১১ এপ্রিল ২০২০

লকডাউন অমান্যে কান ধরে ওঠবস

-

অবাধ্য হয়েছে ছাত্র। পড়া শিখে আসেনি। শিক্ষক তাই শ্রেণিকক্ষে সবার সামনে কান ধরে ওঠবস করাচ্ছেন ছাত্রকে। হাতে বেত নিয়ে জিজ্ঞাসা করছেন, ‘আর হবে এমন?’ আর বেত্রাঘাতের ভয়ে সেই ছাত্রও বাধ্যের মতো ঘাড় নাড়িয়ে সম্মতি জানাচ্ছে।
শ্রেণিকক্ষের সেই ছবিই যেন এবার ভারতের রাস্তায়। লকডাউনের নির্দেশনা না মানায় রাস্তার উপর কান ধরে ওঠবস করাল পুলিশ। এ ঘটনা ঘটেছে পশ্চিমবঙ্গ রাজ্যের মালদার ইংলিশ বাজারে। যুবক থেকে বৃদ্ধ, সবাইকেই দেখা গেল পুলিশের লাঠির সামনে রাস্তার উপর দাঁড়িয়ে কান ধরে ওঠবস করতে।
গত সোমবার থেকেই কারফিউ জারি হয়েছে কলকাতাসহ পশ্চিমবঙ্গ রাজ্যের বেশির ভাগ পৌর এলাকায়। কোথাও কোথাও ১৪৪ ধারা। পুলিশ জানিয়েছে, কারফিউ তোয়াক্কা না করেই রাস্তায় বের হচ্ছে লোকজন। তাই কড়া হতে হয়েছে পুলিশকে। গত মঙ্গলবার সকালে মালদার রাস্তায় এমন ওঠবসের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিওটি দেখে অনেকে বলছেন, নির্দেশনা না মানলে স্কুলের দিন মনে করিয়ে দেবে পুলিশ। কারো মন্তব্য, না মানলেই শাস্তি দিক পুলিশ। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ভারতজুড়ে ৩০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ৫৪৮টি জেলায় লকডাউন জারি করা হয়েছে। ইন্টারনেট।


আরো সংবাদ