২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

লকডাউন অমান্যে কান ধরে ওঠবস

-

অবাধ্য হয়েছে ছাত্র। পড়া শিখে আসেনি। শিক্ষক তাই শ্রেণিকক্ষে সবার সামনে কান ধরে ওঠবস করাচ্ছেন ছাত্রকে। হাতে বেত নিয়ে জিজ্ঞাসা করছেন, ‘আর হবে এমন?’ আর বেত্রাঘাতের ভয়ে সেই ছাত্রও বাধ্যের মতো ঘাড় নাড়িয়ে সম্মতি জানাচ্ছে।
শ্রেণিকক্ষের সেই ছবিই যেন এবার ভারতের রাস্তায়। লকডাউনের নির্দেশনা না মানায় রাস্তার উপর কান ধরে ওঠবস করাল পুলিশ। এ ঘটনা ঘটেছে পশ্চিমবঙ্গ রাজ্যের মালদার ইংলিশ বাজারে। যুবক থেকে বৃদ্ধ, সবাইকেই দেখা গেল পুলিশের লাঠির সামনে রাস্তার উপর দাঁড়িয়ে কান ধরে ওঠবস করতে।
গত সোমবার থেকেই কারফিউ জারি হয়েছে কলকাতাসহ পশ্চিমবঙ্গ রাজ্যের বেশির ভাগ পৌর এলাকায়। কোথাও কোথাও ১৪৪ ধারা। পুলিশ জানিয়েছে, কারফিউ তোয়াক্কা না করেই রাস্তায় বের হচ্ছে লোকজন। তাই কড়া হতে হয়েছে পুলিশকে। গত মঙ্গলবার সকালে মালদার রাস্তায় এমন ওঠবসের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিওটি দেখে অনেকে বলছেন, নির্দেশনা না মানলে স্কুলের দিন মনে করিয়ে দেবে পুলিশ। কারো মন্তব্য, না মানলেই শাস্তি দিক পুলিশ। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ভারতজুড়ে ৩০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ৫৪৮টি জেলায় লকডাউন জারি করা হয়েছে। ইন্টারনেট।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল