২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সংসদ টিভিতে শ্রেণী ক্লাস প্রচারে ত্রুটি

অভিযোগ নিচ্ছে মাউশি
-

মাধ্যমিক স্তরে টেলিভিশনে পাঠদানে সম্প্রচার ত্রুটিপূর্ণ হওয়ায় তা সমাধানের নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। দায়িত্বশীল কর্মকর্তাদের সাথে সমন্বয় করে সমস্যা সমাধান করতে বলা হয়েছে। তা না হলে যেসব এলাকায় সম্প্রচার দেখতে সমস্যা হচ্ছে সেসব এলাকার নাম উল্লেখ করে প্রতিবেদন আকারে মাউশিতে অভিযোগ পাঠাতে বলা হয়েছে।
সম্প্রতি মাউশির মহাপরিচালক অধ্যাপক সৈয়দ গোলাম ফারুক চৌধুরী স্বাক্ষরিত জারি করা আদেশে বলা হয়, ‘মাউশির আওতাধীন সব আঞ্চলিক কার্যালয়, জেলা শিক্ষা অফিস, উপজেলা/ থানা মাধ্যমিক শিক্ষা অফিস, সরকারি ও বেসরকারি মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানের সবার অবগতিতে জানানো হচ্ছে, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধকালীন ষষ্ঠ থেকে দশম শ্রেণীর পাঠদানের ধারাবাহিকতা রক্ষায় সংসদ বাংলাদেশ টেলিভিশনে নির্দিষ্ট অ্যাকাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী বিষয়ভিত্তিক পাঠদান কর্মসূচি চলমান রয়েছে। এ ক্ষেত্রে সংশ্লিষ্ট সবার সহযোগিতা আমাদের উৎসাহিত করেছে।
এতে আরো বলা হয়, ইতোমধ্যে দেশের কোনো কোনো স্থানে সংসদ টেলিভিশনে পরিষ্কার দেখা যাচ্ছে না বলে অভিযোগ পাওয়া গেছে। বলা হয়েছে, এ পরিস্থিতিতে মাউশির অধীন কর্মকর্তারা স্থানীয় কেবল অপারেটরদের সাথে যোগাযোগ করে এবং প্রয়োজন হলে স্থানীয় প্রশাসনের কর্মকর্তাদের সাহায্য নিয়ে এ বিষয়ে পদক্ষেপ নেবেন। যেহেতু সংসদ টেলিভিশনে প্রাথমিক পর্যায়ের শ্রেণী পাঠদানও প্রচারিত হবে। তাই প্রাথমিক শিক্ষা অধিদফতরাধীন কর্মকর্তাদের সাথে সমন্বয় করেও এসব সমস্যা সমাধান করা যেতে পারে। যদি কোনোভাবেই এসব সমস্যা সমাধান করা সম্ভব না হয় তবে তার কারণ ও সংশ্লিষ্ট এলাকার নাম উল্লেখ করে একটি পূর্ণাঙ্গ প্রতিবেদন মাউশিতে পাঠাতে বলা হয়েছে।


আরো সংবাদ



premium cement
কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র!

সকল