২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`
ইউনাইটেডে আগুন

অব্যবস্থাপনার প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি

-

রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডে পাঁচ রোগীর মৃত্যুর ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের অব্যবস্থাপনার প্রমাণ পেয়েছে ফায়ার সার্ভিস। এ ছাড়া হাসপাতালটির করোনা ইউনিট ও আশপাশে অগ্নিনির্বাপণের ব্যবস্থা পর্যাপ্ত ছিল না। ত্রুটিপূর্ণ ও পুরনো এসির বিস্ফোরণে আগুনের সূত্রপাত হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। দুর্ঘটনায় ফায়ার সার্ভিসের তদন্ত প্রতিবেদনে এসব তথ্য উঠে এসেছে। আজ রোববার সংস্থার মহাপরিচালকের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার কথা রয়েছে।
তদন্ত কমিটির প্রধান ফায়ার সার্ভিসের উপপরিচালক (ঢাকা বিভাগ) দেবাশীষ বর্ধণ বলেন, হাসপাতালটির চিকিৎসক, নার্স, সিকিউরিটি, হাউজ কিপার, তড়িৎ প্রকৌশলী, এসির মেকানিক, রোগীর স্বজন, হাসপাতালে দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারীসহ ২০ জনের সাক্ষ্য নেয়া হয়েছে।
এ দিকে হাসপাতাল কর্তৃপক্ষ বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাতের যে কথা বলেছিল সেটির প্রমাণ পাওয়া যায়নি।
এ দিকে অগ্নিকাণ্ডের ঘটনায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) করা তদন্ত প্রতিবেদন তৈরির কাজও শেষ পর্যায়ে। তারাও এই সপ্তাহে তদন্ত প্রতিবেদন জমা দেবে বলে জানা গেছে। ডিএমপির গুলশান বিভাগের তদন্ত প্রধান অতিরিক্ত উপকমিশনার আব্দুল আহাদ জানান, যথাসময়েই তদন্ত রিপোর্ট জমা দেয়া হবে। তদন্তের প্রয়োজনে রোগীর স্বজন ও হাসপাতালের সংশ্লিষ্ট শাখার কর্মকর্তা-কর্মচারীসহ ২৫ জনের জবানবন্দী নেয়া হয়েছে।
প্রসঙ্গত, গত ২৭ মে রাতে ইউনাইটেড হাসপাতালের করোনা ইউনিটে আগুনে পুড়ে চিকিৎসাধীন পাঁচজন রোগীর সবাই মারা যান।


আরো সংবাদ



premium cement