২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মানুষ ও যান চলাচল নিয়ন্ত্রণ পুলিশের জন্য চ্যালেঞ্জিং হবে

-

দেশে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ক্রমেই বাড়ছে। এরই মধ্যে আজ থেকে সারা দেশে বাস, ট্রেন ও নৌপথ ছাড়াও অফিস আদালত খুলে দিয়েছে সরকার। এতে মানুষের চলাচল বাড়তে শুরু করবে যা নিয়ন্ত্রণ পুলিশের জন্য অনেক বেশি চ্যালেঞ্জিং হবে বলে মনে করে পুলিশ সদর দফতর।
করোনা পরিস্থিতিতে সংশ্লিষ্ট সকলের সহযোগিতার পাশাপাশি গণপরিবহন ও সাধারণ মানুষের চলাচলে সরকারের যে স্বাস্থ্যবিধি রয়েছে তা মেনে চলার আহ্বান জানিয়েছে পুলিশ সদর দফতর। গতকাল দুপুরে গণমাধ্যমে পাঠানো ভিডিও বার্তায় এআইজি (মিডিয়া) মো: সোহেল রানা জানান, পুলিশের ক্রাইম ও ট্রাফিক ম্যানেজমেন্ট নতুন করে সাজানো হচ্ছে।
এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে এক হাজার ৭৬৪ জন করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ২৮ জনের। তা ছাড়া করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে মাঠপর্যায়ের প্রথম সারিতে থাকা পুলিশেও আক্রান্ত বাড়ছে। প্রায় সাড়ে চার হাজার পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ১৫ জনের।
বিশেষজ্ঞরা বলছেন, জুন মাসে দেশে করোনার সংক্রমণ আরও বেড়ে যাবে। এরমধ্যেই সরকার গণপরিবহনসহ সবকিছু সীমিত পরিসরে খুলে দেয়ার ঘোষণা দিলো। বিজ্ঞপ্তির মাধ্যমে ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে অফিস আদালত খোলা রাখতে বলা হয়েছে।
ভিডিও বার্তায় এআইজি (মিডিয়া) সোহেল রানা বলেছেন, করোনার সময়ে পুলিশের ক্রাইম ও ট্রাফিক ম্যানেজমেন্ট কিছুটা ভিন্ন ছিল। কিন্তু বর্তমান বাস্তবতা বিবেচনায় করোনার সঙ্গে আমাদের আরও কিছুদিন অবস্থান করতে হতে পারে। সার্বিক পরিস্থিতি বিবেচনা করে সরকার গণপরিবহন সীমিত আকারে চালু এবং ছুটির মেয়াদ বাড়ানো হয়নি। এতে জনগণের চলাচল বেড়ে যাবে এবং গণপরিবহনে মানুষের চলাচল বেড়ে যাবে। এজন্য পুলিশের ক্রাইম ও ট্রাফিক ম্যানেজমেন্ট নতুন করে সাজানো হচ্ছে। সেই সঙ্গে করোনা নিয়ন্ত্রণে পুলিশ যে কাজ করছিল তা চলমান থাকবে।
তিনি আরও বলেন, বর্তমান পরিস্থিতিতে (যানবাহন ও অফিস আদালত খুলে দেয়ায়) মানুষের চলাচল বেড়ে যাবে যা পুলিশের জন্য অনেক বেশি চ্যালেঞ্জিং হবে। তারপরও পুলিশ সর্বোচ্চ চেষ্টা করবে। যেখানে চেষ্টার কোনো ত্রুটি থাকবে না। এজন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা দরকার।


আরো সংবাদ



premium cement
রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য বেনাপোল সীমান্তে ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক ৪ বিভাগে হতে পারে বজ্রসহ বৃষ্টি!

সকল