২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

লটারিতে দুর্লভ চিত্রকর্ম জয়

-

বিখ্যাত চিত্রশিল্পী পাবলো পিকাসোর প্রায় ৯ লাখ ডলার মূল্যমানের একটি দুর্লভ চিত্রকর্ম লটারিতে জিতে নিয়েছেন ইতালির একজন নারী। চিত্রকর্মটি সরবরাহ করেন মোনাকোর এক ধনকুবের।
ফ্রান্সের প্যারিসে ক্রিস্টির নিলাম হাউজে অনুষ্ঠিত একটি ড্রতে বিজয়ী হিসেবে টিকিটটিকে ঘোষণা করা হয়। দাতব্য সংস্থা কেয়ারের অর্থায়নের লক্ষ্যে আয়োজন করা হয় অনুষ্ঠানটি। এর আগে দুই দফা অনুষ্ঠান বাতিল করা হয়। প্রথম দফা বাতিল করা হয়েছিল আরো টিকিট বিক্রির জন্য। দ্বিতীয় দফা বাতিল করা হয় করোনাভাইরাসের সংক্রমণজনিত বিধিনিষেধের কারণে।
পুরস্কার জেতা চিত্রকর্মটির নাম নেচার মর্টে। এটি তুলনামূলক একটি ছোট আকারের শিল্পকর্ম (৯ ইঞ্চি/১৮ ইঞ্চি)। ৫১ হাজার র্যাফল টিকিট বিক্রি করে ওই দাতব্য সংস্থাটির জন্য এ পর্যন্ত ৫১ লাখ ডলারের তহবিল গঠন করা হয়েছে। টিকিটের প্রায় ২৯ শতাংশ বিক্রি হয় ফ্রান্সে। এরপরে যুক্তরাষ্ট্র ও সুইজারল্যান্ডে। ইন্টারনেট।


আরো সংবাদ



premium cement
ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে পলাশ প্রেসক্লাবের সভাপতি মনা, সম্পাদক রনি তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না বগুড়া পশ্চিম সাংগঠনিক জেলা জামায়াতের উদ্যোগে ভার্চুয়ালি রুকন সম্মেলন অনুষ্ঠিত

সকল