২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
বিভিন্ন মহলের শোক

শায়খুল হাদিস আব্দুল মুমিনের ইন্তেকাল

-

জমিয়তে ওলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি, শায়খুল হাদিস আল্লামা আব্দুল মুমিন শায়খে ইমামবাড়ি (৯০) ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। গত মঙ্গলবার রাত পৌনে ১টায় হবিগঞ্জে নিজ বাড়িতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘ দিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। শায়খুল ইসলাম মাওলানা সায়্যিদ হোসাইন আহমদ মাদানির (রহ.) খলিফা ছিলেন তিনি। তিনি স্ত্রী, পাঁচ ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।
গতকাল বুধবার বেলা পৌনে ২টায় হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ইমামবাড়ির পুরানগাঁওয়ে নামাজে জানাজা শেষে মরহুমকে নিজ গ্রামের কবরস্থানে দাফন করা হয়।
জানাজা ও দাফনে দলের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী, সহসভাপতি আল্লামা আব্দুর রব ইউসুফী, আল্লামা উবায়দুল্লাহ ফারুক, আল্লামা জুনায়েদ আল-হাবীব, অ্যাডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী, যুগ্ম মহাসচিব মাওলানা ফজলুল করীম কাসেমী, মুফতি মনির হোসাইন কাসেমী, সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা নাজমুল হাসান, মহানগর সহসভাপতি মুফতি মকবুল হোসাইন কাসেমী, কেন্দ্রীয় নেতা মাওলানা সিদ্দিকুল ইসলাম তোফায়েল, যুব জমিয়তের সভাপতি মাওলানা তাফহিমুল হক ও সেক্রেটারি মাওলানা ইসহাক কামাল এবং ছাত্র জমিয়তের ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা ইখলাসুর রহমান ও সেক্রেটারি হুজায়ফা ইবনে ওমরসহ অন্য নেতারা অংশ নেন।
জমিয়তের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা পরিস্থিতির কারণে প্রশাসনের অনুরোধে নির্ধারিত সময়ের প্রায় এক ঘণ্টা আগে নামাজে জানাজা সম্পন্ন হয়।
তার ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন, হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী ও মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী, জমিয়তের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী, খেলাফত মজলিসের আমির অধ্যক্ষ মাওলানা ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের, ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ, খেলাফতে ইসলামীর আমির মাওলানা আবুল হাসনাত আমিনী, বাংলাদেশ খেলাফত মজলিসের মাওলানা ইসমাঈল নূরপুরী ও মহাসচিব মাওলানা মাহফুজুল হক প্রমুখ।
আল্লামা জিয়াউদ্দীন জমিয়তের ভারপ্রাপ্ত সভাপতি : এ দিকে জমিয়তের এক জরুরি বৈঠকে দলের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী উপস্থিত নেতাদের সাথে মতবিনিময় এবং অন্যান্য শীর্ষ নেতাদের সাথে ফোনে পরামর্শ করে জমিয়তের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দলের বর্তমান সহসভাপতি আল্লামা শায়েখ জিয়াউদ্দীনের নাম ঘোষণা করেন।
ডা: শফিকুর রহমানের শোক : জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি এবং জামিয়া দারুল কুরআন সিলেটের প্রতিষ্ঠাতা শায়খুল হাদিস আল্লামা আব্দুল মোমিন শায়েখে ইমামবাড়ির ইন্তিকালে শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান।
গতকাল এক শোকবাণীতে তিনি বলেন, আল্লামা আব্দুল মোমিন ছিলেন উপমহাদেশের একজন বিশিষ্ট হাদিস বিশারদ এবং শায়খুল ইসলাম সাইয়িদ হোসাইন আহমাদ মাদানি (রহ:)-এর বিশিষ্ট খলিফা। তিনি আজীবন ইসলামের খেদমত করে গিয়েছেন। তিনি দেশে বহু কওমি মাদরাসা প্রতিষ্ঠা করেছেন এবং তিনি শত শত উলামায়ে-কেরামের শিক্ষক। তার ইন্তিকালে জাতি একজন প্রখ্যাত আলেমে দ্বীনকে হারাল।
তিনি আরো বলেন, আল্লামা আব্দুল মোমিন (রাহিমাহুল্লাহ)-এর জীবনের সব খেদমত কবুল করে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন এবং তার শোকাহত পরিবার-পরিজন, অসংখ্য ছাত্র, ভক্ত-মুরিদ ও শুভানুধ্যায়ীদের প্রতি সমবেদনা জানিয়ে তিনি বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদের এ শোক ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।


আরো সংবাদ



premium cement