২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ত্রাণের দাবিতে না’গঞ্জে রাস্তা অবরোধ

ত্রাণের দাবিতে নারায়ণগঞ্জের চাষাঢ়া মোড়ে গতকাল স্বল্প আয়ের মানুষের সড়ক অবরোধ : নয়া দিগন্ত -

করোনা থেকে বাঁচবে নাকি ক্ষুধা জ্বালার মরবে? এ রকম অবস্থায় রাস্তায় নেমেছে নারায়ণগঞ্জের অসহায়-দরিদ্র জনগণ। সরকারি নির্দেশনা অনুযায়ী গত কয়েক দিন যাবতই সবাই ঘরবন্দী। আর সেই ঘরের খাবার শেষ হয়ে যাওয়ায় এবার ক্ষুধার জ্বালায় রাস্তায় হাজির হয়েছে শতাধিক গরিব পরিবারের সদস্যরা। ত্রাণ না পেয়ে তারা রাস্তায় অবস্থান নেয়।
গতকাল রোববার নারায়ণগঞ্জ শহরের রাইফেল ক্লাবের সামনে সকাল থেকে সড়ক অবরোধ করে অবস্থান নেয় তারা। এ সময় সেনাবাহিনীর গাড়ি ঘটনাস্থলে এলে সেনাবাহিনীর গাড়িও ঘিরে ধরে তারা। এ সময় সেনাবাহিনীর পক্ষ থেকেও তাদেরকে বুঝিয়ে পরিস্থিতি স্বাভাবিকের চেষ্টা করা হয়। খাবারের ব্যবস্থা করার আশ্বাস দেয়া হয়। রাস্তায় অবস্থানকারীদের দাবি ‘ঘরে খাবার নেই, তাই রাস্তায় নেমেছি।’
স্থানীয় সূত্র জানায়, ঘরে খাবার নেই এমন মানুষ খবর পায় চাষাড়া ত্রাণ বিতরণ করা হচ্ছে। প্রায় চার শতাধিক নারী-পুরুষ চাষাড়া রাইফেল ক্লাবের সামনে এসে জানতে পারে ত্রাণ বিতরণের খবর সঠিক না। পরে তারা রাস্তা অবরোধ করে। এ সময় সেনাবাহিনীর একটি গাড়ি যাওয়ার সময় তারা আটকে দেয়। কেউ রাস্তায় শুয়ে পড়ে, কেউ বসে পড়ে। তারা জানায়, আমাদের ঘরে খাবার নেই। বাসা থেকে বের হতে পারছি না। আমাদের কোনো কাজ নেই। আমরা খুবই কষ্টে আছি।
এ ব্যাপারে নারায়ণগঞ্জ সদর থানার ওসি মো: আসাদুজ্জামান জানান, সকাল থেকেই তারা সড়ক অবরোধ করে আছে। তাদের সাথে কথা হচ্ছে বুঝানোর চেষ্টা করা হয়েছে। ত্রাণ বিতরণ করার খবর সঠিক ছিল না। ত্রাণ না পেয়ে তারা সেনাবাহিনীর একটি গাড়ি থামিয়ে দেয়।

 


আরো সংবাদ



premium cement