তন শিক্ষার্থী ( ব্যাচ-২৫ ), ফেনী জেলার সিভিল সার্জন ডা: সাজ্জাদ হোসেনের মৃত্যুতে বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশনের সভাপতি ডা: মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা: মো: ইহতেশামুল হক চৌধুরী শোক প্রকাশ করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি গতকাল মঙ্গলবার বিকেল ৫টা ৪০ মিনিটে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে রাজধানীর আসগর আলী হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তিনি স্ত্রী, সন্তান- সন্ততি, পরিবার-পরিজন, বন্ধু-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন মরহুম ডা: সাজ্জাদ হোসেনের আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করছে।
করোনায় চিনি ও খাদ্যশিল্প করপোরেশনের সাবেক চেয়ারম্যানের মৃত্যু
শীর্ষ নিউজ জানায়, বাংলাদেশ চিনি ও খাদ্যশিল্প করপোরেশনের সাবেক চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব (অবসরপ্রাপ্ত) মীর বেলায়েত হোসেন করোনায় আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
মীর বেলায়েত হোসেন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোহাম্মদপুর সিটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গত সোমবার রাত ১১টা ৪৫ মিনিটে তিনি মারা যান। সংস্থাটির সাবেক চেয়ারম্যানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এবং শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।
গতকাল মঙ্গলবার পৃথক শোকবার্তায় শিল্পমন্ত্রী ও প্রতিমন্ত্রী মরহুম মীর বেলায়েত হোসেনের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। এ ছাড়া শিল্প সচিব কে এম আলী আজম এবং বাংলাদেশ চিনি ও খাদ্যশিল্প করপোরেশনের চেয়ারম্যান সনৎ কুমার সাহা আলাদা শোকবার্তায় মীর বেলায়েত হোসেনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।
করোনা উপসর্গে হৃদরোগ বিশেষজ্ঞ ডা: ফয়েজুল্লাহর মৃত্যু
পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনে (পিকেএসএফ) কর্মরত হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক ফয়েজুল্লাহ করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। গতকাল মঙ্গলবার সকাল ৮টার দিকে রাজধানীর গ্রিন লাইফ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস’ সেফটি, রাইটস অ্যান্ড রেস্পন্সিবিলিটিজের (এফডিএসআর) যুগ্ম সম্পাদক ডা: রাহাত আনোয়ার চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ‘ডা: ফয়েজুল্লাহ আগে তিনি শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন ও রিসার্চ ইনস্টিটিউটে কর্মরত ছিলেন। তিনি ময়মনসিংহ মেডিক্যাল কলেজের শিক্ষার্থী ছিলেন।’


আরো সংবাদ



premium cement
তীব্র তাপদাহে খাবার স্যালাইন ও শরবত বিতরণ করল একতা বন্ধু উন্নয়ন ফাউন্ডেশন গলাচিপায় পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু উপজেলা নির্বাচনে অনিয়ম হলে কঠোর হস্তে দমন করা হবে : ইসি শিশু সন্তান অপহরণ করে মুক্তিপণ দাবি, সৎ বাবাসহ গ্রেফতার ২ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা রা‌তে বৃ‌ষ্টি, দিনে সূর্যের চোখ রাঙানি শিশুদের হাইড্রেটেড-নিরাপদ রাখতে বাড়তি সতর্ক হওয়ার আহ্বান ইউনিসেফের অর্থ আত্মসাৎ: সাইমেক্স লেদারের এমডি ও তার স্ত্রী কারাগারে ফেসবুকে সখ্যতা গড়ে অপহরণ, কলেজছাত্রীসহ গ্রেফতার ৫ ৫ ঘণ্টা হবে এসএসসি পরীক্ষা, ৫০ শতাংশ লিখিত চকরিয়ায় নিখোঁজের ছয় ঘণ্টা পর ২ যুবকের লাশ উদ্ধার

সকল