২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মাজেদের রায় কার্যকরের আনুষ্ঠানিকতা শুরু হয়ে গেছে : আইনমন্ত্রী

-

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বঙ্গবন্ধু হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি ক্যাপ্টেন আব্দুল মাজেদের বিরুদ্ধে রায় কার্যকর করার জন্য আনুষ্ঠানিকতা শুরু হয়ে গেছে। এই আনুষ্ঠানিকতা শেষ হলেই রায় কার্যকর করা হবে। মন্ত্রী গতকাল মঙ্গলবার সন্ধ্যায় গুলশানের নিজ আবাসিক কার্যালয় থেকে এক ভিডিও বার্তায় এ কথা বলেন।
আইনমন্ত্রী বলেন, আব্দুল মাজেদ কারাগারে করোনাভাইরাসের ঝুঁকি সৃষ্টি করতে পারে কি নাÑ এমন প্রশ্ন আমার কাছে এসেছে। কেননা আব্দুল মাজেদকে মিরপুর সাড়ে ১১ নম্বর এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে এবং সে মৃত্যুদণ্ডে দণ্ডিত একজন আসামি। এ ধরনের আসামিদের কারাগারে সলিডারি কনফাইনমেন্টে রাখা হয়। যেহেতু আব্দুল মাজেদ সলিডারি কনফাইনমেন্টে থাকবে, সেহেতু সে করোনাভাইরাস ছড়ানোর ঝুঁকি সৃষ্টি করবে না।
প্রসঙ্গত, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যা মামলায় মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত পলাতক আসামি ক্যাপ্টেন (বরখাস্ত) ক্যাপ্টেন আব্দুল মাজেদ ২৫ বছর ধরে ভারতে আত্মগোপনে ছিলেন। করোনা আতঙ্কে সেখান থেকে গত ২৬ মার্চ ময়মনসিংহের সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করেন। দেশে ফেরার গোপন তথ্যের ভিত্তিতে গত সোমবার রাতে রাজধানীর মিরপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)। এরপর তাকে ঢাকার কেন্দ্রীয় কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।


আরো সংবাদ



premium cement