০৮ এপ্রিল ২০২০

ফাঁকা সড়কেও দুর্ঘটনায় ৫ জনের প্রাণহানি

-

বগুড়ার শেরপুরসহ দেশের বিভিন্ন স্থানে গতকাল সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত ও ৩১ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক মেধাবী ছাত্র রয়েছেন।
শেরপুর (বগুড়া) সংবাদদাতা জানান, বগুড়ার শেরপুর উপজেলার ভবানীপুর ইউনিয়নের ছোনকা এলাকায় ট্রাক উল্টে এবং ট্রাক-মাইক্রোবাস মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। গতকাল সকালে বগুড়া-ঢাকা মহাসড়কের ছোনকা মজুমদার এলাকায় দুর্ঘটনা দু’টি ঘটে।
নিহতরা হলেনÑ মাইক্রোবাস চালক কক্সবাজার সদরের ইস্ট করলিয়া সিকদারপাড়ার রমিজ আহম্মেদ সিকদারের ছেলে মজিবুর রহমান (৩০) এবং শেরপুরের ছোনকা দক্ষিণপাড়া মৃত আরজ আলীর ছেলে আজগর আলী (৫৫)।
জানা গেছে, সকাল পৌনে ৬টার দিকে মহাসড়কে ছোনকা বাজারের অদূরে ঢাকাগামী একটি মাইক্রোবাসের সাথে বিপরীতমুখী ট্রাকের ধাক্কা লাগে। এতে মাইক্রোবাসের চালক গুরুতর আহত হন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা তাকে উদ্ধার করে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি করে দেন। কিছুক্ষণ পর তিনি মারা যান।
অপর দিকে এই দুর্ঘটনার কিছুক্ষণ পর ঢাকাগামী বাঁশ বোঝাই একটি ট্রাক একটি ঢাকাগামী বাসকে সাইড দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে উল্টে যায়। এ সময় বাঁশের নিচে চাপা পড়ে পথচারী আজগর আলী মারা যান। ফায়ার সার্ভিসের কর্মীরা স্থানীয় লোকজনের সহযোগিতায় বাঁশের নিচে চাপা পড়া লাশ উদ্ধার করেন।
কুষ্টিয়া সংবাদদাতা জানান, কুষ্টিয়ার মিরপুর উপজেলায় ইঞ্জিনচালিত নছিমন উল্টে ইসলামী বিশ^বিদ্যালয়ের এক ছাত্র নিহত হয়েছেন। নিহত ছাত্রের নাম শিহাব আলী (২০)। তিনি কুষ্টিয়া ইসলামী বিশ^বিদ্যালয়ের আইন বিভাগের ৩০তম ব্যাচের (২০১৭-১৮ সেশন) তৃতীয় বর্ষের ছাত্র ছিলেন এবং উপজেলার চুনিয়াপাড়া গ্রামের মনোয়ার হোসেনের ছেলে। নিহত শিহাব বিশ^বিদ্যালয়ের শহীদ জিয়াউর রহমান হলের আবাসিক ছাত্র ছিলেন। গতকাল বুধবার রাত ১২টার দিকে উপজেলার সাইফুন ব্রিজ সংলগ্ন চুনিয়াপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
মিরপুর থানার ওসি আবুল কালাম জানান, রাতে শিহাব আলী কুষ্টিয়া শহর থেকে নছিমনে করে বাড়ি ফিরছিলেন। চুনিয়াপাড়া এলাকায় কাঠের গুড়া বোঝাই নছিমনটি উল্টে যায়। এতে তিনি চাপা পড়ে গুরুতর আহত হন। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই শিহাবের লাশ তার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।
ঘিওর (মানিকগঞ্জ) সংবাদদাতা জানান, মানিকগঞ্জের ঘিওরে যাত্রীবাহী বাসের ধাক্কায় প্রাইভেট কারের এক ব্যক্তি নিহত হয়েছেন। গত বুধবার রাতে ঘিওর উপজেলার তরা ক্রসব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে হাইওয়ে পুলিশ জানায়।
নিহত ব্যক্তির নাম হযরত আলী (৪০)। তিনি ঢাকার তুরাগ থানার কালীবাড়ি কাউনিয়া এলাকার মৃত নূরুল ইসলামের ছেলে।
স্থানীয় বরঙ্গাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ি সূত্রে জানা গেছে, ঝিনাইদহ থেকে নিজের প্রাইভেট কার চালিয়ে ঢাকায় ফিরছিলেন হযরত আলী। রাত সাড়ে ১২টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের তরা ক্রসব্রিজ এলাকায় পাটুরিয়াগামী একটি যাত্রীবাহী বাসের সাথে ধাক্কা লাগে। এতে প্রাইভেট কারটি দুমড়েমুচড়ে যায় এবং ঘটনাস্থলেই নিহত হন প্রাইভেটকারের চালক হযরত আলী। পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই গতকাল লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাসুদেব সিনহা বলেন, প্রাইভেট কারে আরো একজন আরোহী ছিলেন। তিনি সামান্য আহত হন। স্থানীয় একটি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। বাস ও প্রাইভেট কার জব্দ করা হয়েছে। এ ঘটনায় ঘিওর থানায় মামলার প্রস্তুতি চলছে।
বানিয়াচং (হবিগঞ্জ) সংবাদদাতা জানান, হবিগঞ্জের আজমিরীগঞ্জে বাস উল্টে ৩০ যাত্রী আহত হয়েছেন। গতকাল ভোরে আজমিরীগঞ্জ উপজেলার বিরাট গ্রামের মধ্যবর্তী নয়াবন নামকস্থানে দুর্ঘটনাটি ঘটেছে। তাৎক্ষণিক আহতদের নাম-পরিচয় জানা যায়নি, তবে তারা ঢাকা থেকে বাড়ি ফিরছিলেন।
স্থানীয় সূত্রে জানা যায়, ঢাকায় বসবাসরত আজমিরীগঞ্জ ও কিশোগঞ্জের অনেক চাকরিজীবী ও নানা পেশার মানুষ বাড়িতে ফিরছিলেন। পথিমধ্যে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ডান পাশে ছিটকে পড়ে যায়।
খবর পেয়ে আজমিরীগঞ্জ থানা পুলিশ আহতদের উদ্ধার করে। তাদের মধ্য থেকে গুরুতর আহত পাঁচজনকে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পাবনা সংবাদদাতা জানান, পাবনার ঈশ্বরদী উপজেলার মুলাডুলিতে আলু বোঝাই ট্রাক উল্টে গতকাল এক বৃদ্ধ পথচারী নিহত হয়েছেন। নিহত সোহরাব মোল্লা (৬৫) নাটোরের বড়াইগ্রাম উপজেলার গোপালপুর ইউনিয়নের রাজাপুর পূর্ণকলস এলাকার মৃত আহম্মেদ আলীর ছেলে।
পাকশী হাইওয়ে পুলিশ জানায়, সকালে বড়াইগ্রাম উপজেলা থেকে আলু নিয়ে একটি ট্রাক (যশোর মেট্রো-ট-১১-৫০৮৩) কুষ্টিয়ার দিকে যাচ্ছিল। পথে ঘটনাস্থলে ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে ট্রাকের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই সোহরাব মোল্লার মৃত্যু হয়।
পুলিশ আরো জানায়, নিহতের পরিবারের পক্ষে কোনো অভিযোগ না থাকা মুলাডুলি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম মালিথার মধ্যস্থতায় নিহতের পরিবারের স্বজনদের কাছে লাশ হস্তান্তর করে।


আরো সংবাদ

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)