২৯ মার্চ ২০২০

প্যারোল নিয়ে কোনো কথা হয়নি : ফখরুল

সাংবাদিকদের সাথে কথা বলছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর হনয়া দিগন্ত -

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্যারোলে নয়, আইনি প্রক্রিয়ায়ই সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি চায় বিএনপি। সম্প্রতি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সাথে বিএনপির মহাসচিবের টেলিফোনে আলাপ হয়েছে। সেখানে প্যারোল নিয়ে কোনো আলোচনা হয়েছে কি না? জানতে চাইলে গতকাল মঙ্গলবার সকালে সাংবাদিকদের কাছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের অবস্থান পরিষ্কার করেন। তিনি বলেন, আমি আপনাদের সেদিনও বলেছি, এই কথাগুলো (প্যারোল) আপনারা তাকে জিজ্ঞাসা করুন না কেন? কারণ আমরা তো প্যারোল নিয়ে কোনো কথা বলিনি আমাদের দল থেকে আজ পর্যন্ত। বলেছি কি? বলিনি তো। এটা নিয়ে এখন কথা বলা কতটুকু সঠিক হয়েছে তিনি বিবেচনা করবেন। আইনি প্রক্রিয়ায় বেগম জিয়ার মুক্তি না হলে সেক্ষেত্রে প্যারোলের আবেদন করার সম্ভাবনা রয়েছে কি নাÑ জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, এটা তো সম্পূর্ণভাবে তার পরিবারের ব্যাপার, ম্যাডামের ব্যাপার। তারাই সিদ্ধান্ত নেবেন।
জাতীয়তাবাদী তাঁতী দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকালে সংগঠনের আহ্বায়ক কালাম আজাদসহ নেতাকর্মীদের নিয়ে বিএনপি মহাসচিব শেরেবাংলা নগরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে সেখানে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, কারবান্দী বেগম খালেদা ও জিয়া পরিবার এবং দেশের সমৃদ্ধির জন্য বিশেষ মুনাজাত করেন নেতৃবৃন্দ। এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, শ্রমিক দলের আনোয়ার হোসাইন, তাঁতী দলের সদস্য সচিব মজিবুর রহমান যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম, গোলাপ মঞ্জু, ফিরোজ কিবরিয়া, আনিসুর রহমান, কাজী মনিরুজ্জামান ও রেজাউল করিম রানাসহ সংগঠনটির হাজারো নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
খালেদা জিয়ার শারীরিক অবস্থা প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সবচেয়ে বড় জিনিস হচ্ছে যে, দেশনেত্রী বেগম খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। তার শরীরের যে অবস্থা তাতে যেকোনো দুর্ঘটনা ঘটতে পারে। সেজন্য আমরা বলেছি, এই সরকার অত্যন্ত সুপরিকল্পিতভাবে তাকে ধীরে ধীরে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে কারাগারের মধ্যে। অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি দেয়া উচিত তাদেরই স্বার্থে।
খালেদা জিয়ার মুক্তি নিয়ে দল কী ভাবছে? এ রকম প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা তো আপনাদের বরাবর বলে আসছি, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সম্পূর্ণ বেআইনিভাবে একটা মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে আবদ্ধ করে রাখা হয়েছে। আমাদের সংবিধান অনুযায়ী তিনি জামিন পাওয়ার যোগ্য। অর্থাৎ এই মামলায় তিনি জামিন পেতে পারেন এবং জামিন পাওয়াই তার উচিত ছিল। কিন্তু এই সরকার সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাকে জামিন না দিয়ে আটক করে রেখেছে। আমরা এই নিয়ে আন্দোলন করছি, দুই বছর ধরেই আমরা আন্দোলনের মধ্যে আছি এবং আমরা বিশ্বাস করি, জনগণের যে আকাক্সক্ষা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দেয়া, সেই মুক্তি দিতে সরকার বাধ্য হবে। অবশ্যই জনগণের দাবির প্রতি শ্রদ্ধা রেখে তারা দেশনেত্রীর মুক্তি এবং বাংলাদেশে গণতন্ত্রকে পুনরুদ্ধারের ব্যাপারে তারা এগিয়ে আসবেন। কারণ, এ দেশে গণতন্ত্রকে সত্যিকার অর্থেই যদি পুনঃপ্রতিষ্ঠিত করতে হয় তাহলে বেগম খালেদা জিয়া ছাড়া সেটা সম্ভব হবে না। তিনি গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করেছেন এবং তাকে দিয়ে এখানে গণতন্ত্র প্রতিষ্ঠা করা সম্ভব।

 


আরো সংবাদ

টংগীবাড়ি ও শ্রীনগর উপজেলায় ব্যক্তি উদ্যোগে পিপিই বিতরণ ১১২তম জন্মদিনে বিশ্বের বয়স্কতম মানুষটি ঘরে একা দিনাজপুরে সাংবাদিকদের সুরক্ষায় নেই কোনো ব্যবস্থা মৃত্যুর সংখ্যা ৩০ হাজার ছাড়ালো, অধিকাংশই ইউরোপে রংপুর বিভাগে হোম কোয়ান্টোইনে আছেন ১৫৩১ জন জনগণের সাথে সুন্দর ব্যবহার করার আহ্বান গোলাম পরওয়ারের করোনা আক্রান্ত সন্দেহে একই পরিবারের পাঁচ জনের নমুনা আইইডিসিআরে গাজীপুরে আইসোলেশনে যুবক, ৩ দিনেও সংগ্রহ করা হয়নি নমুনা ক্ষুদ্র আয়ের মানুষদের জন্য দুর্যোগকালীন তহবিল গঠন করুন : ডা. শফিকুর রহমান ২৪৬ কিমি হাঁটার পর বাড়ি থেকে ৮০ কিমি আগে মৃত্যু ৩৮ শ্রান্ত শ্রমিকের ভাসানী বিশ্ববিদ্যালয় বন্ধের সময়সীমা বাড়লো ৯ এপ্রিল পর্যন্ত

সকল

বৃদ্ধকে কান ধরে উঠবস করানো এসিল্যান্ডকে একহাত নিলেন আসিফ নজরুল (২৫১২২)করোনার বিরুদ্ধে লড়াকু ‘বীর’ চিকিৎসক যে ভয়াবহ বার্তা দিয়েই মারা গেলেন (২৪৫০৫)ব্রিটিশ প্রধানমন্ত্রীর করোনার খবরে পেছনের দরজা দিয়ে পালালেন উপদেষ্টা (ভিডিও) (১৪৩৬২)অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া আর নেই (১২১৬৭)মুক্ত খালেদা জিয়ার সাথে দেখা হলো না সানাউল্লাহর (৯৭৮৩)কান ধরে উঠবস করানো সেই এসিল্যান্ড প্রত্যাহার (৯৭০৬)করোনার ওষুধ আবিষ্কারের দাবি ডুয়েটের ৩ গবেষকের (৯১৭৪)প্রবাসীর স্ত্রীর পরকীয়ার বলি মেয়ে (৮৮৯৯)করোনার আক্রমণে করুণ অবস্থা যুক্তরাষ্ট্রের (৮৭৮৩)মোদি-যোগির রাজ্যে ক্ষুধার জ্বালায় ঘাস খাচ্ছে শিশুরা (৮৫৯৭)