০৮ এপ্রিল ২০২০

চট্টগ্রামের মেয়র পদে সর্বত্রই আলোচনায় সরকারি দলের প্রার্থী মনোনয়ন

-

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র পদে মনোনয়ন দৌড়ে আলোচিত সবাইকে ছাপিয়ে অবশেষে নৌকার প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রেজাউল করিম চৌধুরী। শনিবার রাতে দলীয় মনোনয়ন বোর্ডের সভা শেষে ছাত্রলীগের রাজনীতির মাধ্যমে উঠে আসা রেজাউল করিম চৌধুরীর মনোনয়ন চূড়ান্ত হওয়ায় এক দিকে সব জল্পনা-কল্পনার অবসান হয়েছে। অন্য দিকে গতকাল রোববার নগরজুড়ে আলোচনার বিষয় ছিল চট্টগ্রামের মেয়র পদে সরকারি দলের প্রার্থী।
নগরীর সর্বত্রই আলোচনার বিষয় ছিল বর্তমান মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনসহ দলের হেভিওয়েট শীর্ষ নেতাদের মনোনয়ন না পাওয়া। এ নিয়ে চলছে নানা আলোচনা ও বিশ্লেষণ। যদিও দলের এই সিদ্ধান্ত মেনে প্রার্থীর পক্ষে কাজ করার কথা বলছেন তারা।
দলের টিকিট পেতে আগ্রহী ছিলেন ১৯ নেতা। এর মধ্যে বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দিন ছাড়াও সাবেক মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, সাবেক মেয়র এম মনজুর আলম (বিএনপির সমর্থন নিয়ে ২বার মেয়র পদে নির্বাচন করে একবার বিজয়ী), নগর আওয়ামী লীগের শীর্ষ নেতা খোরশেদ আলম সুজন, সিডিএর সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম, জহুর আহমদ চৌধুরীর ছেলে হেলাল উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলমসহ একঝাঁক প্রার্থী। কিন্তু সবাইকে টপকে মনোনয়ন পান দলে অপেক্ষাকৃত নিরপেক্ষ ও পরীক্ষিত নেতা রেজাউল করিম চৌধুরী।
কেউ কেউ বলছেন, মেয়র পদে প্রার্থিতা নিয়ে বর্তমান মেয়র গ্রুপ এবং তার বিপরীতে একাট্টা হয়ে গড়ে ওঠা শক্তিশালী পরে চরম দ্বন্দ্ব সামাল দিতে দলীয় সভানেত্রী তৃণমূল থেকে উঠে আসা এই নেতাকে বেছে নিয়েছেন। মনোনয়ন পাওয়া রেজাউল করিম চৌধুরীও এটাকে দলের জন্য নিজের ত্যাগের পুরস্কার হিসেবে দেখছেন।
নগরীর পূর্ব ষোলশহরের বহদ্দার বাড়ির সন্তান রেজাউল করিম চৌধুরী ছাত্রলীগের নেতা ছিলেন। চট্টগ্রাম কলেজ ও চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। পরে যুবলীগের রাজনীতি এবং চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক, দীর্ঘ সময় চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের বর্তমানে দায়িত্ব পালন শেষে কমিটির নগর যুগ্ম সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

 


আরো সংবাদ

আইজিপি হলেন বেনজীর, র‌্যাব ডিজি মামুন ফরিদপুরে নেই ভেন্টিলেটর মেশিন, ফমেকের অচলগুলোই মেরামতের উদ্যোগ করোনা সন্দেহে এক নারীকে কুয়েত-মৈত্রী হাসপাতালে ভর্তি বুকজোড়া জমজ কন্যা শিশুর মৃত্যু নারায়ণগঞ্জ থেকে কাপাসিয়ায় ফেরা যুবকের ঠাণ্ডা-জ্বরে মৃত্যু জরুরি অবস্থা ঘোষণার দাবি কর্নেল অলির সুনামগঞ্জে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে যুবকের মৃত্যু, এলাকা লকডাউন এশিয়ার এই দেশে কেন একটি সংক্রমণও ধরা পড়েনি? রমেকের পিসিআর ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষায় চিকিৎসকের করোনা শনাক্ত কোয়ারেন্টাইনে তাবলীগ ফেরত বৃদ্ধের মৃত্যু, ৫ ঘণ্টা পড়েছিল লাশ করোনায় লণ্ডভণ্ড ইউরোপ, ফ্রান্সে একদিনে রেকর্ডসংখ্যক মৃত্যু

সকল

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)