১১ এপ্রিল ২০২০
সাঈদীসহ ষাটোর্ধ্বদের মুক্তি দিন

কারামুক্ত খালেদা জিয়াকে ডা: শফিকের অভিনন্দন

-

সদ্য কারামুক্ত সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে অভিনন্দন জানিয়ে ও কারাগারে আটক মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী, এ টি এম আজহারুল ইসলাম, মাওলানা আব্দুল খালেক মণ্ডলসহ ষাটোর্ধ্ব বয়সের বন্দীদের অবিলম্বে মুক্তি দেয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান।
গতকাল এক বিবৃতিতে তিনি বলেন, ২৫ মাসেরও বেশি সময় কারাগারে বন্দী থাকার পর সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ২৫ মার্চ বুধবার মুক্তি লাভ করেন। তার মুক্তিতে জনগণের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। আমরা বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য একাধিকবার সরকারের প্রতি আহ্বান জানিয়ে আসছিলাম। কিন্তু সরকার বিভিন্ন রাজনৈতিক মামলার আইনি বেড়াজালে তাকে কারাগারে আটক করে রাখে। আজ কারাগার থেকে মুক্তি লাভ করায় আমরা সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে অভিনন্দন জানাচ্ছি। আমরা তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি। দেশের চলমান পরিস্থিতিতে সরকার তাকে মুক্তি দিয়ে যে শুভবুদ্ধির পরিচয় দিয়েছে সে জন্য সরকারকে সাধুবাদ জানাই।
তিনি বলেন, দেশ এক কঠিন পরিস্থিতির দিকে ধাবিত হচ্ছে। বাংলাদেশে করোনাভাইরাস ক্রমেই বিস্তৃত হচ্ছে। আমরা লক্ষ করছি যে, দেশের কারাগারগুলোও করোনাভাইরাসের বড় ধরনের ঝুঁকির মধ্যে রয়েছে।
ডা: শফিক বলেন, দেশের প্রতিটি নাগরিকের নিরাপদ স্বাস্থ্য নিশ্চিত করা সরকারের দায়িত্ব। করোনা সংক্রমণ থেকে উত্তরণের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে সামাজিক দূরত্ব বজায় রাখা। এ সামাজিক দায়িত্ববোধ থেকে ইতোমধ্যে অনেক দেশ বন্দীদের মুক্তি দিয়ে উদাহরণ স্থাপন করেছে। বাংলাদেশ অনুরূপ উদাহরণ স্থাপন করুক জনগণ তা চায়। বিদ্যমান পরিস্থিতিতে কারাগারে আটকদের মধ্যে বিশেষ করে যাদের বয়স ষাটোর্ধ্ব তাদের দ্রুত মুক্তি দেয়া দরকার বলে আমরা মনে করি। বিশেষ করে বিশ্ববরেণ্য মুফাস্সিরে কুরআন মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী, এ টি এম আজহারুল ইসলাম, মাওলানা আব্দুল খালেক মণ্ডল দীর্ঘদিন যাবৎ কারাগারে বন্দী জীবন-যাপন করছেন। দেশের এ ক্রান্তিলগ্নে তারা সবাই করোনাভাইরাসের হুমকিতে রয়েছেন।
জামায়াতের আমির করোনাভাইরাসে সংক্রমণের পরিস্থিতিতে মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী, এ টি এম আজহারুল ইসলাম, মাওলানা আব্দুল খালেক মণ্ডলসহ ষাটোর্ধ্ব বয়সের আটক সব বন্দীর অবিলম্বে মুক্তি দেয়ার জন্য আহ্বান জানান।

 


আরো সংবাদ