১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করেছেন শেখ হাসিনা : কাদের

-

বেগম খালেদা জিয়ার সাজা স্থগিত করাকে ইতিবাচক হিসেবে দেখার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলছেন, আশা করি বিএনপি করোনা মোকাবেলায় সরকারের সহযোগী হবে।
গতকাল বুধবার সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এ কথা বলেন। তিনি বলেন, বেগম খালেদা জিয়ার সাজা ছয় মাসের জন্য স্থগিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করেছেন। এটি প্রধানমন্ত্রীর প্রজ্ঞা, অভিজ্ঞ ও দূরদর্শী নেতৃত্বের পরিচয়। আশা করি বিএনপি এ বিষয়টি ইতিবাচক দৃষ্টিকোণ থেকে দেখে আমাদের সবার অভিন্ন শত্রু করোনা মোকাবেলায় সরকারের সর্বাত্মক ও সম্মিলিত উদ্যোগে সহযোগী হবে।
এ সময় বৈশ্বিক ও দেশের ভয়াবহ এ সঙ্কটকালে নেতিবাচক রাজনীতি পরিহার করে মানুষকে বাঁচানোর অভিন্ন পথ বেছে নিতে বিএনপির প্রতি আহ্বান জানান কাদের। তিনি বলেন, ফৌজদারি কার্যবিধির ৪০১ ধারার উপধারা-১ এ কোনো ব্যক্তি কোনো অপরাধের জন্য দণ্ডিত হলে সরকার যেকোনো সময় বিনা শর্তে বা দণ্ডিত যা মানিয়া নেয় সেরূপ শর্তে যে দণ্ডে সে দণ্ডিত হয়েছে, সে দণ্ডের কার্যকরিকরণ স্থগিত রাখতে বা সম্পূর্ণ দণ্ড বা দণ্ডের অংশবিশেষ মওকুফ করতে পারবেন। বেগম খালেদা জিয়ার বয়স ও অসুস্থতার বিষয় বিবেচনায় নিয়ে প্রধানমন্ত্রী সিআরপিসির ৪০১(১) ধারা বলে তার সাজা ছয় মাসের জন্য স্থগিত করেছেন। বেগম জিয়ার পরিবারের পক্ষ থেকে আবেদন করা হলে প্রধানমন্ত্রী এ উদ্যোগ নেন।

 


আরো সংবাদ



premium cement
বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের ট্রাকচাপায় নিহত ১৪ : তদন্ত কমিটি গঠন, চালক-হেলপার গ্রেফতার নেতানিয়াহুর একগুঁয়েমির কারণে মধ্যস্তকারীর ভূমিকা থেকে সরে যাবে কাতার! আফ্রিদির সাথে বিবাদের বিষয়ে কথা বললেন বাবর বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তানের সাথে টেস্ট খেলতে চান রোহিত অধ্যাপক মাযহারুল ইসলামের বাসভবনে অধ্যাপক মুজিবুর রহমান ইউক্রেনের ২০টি ড্রোন, ২টি ক্ষেপণাস্ত্র নিষ্কিৃয় করল রাশিয়া তালেবানকে আফগান মাটি অন্যদের ব্যবহারের সুযোগ না দেয়ার আহ্বান যুক্তরাষ্ট্রের। গত দুই দিনের রেকর্ডের পর চুয়াডাঙ্গায় আজও বইছে তীব্র তাপদাহ বগুড়ায় শিশুকে গলা কেটে হত্যা, নানা আটক

সকল