২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

প্যারোল নিয়ে কোনো কথা হয়নি : ফখরুল

সাংবাদিকদের সাথে কথা বলছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর হনয়া দিগন্ত -

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্যারোলে নয়, আইনি প্রক্রিয়ায়ই সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি চায় বিএনপি। সম্প্রতি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সাথে বিএনপির মহাসচিবের টেলিফোনে আলাপ হয়েছে। সেখানে প্যারোল নিয়ে কোনো আলোচনা হয়েছে কি না? জানতে চাইলে গতকাল মঙ্গলবার সকালে সাংবাদিকদের কাছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের অবস্থান পরিষ্কার করেন। তিনি বলেন, আমি আপনাদের সেদিনও বলেছি, এই কথাগুলো (প্যারোল) আপনারা তাকে জিজ্ঞাসা করুন না কেন? কারণ আমরা তো প্যারোল নিয়ে কোনো কথা বলিনি আমাদের দল থেকে আজ পর্যন্ত। বলেছি কি? বলিনি তো। এটা নিয়ে এখন কথা বলা কতটুকু সঠিক হয়েছে তিনি বিবেচনা করবেন। আইনি প্রক্রিয়ায় বেগম জিয়ার মুক্তি না হলে সেক্ষেত্রে প্যারোলের আবেদন করার সম্ভাবনা রয়েছে কি নাÑ জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, এটা তো সম্পূর্ণভাবে তার পরিবারের ব্যাপার, ম্যাডামের ব্যাপার। তারাই সিদ্ধান্ত নেবেন।
জাতীয়তাবাদী তাঁতী দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকালে সংগঠনের আহ্বায়ক কালাম আজাদসহ নেতাকর্মীদের নিয়ে বিএনপি মহাসচিব শেরেবাংলা নগরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে সেখানে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, কারবান্দী বেগম খালেদা ও জিয়া পরিবার এবং দেশের সমৃদ্ধির জন্য বিশেষ মুনাজাত করেন নেতৃবৃন্দ। এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, শ্রমিক দলের আনোয়ার হোসাইন, তাঁতী দলের সদস্য সচিব মজিবুর রহমান যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম, গোলাপ মঞ্জু, ফিরোজ কিবরিয়া, আনিসুর রহমান, কাজী মনিরুজ্জামান ও রেজাউল করিম রানাসহ সংগঠনটির হাজারো নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
খালেদা জিয়ার শারীরিক অবস্থা প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সবচেয়ে বড় জিনিস হচ্ছে যে, দেশনেত্রী বেগম খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। তার শরীরের যে অবস্থা তাতে যেকোনো দুর্ঘটনা ঘটতে পারে। সেজন্য আমরা বলেছি, এই সরকার অত্যন্ত সুপরিকল্পিতভাবে তাকে ধীরে ধীরে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে কারাগারের মধ্যে। অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি দেয়া উচিত তাদেরই স্বার্থে।
খালেদা জিয়ার মুক্তি নিয়ে দল কী ভাবছে? এ রকম প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা তো আপনাদের বরাবর বলে আসছি, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সম্পূর্ণ বেআইনিভাবে একটা মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে আবদ্ধ করে রাখা হয়েছে। আমাদের সংবিধান অনুযায়ী তিনি জামিন পাওয়ার যোগ্য। অর্থাৎ এই মামলায় তিনি জামিন পেতে পারেন এবং জামিন পাওয়াই তার উচিত ছিল। কিন্তু এই সরকার সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাকে জামিন না দিয়ে আটক করে রেখেছে। আমরা এই নিয়ে আন্দোলন করছি, দুই বছর ধরেই আমরা আন্দোলনের মধ্যে আছি এবং আমরা বিশ্বাস করি, জনগণের যে আকাক্সক্ষা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দেয়া, সেই মুক্তি দিতে সরকার বাধ্য হবে। অবশ্যই জনগণের দাবির প্রতি শ্রদ্ধা রেখে তারা দেশনেত্রীর মুক্তি এবং বাংলাদেশে গণতন্ত্রকে পুনরুদ্ধারের ব্যাপারে তারা এগিয়ে আসবেন। কারণ, এ দেশে গণতন্ত্রকে সত্যিকার অর্থেই যদি পুনঃপ্রতিষ্ঠিত করতে হয় তাহলে বেগম খালেদা জিয়া ছাড়া সেটা সম্ভব হবে না। তিনি গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করেছেন এবং তাকে দিয়ে এখানে গণতন্ত্র প্রতিষ্ঠা করা সম্ভব।

 


আরো সংবাদ



premium cement
মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল