২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বিভিন্ন স্থানে ৬ জন নিহত

রাজপথে মৃত্যুর হানা
-

সড়ক দুর্ঘটনায় দেশের বিভিন্ন স্থানে ছয়জন নিহত ও চারজন আহত হয়েছেন।
বগুড়া অফিস জানায়, বগুড়ার শাজাহানপুরে মহাসড়কে ট্রাকচাপায় বেলাল হোসেন (২৮) নামে এক ভ্যান চালকের মৃত্যু হয়েছে। বেলাল উপজেলার রহিমাবাদ দক্ষিণপাড়ার মৃত সামাদ আলী মোন্নার ছেলে। বৃহস্পতিবার রাতে উপজেলার আড়িয়াবাজার এলাকায় সিপি কোম্পানির অফিসের সামনে এ দুর্ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, রাতে মহাসড়ক দিয়ে ভ্যানচালিয়ে বেলাল বাড়ি ফিরছিলেন। এ সময় সিএনজিচালিত একটি অটো টেম্পোর সাথে ধাক্কা লাগে এবং মহাসড়কের মাঝে ভ্যানসহ উল্টে পড়ে। এ সময় দ্রুতগামী একটি ট্রাকের চাপায় গুরুতর আহত হন বেলাল। তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
মুন্সীগঞ্জ সংবাদদাতা জানান, পুলিশের ধাওয়া খেয়ে যাত্রীবাহী হায়েচ গাড়ি তুলে দিলো অ্যাম্বুলেন্সের ওপর। ফলে ঘটনাস্থলেই একজন নিহত হয়। মুন্সীগঞ্জ জেলার ঢাকা-মাওয়া মহাসড়কের ষোলঘর বটতলার সামনের টার্নিং পয়েন্টে এই দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম দোলোয়ার হাওলাদার (৫৫), তিনি মাদারীপুরের মৃত মুসা হাওলাদারের ছেলে। শুক্রবার ভোর রাতে ঘটনাটি ঘটে। এ সময় আহত হয়েছে চারজন।
অ্যাম্বুলেন্সের ড্রাইভার নাদিম কামরান জানান, মাওয়া ষোলঘর বটতলার মোড় টার্নি থেকে পুলিশের ধাওয়া খেয়ে হায়েচ গাড়িটি যাত্রী নিয়ে রং সাইড দিয়ে বেপরোয়া গতিতে ছুটে এসে আমার অ্যাম্বুলেন্সে সজোরে ধাক্কা দিলে গাড়িটি ধুমড়েমুচড়ে যায় এবং ঘটনাস্থলেই একজন মারা যায়। ড্রাইভার দ্রুত পালিয়ে যায়।
জানা যায়, যাত্রী নিয়ে মাওয়া থেকে ঢাকা যাচ্ছিল হায়েচ গাড়িটি। পুলিশের ধাওয়া খেয়ে রং সাইড দিয়েই দ্রুত গতিতে ছুটে আসে যাত্রীবাহী হায়েচ। মহাসড়কের ষোলঘর বটতলার টার্নিং পয়েন্টে এসে অ্যাম্বুলেন্সের ওপরে তুলে দেয় হায়েচ।
চান্দিনা (কুমিল্লা) সংবাদদাতা জানান, দেশজুড়ে করোনা ভাইরাস সংক্রমণ বিস্তার রোধে সতর্কতায় বন্ধ করা হয়েছে গণপরিবহন। আর গণপরিবহন বন্ধ থাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লায় বিপজ্জনকভাবে বেড়েছে মোটরবাইক রাইডিং শেয়ার।
অপ্রাপ্ত বয়স্ক থেকে শুরু করে বিভিন্ন বয়সী চালকরা যার যে ধরনের মোটরসাইকেল আছে তা নিয়েই বেরিয়ে পড়েছে মহাসড়কে। সামাজিক দূরত্বের কথা চিন্তা করে গণপরিবহন বন্ধ করা হলেও মাত্র আড়াই ফুটের একটি সিটে চালকসহ গাদাগাদি করে বসে চলছে তিনজন। এতে ভাইরাস সংক্রামিত হওয়ার প্রবল ঝুঁকি রয়েছে।
আর অদক্ষ চালক, রেজিস্ট্রেশনবিহীন লক্কড়-ঝক্কড় মোটরবাইকে এক সিটে তিনজনের ভ্রমণে মহাসড়কের কুমিল্লা এলাকায় প্রতিদিনই ঘটছে ছোট-বড় দুর্ঘটনা।
গত বৃহস্পতিবার (৯ এপ্রিল) বিকেল পৌঁনে ৪টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনায় পণ্যবাহী কাভার্ডভ্যানের ধাক্কায় চালকসহ দু’জন নিহত হয়। এতে আহত হয় আরো এক যাত্রী।
নিহতরা হলেনÑ কুমিল্লার চান্দিনা উপজেলার মাইজখার ইউনিয়নের বদরপুর গ্রামের বাবুল মিয়ার ছেলে মোটরবাইক চালক নাজমূল (২০) ও একই উপজেলার কুটুম্বপুর গ্রামের মোটরবাইক আরোহী আব্দুল জলিল (৬০)। এ সময় আহত হন মোটরবাইক অপর আরোহী ছোলেমান মিয়া (৪০)। তিনি চান্দিনার উপজেলার বাতাঘাসী ইউনিয়নের নাজিরপুর গ্রামের আমির হোসেনের ছেলে। চান্দিনা ফায়ার সার্ভিস একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ চালায়।
চান্দিনা (কুমিল্লা) সংবাদদাতা জানায়, এ দিকে কুমিল্লার চান্দিনা-দেবীদ্বার ও বুড়িচং উপজেলার সীমান্তবর্তী কোরপাই মিলগেট এলাকায় এক ট্রাকের ধাক্কায় অপর একটি ট্রাক মহাসড়কের পাশে দোকানের ওপর গিয়ে পরে। এতে ঘটনাস্থলে আবুল কাশেম (৩৫) নামে এক পথচারী নিহত হয়। আহত হয় আরো দু’জন।
গতকাল শুক্রবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের তিনটি উপজেলার সীমান্তবর্তী সাদাত জুট মিল সংলগ্ন এলাকায় ওই দুর্ঘটনা ঘটে।
নিহত আবুল কাশেম কুড়িগ্রাম জেলার অলিপুর উপজেলার দলদরিয়া গ্রামের বাসিন্দা। তিনি সাদাত জুট মিলের শ্রমিক। দুর্ঘটনায় আহত হয় দোকান মালিক আবুল কাশেম ও কর্মচারী জাহিদ (১৭)।
মুক্তাগাছায় ট্রাকচাপায় যুবক নিহত
ময়মনসিংহ অফিস ও মুক্তাগাছা সংবাদদাতা জানান, ময়মনসিংহের মুক্তাগাছা পৌরসভার পুরনো বাসস্ট্যান্ড এলাকায় গত বৃহস্পতিবার সকালে ট্রাকচাপায় শাকিল (২২) নামে এক যুবক নিহত হয়েছেন।
মুক্তাগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিপ্লব কুমার বিশ্বাস জানান, ময়মনসিংহগামী একটি ট্রাক মুক্তাগাছা মোটরশ্রমিক ইউনিয়নের টোল কালেক্টর শাকিলকে (২২) পুরনো বাসস্ট্যান্ড এলাকায় চাপা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান। পুলিশ ট্রাকটি আটক করেছে তবে চালক পালিয়ে গেছেন বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান

সকল