০৭ জুলাই ২০২০

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বিএনপির ত্রাণ বিতরণ অব্যাহত

-

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে অসহায় ও দরিদ্রদের মাঝে বিএনপির ত্রাণ বিতরণ অব্যাহত রয়েছে। করোনা মহামারীর শুরু থেকেই এই কার্যক্রম চলছে। ত্রাণের পাশাপাশি দেয়া হচ্ছে ঈদ উপহার।
এসব কর্মসূচির মধ্যে গতকাল কেরানীগঞ্জের ঘরবন্দী নারীদের জন্য খালেদা জিয়ার নামে ঈদের ব্যতিক্রমী উপহার ‘শাড়ি’ পাঠিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তার পুত্রবধূ ও দলের নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরীর এসব উপহার পৌঁছিয়ে দিয়েছেন। কেরানীগঞ্জের ৪৫টি ওয়ার্ডে সাড়ে ২২ শ’ শাড়ি ও লুঙ্গি গয়েশ্বরের পক্ষ থেকে বিতরণ করা হয়।
এ ব্যাপারে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, করোনাভাইরাস সংক্রামণের কারণে আমি এখন সর্বক্ষণ কোয়ারেন্টিনে বাসায় থাকছি। আমার নির্বাচনী এলাকার মহিলাদের জন্য এবার দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নামে মহিলাদের তাঁতের শাড়ি পাঠিয়েছি। প্রতিটি ওয়ার্ডে দলীয় নেতাদের দায়িত্ব দিয়ে ঘরে ঘরে এই শাড়ি পৌঁছানো হয়েছে। তিনি জানান, ঈদ উপহার ছাড়াও কেরানীগঞ্জবাসীর জন্য চাল, ডাল, আলু, তেল, লবণ নিয়ে একটি প্যাকেটও দেয়া হয়েছে।
রাজধানীর উত্তর সিটিতে তাবিথ আউয়ালের পক্ষ থেকে ২২, ২৮, ৩৫, ৩৭, ৩৮, ৩৯ ও ১০০ নম্বর ওয়ার্ডে ত্রাণ বিতরণ করা হয়েছে। ২২ নম্বর ওয়ার্ডে ত্রাণ বিতরণকালে তাবিথ নিজেই উপস্থিত ছিলেন।
করোনায় অসহায় হয়ে পড়া দুস্থদের পাশে দাঁড়ানোর অংশ হিসেবে ঢাকার পর মুন্সীগঞ্জের বিভিন্ন এলাকার সাড়ে ৭০০ অসহায় পরিবারকে পৌঁছে দেয়া হয়েছে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের প্রয়োজনীয় খাদ্যসামগ্রীর সমন্বয়ে ঈদ উপহার। মুন্সীগঞ্জের রাজানগরে মরহুম সাদেক হোসেন খোকার গ্রামের বাড়িতে এসব উপহারসামগ্রী পৌঁছে দেয়া হয়। সেখান থেকে সৈয়দপুর ইউনিয়নসহ আশপাশের বিভিন্ন এলাকার অসহায় ও দুস্থ পরিবারের মাঝে বিতরণ করা হয় সাদেক হোসেন খোকা ফাউন্ডেশনের পক্ষ থেকে এসব খাবারসামগ্রী। এ সময় স্থানীয় সৈয়দপুর ইউনিয়নের চেয়ারম্যান এবং বিএনপি নেতারা উপস্থিত ছিলেন।
রাজধানীর শ্যামপুর কদমতলীতে কর্মহীন অসহায় মানুষের জন্য এাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছেন বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম সম্পাদক ও শ্যামপুর থানা বিএনপির সভাপতি আ ন ম সাইফুল ইসলাম। গতকাল দুপুরে ঢাকার শ্যামপুরসহ ধোলাই পাড়ে অসহায় মানুষের জন্য নির্মিত মানবতার ঘর থেকে সামাজিক দূরত্ব মেনে ১০০০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন তিনি। আ ন ম সাইফুল ইসলাম দুই ধাপে শ্যামপুর কদমতলীর বিভিন্ন এলাকায় ৩ হাজার পরিবারের মাঝে এবং স্থানীয় বিএনপিও অঙ্গ দলগুলোর ক্ষতিগ্রস্ত নেতাকর্মীদের জন্য খাদ্যসামগ্রীর প্যাকেজ তৈরি করে তাদের বাড়ি বাড়ি পৌঁছে দিয়েছেন।
আ ন ম সাইফুল ইসলাম বলেন, আমরা যারা রাজনীতি করি, মানুষের জন্যই করি। আমার আহবান থাকবে, যারা বিত্তশালীরা রয়েছেন, তারা যেন মানুষের এ কঠিন অসময়ে পাশে এসে দাঁড়ান।
