২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

বাংলাদেশে করোনা শনাক্তকরণ ও প্রতিরোধসামগ্রী দিয়েছে চায়না হারবার

চীনের দেয়া আরো তিন হাজার করোনা পরীক্ষার কিট ও চিকিৎসা সরঞ্জাম হস্তান্তর অনুষ্ঠান : নয়া দিগন্ত -

চীনের সরকারি প্রতিষ্ঠান চায়না হারবার ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিমিটেড বাংলাদেশ কেন্দ্রীয় ওষুধাগারকে (সেন্ট্রাল মেডিক্যাল স্টোরস ডিপো) তিন হাজার করোনা শনাক্তকরণ কিট, তিন হাজার পিপিই (পার্সোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট) ও ২০ হাজার সার্জিক্যাল মাস্ক প্রদান করেছে। সামগ্রিগুলো দেশের বিভিন্ন হাসপাতালে কোভিড-১৯ শনাক্তকরণ ও করোনা সংক্রমণরোধে ব্যবহৃত হবে।
গতকাল বুধবার বাংলাদেশে চায়না হারবারের ব্যবস্থাপনা পরিচালক ফু জিউকুয়ান কেন্দ্রীয় ওষুধাগারের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শহীদুল্লাহকে করোনা শনাক্তকারী ও প্রতিরোধী সামগ্রীগুলো হস্তান্তর করেন। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো: হাবিবুর রহমানসহ অন্যরা এ সময় উপস্থিত ছিলেন।
ফু জিউকুয়ান বলেন, সম্প্রতি চীনের জনগণ করোনার ধ্বংসযজ্ঞ প্রত্যক্ষ করেছে এবং সফলভাবে মোকাবেলা করতেও সক্ষম হয়েছে। করোনা মোকাবেলায় বন্ধুপ্রতিম বাংলাদেশের পাশে দাঁড়াতে পেরে আমরা আনন্দিত। বাংলাদেশের বিশ্বস্ত পার্টনার হিসেবে আর্থ-সামাজিক উন্নয়ন কর্মকাণ্ডের পাশাপাশি বিভিন্ন প্রতিকূলতায় আমরা ভবিষ্যতেও দেশটির পাশে থাকতে চাই। চায়না হারবার গত ৩০ বছর ধরে বাংলাদেশের বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করে আসছে। বর্তমানে প্রতিষ্ঠানটি ৯টি প্রকল্পের সাথে যুক্ত রয়েছে।

 


আরো সংবাদ



premium cement