১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

হজের নিবন্ধনের সময় ১৬ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি

-

চলতি বছরের হজের নিবন্ধনের সময় আগামী ১৬ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। এই সময়ের মধ্যে প্রাকনিবন্ধিত হজযাত্রীদের মধ্য থেকে সরকারি ব্যবস্থার যে কেউ এবং বেসরকারি ব্যবস্থাপনার ৬,৭২,১৯৯ ক্রমিক পর্যন্ত আগে আসলে আগে নিবন্ধন করা হবে ভিত্তিতে নিবন্ধনের সুযোগ পাবেন।
গতকাল ছিল তৃতীয় দফায় বেঁধে দেয়া সময়ের শেষ দিন। গত ২ মার্চ থেকে হজের নিবন্ধন শুরু হওয়ার পর এর আগেও দুই দফায় সময় বৃদ্ধি করা হয়। করোনা পরিস্থিতির কারণে চলতি বছরের হজ স্থগিত হওয়ার আশঙ্কায় হজের নিবন্ধন কম হচ্ছে বলে সংশ্লিষ্টরা জানান।
চলতি বছরে এক লাখ ৩৮ হাজার ১৯৮ জন হজযাত্রীর কোটার মধ্যে গতকাল পর্যন্ত সরকারি ব্যবস্থাপনায় তিন হাজার ৩৭৯ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৪৭ হাজার ৩১৫ জন নিবন্ধন করেছেন।
এ দিকে ধর্ম মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে হজযাত্রীদের নিবন্ধনের সময় বিমান ভাড়া ও সার্ভিস চার্জ বাবদ এক লাখ ৫১ হাজার ৯৯০ টাকার অতিরিক্ত কোনো টাকা হজ এজেন্সিকে না দেয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।
হজে নিবন্ধনের জন্য এজেন্সিগুলোর নির্ধারিত অ্যাকাউন্টে জমাকৃত টাকাও হজের কাজ ছাড়া যাতে অন্য কাজে এজেন্সিগুলো ব্যয় করতে না পারে তা নিশ্চিত করতে ব্যাংকগুলোকে নির্দেশনা দেয়া হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি

সকল