২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভারতে আটকা পড়া ৪ বাংলাদেশীকে বাংলাবান্ধা দিয়ে ফেরত

-

করোনার কারণে ভারতে লকডাউনে আটকা পড়া বাংলাদেশী নাগরিকদের পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু হয়েছে। গত সোমবার বিকেলে এই বন্দর দিয়ে চারজন দেশে প্রবেশ করেন। তাদের বাংলাবান্ধা এলাকাতেই একটি আবাসিক হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে।
জেলা প্রশাসন সূত্র জানায়, এখন থেকে বাংলাবান্ধা দিয়ে বিশেষ ব্যবস্থাপনায় ভারতে আটকা পড়া বাংলাদেশী নাগরিকদের দেশে ফিরিয়ে আনা হবে। দেশে প্রবেশের সাথে সাথে তাদের স্বাস্থ্য পরীক্ষাসহ ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন নিশ্চিত করা হবে। এ জন্য বাংলাবান্ধা প্রাণী সম্পদ অফিস, স্থানীয় একটি আবাসিক হোটেল এবং কাজী শাহাবুদ্দীন গার্লস স্কুল অ্যান্ড কলেজে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের স্থান নির্ধারণ করা হয়েছে। সোমবার জেলা প্রশাসনের একটি প্রতিনিধি দল বাংলাবান্ধাসহ কোয়ারেন্টিন এলাকা পরিদর্শন করে। প্রতিনিধি দলে পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজহারুল হক প্রধান, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, ১৮ বিজিবি অধিনায়ক লে. কর্নেল খন্দকার আনিসুর রহমান, সিভিল সার্জন ডা: ফজলুর রহমানসহ প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
চিকিৎসা, তাবলিগ জামাত এবং লেখাপড়াসহ নানা কারণে পঞ্চগড়সহ দেশের বিভিন্ন এলাকার মানুষ ভারতে গিয়ে করোনা পরিস্থিতিতে আটকা পড়ে।
জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন বলেন, কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের তত্ত্বাবধানে প্রশাসন ও পুলিশের সার্বক্ষণিক নজরদারিতে রাখা হবে। পাশাপাশি তাদের থাকা, খাওয়া, চিকিৎসাসহ সার্বিক পরিস্থিতি তত্ত্বাবধান করা হবে বলে তিনি জানান।

 


আরো সংবাদ



premium cement