১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

লটারিতে দুর্লভ চিত্রকর্ম জয়

-

বিখ্যাত চিত্রশিল্পী পাবলো পিকাসোর প্রায় ৯ লাখ ডলার মূল্যমানের একটি দুর্লভ চিত্রকর্ম লটারিতে জিতে নিয়েছেন ইতালির একজন নারী। চিত্রকর্মটি সরবরাহ করেন মোনাকোর এক ধনকুবের।
ফ্রান্সের প্যারিসে ক্রিস্টির নিলাম হাউজে অনুষ্ঠিত একটি ড্রতে বিজয়ী হিসেবে টিকিটটিকে ঘোষণা করা হয়। দাতব্য সংস্থা কেয়ারের অর্থায়নের লক্ষ্যে আয়োজন করা হয় অনুষ্ঠানটি। এর আগে দুই দফা অনুষ্ঠান বাতিল করা হয়। প্রথম দফা বাতিল করা হয়েছিল আরো টিকিট বিক্রির জন্য। দ্বিতীয় দফা বাতিল করা হয় করোনাভাইরাসের সংক্রমণজনিত বিধিনিষেধের কারণে।
পুরস্কার জেতা চিত্রকর্মটির নাম নেচার মর্টে। এটি তুলনামূলক একটি ছোট আকারের শিল্পকর্ম (৯ ইঞ্চি/১৮ ইঞ্চি)। ৫১ হাজার র্যাফল টিকিট বিক্রি করে ওই দাতব্য সংস্থাটির জন্য এ পর্যন্ত ৫১ লাখ ডলারের তহবিল গঠন করা হয়েছে। টিকিটের প্রায় ২৯ শতাংশ বিক্রি হয় ফ্রান্সে। এরপরে যুক্তরাষ্ট্র ও সুইজারল্যান্ডে। ইন্টারনেট।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল