২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

টাঙ্গাইলে সিমেন্টবোঝাই ট্রাক উল্টে নিহত ৬

গাজীপুর, শ্রীমঙ্গল ও কাশিয়ানিতে নিহত আরো ৪
-

টাঙ্গাইল শহর বাইপাসের কান্দিলায় গতকাল শনিবার ভোরে সিমেন্টবোঝাই একটি ট্রাক উল্টে ছয়জন নিহত ও ১০ জন আহত হয়েছেন। আহতদের টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ট্রাকটি ঢাকা থেকে বগুড়া যাচ্ছিল। নিহত ও আহত সবাই ছিলেন ওই ট্রাকের আরোহী। সরকারি নির্দেশে গণপরিবহন বন্ধ থাকায় জীবনের ঝুঁকি নিয়ে ট্রাকে চড়ে বাড়ি ফিরছিলেন শ্রমজীবী মানুষ। নিহত চারজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেনÑ টাঙ্গাইলের গোপালপুর উপজেলার চর বাধাই গ্রামের সমতুল্লার ছেলে জুলহাস আলী (৫০), বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার মৃত আবদুল কাদেরের ছেলে মো: আলেক (৪৫), একই জেলার আনছার আলীর ছেলে দেলোয়ার হোসেন বাবু (৩০) ও রংপুর জেলার ষটিবাড়ি গ্রামের বাদশা মিয়ার ছেলে আবদুল্লাহ (৩০)।
টাঙ্গাইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো: সফিকুল ইসলাম জানান, ভোর সাড়ে ৫টায় এই দুর্ঘটনা ঘটে। ঢাকার কাওরানবাজার থেকে সিমেন্ট নিয়ে একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট-১১-১১৭১) বগুড়া যাচ্ছিল। ট্রাকটি টাঙ্গাইল শহর বাইপাসের কান্দিলা বাজারের কাছে এসে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ওপর উল্টে যায়। এতে সিমেন্টের বস্তার নিচে ১৬ জন লোক আটকা পড়ে। তাদেরকে দ্রুত উদ্ধার করে ফায়ার সার্ভিসের গাড়িতে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক পাঁচজনকে মৃত ঘোষণা করেন। বেলা ১১টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আরো একজন।
গাজীপুরে ব্যবসায়ী নিহত
গাজীপুর সংবাদদাতা জানান, গাজীপুরে গতকাল শনিবার দুপুরে মাইক্রোবাসের সাথে সিএনজি চালিত দু’টি অটোরিকার মুখোমুখি সংঘর্ষে এক আফতাব উদ্দিন রাজ (৬৫) ব্যবসায়ী নিহত হয়েছেন। তিনি নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানার কটিয়াদি গ্রামের মৃত মোসলেম উদ্দিন রাজের ছেলে। এ ঘটনায় একই পরিবারের তিনজনসহ আটজন আহত হয়েছেন। হতাহতরা সবাই ওই দু’অটোরিকশার আরোহী ছিলেন। পুলিশ মাইক্রোবাসের চালককে আটক করেছে।
জিএমপির কোনাবাড়ি থানার এসআই আবদুল জলিল ও স্থানীয়রা জানান, শনিবার বেলা ১১টায় সিএনজি চালিত দু’টি অটোরিকশাযাত্রী নিয়ে চান্দনা চৌরাস্তা থেকে কোনাবাড়ির দিকে যাচ্ছিল। পথে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুর সিটি করপোরেশনের কড্ডা বাইমাইল ব্রিজে পৌঁছলে বিপরীতদিক থেকে বেপরোয়া গতিতে আসা একটি মাইক্রোবাসের সাথে অটোরিকশাগুলোর মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অটোরিকশাগুলো দুমড়ে-মুচড়ে উল্টে যায় এবং আরোহীরা আহত হন। পুলিশ ও স্থানীয়রা আহতদের উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে আহত আফতাব উদ্দিনকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। পরে সেখান থেকে গুরুতর আহত গাজীপুর মহানগরের কোনাবাড়ি এলাকার আবদুল লতিফের ছেলে জসীম উদ্দিন (৪০) ও ঢাকা মগবাজারের মোতালিব শেখের ছেলে মিন্টুকে (৪৬) ঢাকার পঙ্গু হাসপাতালে প্রেরণ করা হয়। আহত অপর ছয়জনকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তারা হলেনÑ গাজীপুর মহানগরের চান্দনা এলাকার রিপন (৩০) ও রফিকুল ইসলাম (৩৫), শ্রীপুরের আবদুল হামিদ (৩২), তার স্ত্রী মাসুদা (৩০) ও মেয়ে শ্রাবনী (১০) এবং ঢাকার গাউছিয়া এলাকার সাইদুর রহমান (৩৫)।
কোনাবাড়ি থানার ওসি মো: এমদাদ হোসেন জানান, পুলিশ মাইক্রোবাসের চালককে আটক করেছে। তার নাম কাজল (৪৫)। সে গাজীপুরের কাপাসিয়া থানার কাজাহাজি এলাকার কফিল উদ্দিনের ছেলে।
শ্রীমঙ্গলে ২ মোটরসাইকেল আরোহী নিহত
শ্রীমঙ্গল (মৌলভীবাজার) সংবাদদাতা জানান, মৌলভীবাজারের শ্রীমঙ্গলে কার ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন। তারা হলেন শহরতলীর মুসলিমবাগ আবাসিক এলাকার আমির হোসেনের ছেলে সেলিম মিয়া (৩২) ও সিলেট জৈন্তাপুর এলাকার মরহুম আবদুল লতিফের ছেলে জালাল উদ্দিন (৪০)। তারা দু’জনই শেভরনের সহযোগী সংস্থা সিকিউরেক্স কোম্পানির সিকিউরিটি হিসেবে কর্মরত ছিলেন।
থানা পুলিশ ও স্থানীয়রা জানান, গত শুক্রবার বিকেল সাড়ে ৪টায় শহরের মৌলভীবাজার সড়কের সদর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সের সামনে একটি প্রাইভেট কারের সাথে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে মোটরসাইকেলের দুই আরোহী সেলিম ও জালাল ছিটকে পড়ে গুরুতর আহত হন। স্থানীয়দের সহায়তায় তাদেরকে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে তাদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সিলেটে রেফার্ড করা হয়। পরে সিলেট ওসমানীতে নিয়ে গেলে তাদের মৃত্যু হয়।
এ দিকে প্রাইভেট কারটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে গাছের সাথে ধাক্কা খেয়ে সামনের অংশটি দুমড়ে-মুচড়ে যায়। এ সময় কারের ড্রাইভার পালানোর চেষ্টা করলে স্থানীয় জনতা তাকে আটক করে পুলিশ সোপর্দ করে। শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: সোহেল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
কাশিয়ানীতে ভ্যানচালক নিহত
কাশিয়ানী (গোপালগঞ্জ) সংবাদদাতা জানান, গোপালগঞ্জ জেলার কাশিয়ানীতে ঢাকা-খুলনা মহাসড়কে গতকাল শনিবার পিক-আপের চাপায় পিষ্ট হয়ে এক ভ্যানচালক ঘটনাস্থলেই মারা গেছেন। উপজেলার বরাসুর নামক স্থানে রুমী ফিসের সামনে একটি ডিম বোঝাই পিকআপের সাথে একটি অটোভ্যানের সংঘর্ষ হয়। ঘটনাস্থলেই ভ্যানচালক বাইরপাড়া গ্রামের নুরু শেখের ছেলে মো: ইমরান (৪০) নিহত হন। কাশিয়ানী থানার অফিসার ইনচার্জ মো: আজিজুর রহমান ঘটনাটি নিশ্চিত করেছেন।


আরো সংবাদ



premium cement
জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল