০৮ এপ্রিল ২০২০

এক দিনেই নিহত ২৫

-

বগুড়া, কুষ্টিয়া ও গোপালগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় গতকাল ২৫ জন নিহত ও আরো ৬৬ জন আহত হয়েছেন। নিহতদের মধ্যে বান্দরবানে এক বিজিবি সদস্য রয়েছেন।
শেরপুর (বগুড়া) সংবাদদাতা জানান, বগুড়ার শেরপুরে ঢাক-বগুড়া মহাসড়করে সিমাবাড়ী ইউনিয়নের ঘোগা বটতলা এলাকায় বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই চারজন নিহত ও চিকিৎসাধীন অবস্থায় আরো দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরো কমপক্ষে ২০ জন আহত হন। গতকাল দুপুরে বগুড়া-ঢাকা মহাসড়কে শেরপুর উপজেলার ঘোগা বটতলা এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে।
জানা যায়, বগুড়াগামী লবণ বোঝাই ট্রাকের (ঢাকা মেট্রো ট-১৩-১৬৬৮) সাথে বগুড়া থেকে সিরাজগঞ্জগামী লাব্বাইক পরিবহন (ঢাকা মেট্রো ব ১৫-৬৮৮৯) নামের যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে লবণ বোঝাই ট্রাক উল্টে লবণের বস্তায় চাপা পড়ে চার যাত্রী ঘটনাস্থলেই নিহত হন। এ ছাড়াও বাসের কমপক্ষে ২০ যাত্রী আহত হন। তাদের শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় বেলা ১টায় একজন ও বেলা ৩টায় আরো একজন নিহত হন। হতাহতদের পরিচয় এখনো নিশ্চিত করতে পারেনি পুলিশ ও ফায়ার সার্ভিস।
অন্য দিকে ঢাকা-বগুড়া মহাসড়কের মহিপুর জামতলা এলাকায় দু’টি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মৃদুল হোসেন (২২) নামের একজন নিহত হন। এ ঘটনায় আরো চারজন আহত হন। নিহত মৃদুল জয়পুরহাট জেলার পাঁচবিবি থানার কেচরা গ্রামের রফিকুল ইসলামের (রফিক) ছেলে।
এ ছাড়া ঢাকা-বগুড়া মহাসড়কের সিমাবাড়ী ইউনিয়নের পেন্টাগন হোটেল এলাকায় লড়ি ও মাইক্রোবাসের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। গতকাল দুপুরে ধুনকুণ্ডি এলাকার পেন্টাগন নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। বগুড়াগামী গ্যাস সিলিল্ডার লড়ি (খুলনা-মেট্রো-ই-৬১-০০০৩) এবং ঢাকাগামী মাইক্রেবাসের (ঢাকা-মেট্রো-চ-৫৩-৭৯৮৩) এ দুর্ঘটনা ঘটে। এতে মাইক্রোবাসের ড্রাইভার গুরুতর আহত হলে শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে তিনি বিকেল ৪টায় মারা যান। নিহতের পরিচয় জানা যায়নি।
বান্দরবান সংবাদদাতা জানান, বান্দরবানে ট্রাক উল্টে এক বিজিবি সদস্য নিহত ও চার সদস্য আহত হয়েছেন। গতকাল ভোরে বান্দরবান কেরানীহাট সড়কের কসাইপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত বিজিবি সদস্যের নাম মো: আল-আমিন (৩৪)। তিনি বিজিবির বরকল ৪৫ ব্যাটালিয়নের সৈনিক। যারা আহত হয়েছেন তারা হলেন রাজনগর বিজিবি ৩৭ ব্যাটালিয়নের ল্যান্স নায়েক সাইফুল ইসলাম, ছোট হরিণা বিজিবি ১২ ব্যাটালিয়নের সৈনিক মো: আসাদুজ্জামান ও জমিরুল ইসলাম, রাঙ্গামাটি সেক্টরের সৈনিক মো: এখলাছ। হতাহতদের উদ্ধার করে চট্টগ্রামের সাতকানিয়ার বাইতুল ইজ্জত বিজিবি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। হাসপাতালে নেয়ার পর মোহাম্মদ আল-আমিন মারা যান।
কিশোরগঞ্জ সংবাদদাতা জানান, কিশোরগঞ্জ-ভৈরব মহাসড়কে পৃথক সড়ক দুর্ঘটনায় আব্দুল কাদির (৫৫), মোহাম্মদ আলী (৬৫) ও জালাল উদ্দিন (৫০) নামে তিন ব্যক্তি নিহত হয়েছেন। জানা গেছে, গত মঙ্গলবার রাতে কিশোরগঞ্জ সদর উপজেলার কিশোরগঞ্জ-ভৈরব মহাসড়কে সুলতানপুর এলাকায় প্রাইভেটকারের ধাক্কায় অটোরিকশাচালক জালাল উদ্দিন ও অটোরিকশার যাত্রী মোহাম্মদ আলী নিহত হন। গতকাল সকালে কুলিয়ারচর উপজেলার আগরপুর এলাকায় মাইক্রোবাসের চাপায় বাইসাইকেলআরোহী আব্দুল কাদির নিহত হন।
নিহত অটোরিকশাচালক জালাল উদ্দিন কিশোরগঞ্জ সদরের জিনারাই গ্রামের বাসিন্দা, অটোরিকশার যাত্রী মোহাম্মদ আলী বগাদিয়া এলাকার বাসিন্দা এবং নিহত বাইসাইকেলআরোহী আব্দুল কাদির কটিয়াদী উপজেলার আচমিতা ইউনিয়নের মধ্যচারিপাড়া গ্রামের বাসিন্দা ছিলেন।
কুষ্টিয়া সংবাদদাতা জানান, কুষ্টিয়ার তালবাড়ীয়া এলাকায় যাত্রীবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাকচালকসহ দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন বাসের কয়েকজন যাত্রী। গতকাল সকাল সাড়ে ৭টার দিকে কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেনÑ মাগুরা সদর উপজেলার দোয়ালী এলাকার ওবাইদুর রহমানের ছেলে ট্রাকচালক নাবিল হোসেন (৩৮) ও ট্রাকে থাকা ইব্রাহিম হোসেন। স্থানীয়রা জানায়, সকালে কুষ্টিয়া থেকে যাত্রীবাহী একটি বাস ঈশ্বরদী যাচ্ছিল। পথে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সাথে বাসটির সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ট্রাকচালকসহ ট্রাকে থাকা আরো একজনের মৃত্যু হয়। মিরপুর থানার ওসি আবুল কালাম জানান, ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করা হয়েছে।
গোপালগঞ্জ সংবাদদাতা জানান, গোপালগঞ্জে পৃথক ৪টি সড়ক দুর্ঘটনায় ৩ যুবক নিহত ও আরো ২৬ জন আহত হয়েছেন। মঙ্গলবার গভীর রাতে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ সদর উপজেলার বিজয়পাশা, কাশিয়ানী উপজেলার গেড়াখোলা ও ভাটিয়াপাড়া নামক স্থানে এ দুর্ঘটনাগুলো ঘটে। ভাঙ্গা হাইওয়ে থানার ঘোনাপাড়া ফাড়ির উপ পরিদর্শক (এসআই) মলয় রায় জানান, মঙ্গলবার রাত ১১টার দিকে মোটরসাইকেলে করে গোপালগঞ্জ শহরে যাচ্ছিল হামিম শেখ (২৫)। মোটরসাইকেলটি বিজয়পাশা এলাকায় দাঁড়িয়ে থাকা একটি ট্রলির পেছনে ধাক্কা দিলে ঘটনাস্থলে হামিম নিহত হন। ভোর রাতের দিকে ওই একই ট্রলির সাথে মোটরসাইকেলের ধাক্কা লেগে মোটরসাইকেলচালক হাবিবুর রহমান (৪০) নিহত হন। এ ছাড়া ঢাকা-খুলনা মহাসড়কের কাশিয়ানী উপজেলার গেড়াখোলা নামক স্থানে রাত সোয়া ১০টার দিকে একটি মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে চালক লিটন গাজী (৩০) আহত হন। আশঙ্কাজনক অবস্থায় স্থানীয়রা তাকে কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপেক্সে নিয়ে গেলে চিকিৎসক কৃত ঘোষণা করেন। নিহত হামীম গোপালগঞ্জ সদর উপজেলার সুলতানশাহী গ্রামের গোলাম শেখের ও লিটন একই উপজেলার ডুমদিয়া গ্রামের হুমায়ূন গাজীর ছেলে। হাবিবুর টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতী গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে। অন্য দিকে, একই মহাসড়কের কাশিয়ানী উপজেলার ভাটিয়াপাড়ায় ঢাকা থেকে ছেড়ে আসা গোপালগঞ্জগামী সুবর্ণ পরিবহনের একটি যাত্রীবাহী বাস বিপরীত দিক থেকে আসা রাজধানী পরিবহনের একটি যাত্রীবাহী বাসকে সাইড দিতে গিয়ে চালক নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে খাদে পড়ে যায়। এতে বাসের অন্তত ২৫ যাত্রী আহত হন।
ইউএনবি জানায়, রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় যাত্রীবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে অন্তত দুইজন নিহত এবং ১৫ জন গুরুতর আহত হয়েছেন। গতকাল ভোরে উপজেলার বিজয়নগর নামক এলাকায় রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের একজন তানোর উপজেলার চন্ডিপুর গ্রামের আব্দুল আজিজের ছেলে মতিউর রহমার (৩৫) বলে জানা গেলেও অপরজনের পরিচয় জানাতে পারেনি পুলিশ।
ভূঞাপুর (টাঙ্গাইল) সংবাদদাতা জানান, টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুতে কাভার্ডভ্যানের ধাক্কায় মোটরসাইকেলের চালক মো: রুবেল (২৪) নিহত হয়েছে। আহত হয়েছেন। অপর যাত্রী সাজেদুল (২৮)। নিহত রুবেল নওগাঁ জেলার আত্রাই উপজেলার বাসিন্দা মোজ্জাফর রহমানের ছেলে। আহত সাজেদুল একই উপজেলার রানী নগরের বাসিন্দা আব্দুল খালেকের ছেলে। গতকাল সকালে সেতুপূর্ব থানা টোলপ্লাজায় এ দুর্ঘটনা ঘটে।
ফরিদপুর সংবাদদাতা জানান, ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন এক পিকআপচালক। গত মঙ্গলবার গভীর রাতে নগরকান্দা উপজেলার চরযশোহরদী ইউনিয়নের নাগারদিয়ায় ঢাকা-খুলনা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত পিকআপ চালকের নাম আসলাম সরদার (২২)। তিনি ঢাকার মিরপুর মহল্লার দুদু মিয়া সরদারের ছেলে।
লক্ষ্মীপুর সংবাদদাতা জানান, লক্ষ্মীপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছে। গতকাল বিকেলে লক্ষ্মীপুর পুলিশ লাইন্সের পূর্ব পাশে দ্রুতগামী যাত্রীবাহী বাস একটি মোটরসাইকেলকে চাপা দিলে এক ওষুধ ব্যবসায়ী এবং দুপুরে সদর উপজেলার রামগতি সড়কের সুতার গোপটা নামক এলাকায় একটি লেগুনা নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছের সাথে ধাক্কা খেয়ে চালক নিহত হন। নিহত ওষুধ ব্যবসায়ী হাফেজ মো: কাওসার সদর উপজেলার জকসিন বাজারের আল মদিনা ফার্মেসির স্বত্বাধিকারী ও লক্ষ্মীপুর পৌরসভার ১১ নম্বর ওয়ার্ডের আটিয়াতলী গ্রামের হাজী দুদুমিয়া বাড়ির আবদুর রহমানের ছেলে। নিহত লেগুনাচালক মিজান কমলনগর উপজেলার হাজিরহাট ইউনিয়নের বাসিন্দা।
দিনাজপুর সংবাদদাতা জানান, দিনাজপুরের বীরগঞ্জ হাসপাতালে যাওয়ার পথে শাশুড়ি ও পুত্রবধূ নিহত হয়েছেন। এ ঘটনায় আরো দুইজন আহত হন। নিহতরা হলেনÑ বীরগঞ্জ পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের থানাপাড়া গ্রামের মৃত বজলুর রশিদের স্ত্রী আলিমন বেওয়া (৭০) ও তার ছেলের স্ত্রী রেহেনা বেগম (৩২)। আহতরা হলেন, ভ্যানচালক লক্ষী রায় (৪৫) এবং অপর যাত্রী মোছা: জাহেদা বেগম (৪৫)। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। দীর্ঘ দিন ধরে পায়ের সমস্যায় ভুগছিলেন আলিমন বেওয়া। সমস্যা একটু বেশি হওয়ায় পুত্রবধূ শাশুড়িকে নিয়ে গতকাল দুপুরে ব্যাটারিচালিত ভ্যানযোগে বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাচ্ছিলেন।
বগুড়া অফিস জানায়, বগুড়ার শাজাহানপুরে বুধবার রাতে সিএনজি-চালিত অটোরিকশার সাথে মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। নিহতরা হলেন, মোটরসাইকেল আরোহী শাজাহানপুরের শাজাপুর এলাকার আব্দুল হান্নানের ছেলে হাসান বাবু (৮) ও সাইফুল ইসলামের ছেলে ইমরান (২০)। ওই ঘটনায় আহত হয়েছেন একই এলাকার জীবন ইসলাম (১৮)।


আরো সংবাদ

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)