রাজধানীর উত্তরায় বিএনপি নগর উত্তরের সহসাধারণ সম্পাদক হেলাল উদ্দিন তালুকদার দুই দফায় প্রায় ১৭০০ পরিবারের মধ্যে নগদ টাকা ও খাদ্যসামগ্রী উপহার হিসেবে তুলে দিয়েছেন এলাকার সাধারণ গরিব মানুষের হাতে। করোনা মহামারীর শুরু থেকে তিনি এ উপহারসামগ্রী বিতরণ করে আসছেন। গত বৃহস্পতিবার ও গতকাল শুক্রবার তিনি দ্বিতীয় দফায় ঈদসামগ্রী বিলি করেন সমস্যাগ্রস্ত পরিবারের মাঝে। বিএনপি নেতা তালুকদারের এ উপহার সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর যুবদলের সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেনসহ স্থানীয় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের সরাসরি নির্দেশনায় লক্ষ্মীপুর-১ রামগঞ্জ উপজেলার কর্মহীন ও অসচ্ছল জনগণের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের ধারাবাহিকতায় রামগঞ্জ পৌরসভা এলাকায় খাদ্যসামগ্রী বিতরণ করেন এলডিপি নেতা শাহাদাত হোসেন সেলিম।
জামালপুরের মেলান্দহ পৌরসভা এলাকায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির জলবায়ু পরিবর্তন বিষয়ক সহসম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুলের পক্ষ থেকে মেলান্দহ সরকারি বালিকা উচ্চবিদ্যালয় মাঠে করোনা পীড়িত কর্মহীন অসহায় দুস্থ পরিবারের মাঝে ঈদকে সামনে রেখে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। কর্মসূচিতে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও জামালপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি নুরুল আলম সিদ্দিকী, জেলা কৃষকদলের সিনিয়র যুগ্ম সম্পাদক ও উপজেলা কৃষকদলের সভাপতি মতিউর রহমান বাবলু, ৪নং নাংলা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মো: জাকির হোসেন, উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক সম্রাট, পৌর যুবদলের আহ্বায়ক মোবারক হোসেন, সিনিয়র যুগ্ম আহ্বায়ক আক্তারুজামান আক্তার প্রমুখ।
দুস্থ ও দরিদ্রদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী। নিজ অর্থায়নে লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ থানার প্রতিটি ইউনিয়নে কয়েক হাজার পরিবারের মাঝে খাবার বিতরণ করেন তিনি। এ ব্যাপারে ইয়াছিন আলী বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে তিনি তার নির্বাচনী এলাকায় খাবার বিতরণ করছেন। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সহসাংগঠনিক সম্পাদক তোফায়েল আহমেদ, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক কবির হোসেন কানন, সাংগঠনিক সম্পাদক খোরশেদ রাব্বানী প্রমুখ।
ময়মনসিংহের গফরগাঁও উপজেলা, পৌর ও পাগলা থানায় করোনা মহামারীতে খাদ্য সঙ্কটে পড়া কর্মহীন অসহায় মানুষকে মানবিক খাদ্য সহায়তার ধারাবাহিকতায় ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক, স্বেচ্ছাসেবক দলের সাবেক দফতর সম্পাদক আক্তারুজ্জামান বাচ্চুর পক্ষে পাগলা থানার পাঁচবাগ ইউনিয়নের মধ্য লামকাইন সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। প্রায় ১ হাজার পরিবারকে সহায়তা দিয়েছেন তিনি।


আরো সংবাদ