২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ঢামেক করোনা ইউনিটে সাবেক তথ্য সচিবসহ ১৬ জনের মৃত্যু

-

ঢাকা মেডিক্যালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় তথ্য কমিশনের সাবেক সচিবসহ ১৬ জন মারা গেছেন। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিট-২-এ চিকিৎসাধীন অবস্থায় মারা যান তথ্য কমিশনের সাবেক অতিরিক্ত সচিব কৃষিবিদ তৌফিকুল আলম (৫৯)।
ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, তথ্য কমিশনের সাবেক অতিরিক্ত সচিব তৌফিকুল আলম করোনাভাইরাস পজিটিভ হওয়ার পর মে মাসের দ্বিতীয় সপ্তাহে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের (ঢামেকে) করোনা ইউনিটে ভর্তি হন। ভর্তির পর থেকেই তিনি আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। এর কিছু দিন পর তিনি কিছুটা সুস্থ হলে তাকে ভিআইপি কেবিনে নেয়া হয়। এরপর তাকে আবার আইসিইউতে নেয়া হয়। সেখান থেকে সর্বশেষ তাকে হাসপাতালের নতুন ভবনের আইসিইউতে নেয়া হয়। চিকিৎসাধীন থাকা অবস্থায় গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টায় সেখানে তিনি মারা যান। কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের মহাসচিব কৃষিবিদ মো: খায়রুল আলম প্রিন্স জানান, মৃত তৌফিকুল আলম সর্বশেষ তথ্য কমিশনের সচিব ছিলেন। গত ফেব্রুয়ারি থেকে তিনি পিআরএলে যান। প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের সংগঠন বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন তৌফিকুল আলমের মৃত্যুতে শোক প্রকাশ করেছে। বিসিএস অষ্টম ব্যাচের (১৯৮৬) এই কর্মকর্তাকে রাজধানীর আজিমপুর কবরস্থানে দাফনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।
ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরো ১৬ জন মারা গেছেন। তাদের মধ্যে করোনাভাইরাস পজিটিভ ৫ জন পুরুষ এবং ১ জন নারীসহ করোনার উপসর্গ নিয়ে অন্যরা মারা গেছেন। ২ মে থেকে শুরু করা করোনা ইউনিটে গতকাল শুক্রবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ওই হাসপাতালে নারী ও পুরুষ মিলে ২২১ জন মারা গেছেন। তাদের মধ্যে ৪৭ জন করোনা আক্রান্ত হয়ে মারা যান।
ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের ওয়ার্ড মাস্টার রিয়াজউদ্দিন গতকাল শুক্রবার বিকেলে এই মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গতকাল আরো ১৬ জন মারা গেছেন। তাদের মধ্যে করোনাভাইরাস পজিটিভ পাওয়া গেছে ৫ জন পুরুষের ও ১ নারীর। যারা করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা গেছেন তাদের লাশগুলো তাদের আত্মীয়স্বজনের কাছে পর্যায়ক্রমে হস্তান্তর করা হয়েছে। আর করোনা পজিটিভে যারা মারা গেছেন সেই সব লাশগুলো করোনা বিধি মোতাবেক তাদের আত্মীয়স্বজনদের কাছে হস্তান্তর করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া

সকল