২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

যুগের পরিবর্তনে শিক্ষাতেও বৈচিত্র্য আনতে হবে : শিামন্ত্রী

-

যুগের পরিবর্তনের সাথে শিক্ষাব্যবস্থাতেও পরিবর্তনের ওপর গুরুত্ব দেয়ার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি। তিনি বলেছেন, শিক্ষার্থীদের আজকে যে বিষয়টির ওপর দতা অর্জন বেশি জরুরি আগামীতে এটা হয়তো তেমন গুরুত্ব বহন করবে না। তাই যুগের সাথে সাথে আমাদের শিক্ষা অর্জনের ওপরেও বৈচিত্র্য আনতে হবে। তাই শিার্থীদের জানতে হবে কিভাবে জীবনব্যাপী শিখতে হবে। জানতে হবে কিভাবে স্বপ্ন দেখতে হয়। শিক্ষার্থীদের জানতে হবে কিভাবে স্বপ্ন বাস্তবায়নে ধৈর্য্য ধরে চেষ্টা করতে হয়। সততা, মানবিকতা আর দেশপ্রেমেও উব্ধুদ্ধ হতে হয়।
গতকাল রোববার বিকেলে রাজধানীর লালমাটিয়া মহিলা কলেজ মাঠে কলেজের কৃতি শিার্থী সংবর্ধনা ও নবীণবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। কলেজের অধ্য প্রফেসর রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য মো: সাদেক খান, তথ্য কমিশনার সুরাইয়া বেগম, মাধ্যমিক ও উচ্চশিা বিভাগের সচিব মো: মাহবুব হোসেন। অনুষ্ঠানে সুরাইয়া বেগম বলেন কখনও হতাশ হওয়া যাবে না। নিজের স্বপ্ন বাস্তবায়নে নিরন্তর চেষ্টা করতে হবে।
মো: মাহবুব হোসেন বলেন, নারী উন্নয়ন বলতে বুঝায় নারীরা উন্নয়ন করবে, নারীরা উন্নয়নের ভাগিদার হবে। নারীদের জীবনের বিভিন্ন ধাপে আমাদের প্রতিযোগিতা করতে হবে। প্রতিযোগিতায় সফল না হওয়া মানে এই নয় যে, এখানে জীবনের শেষ, আগামীতে বিজয়ী হওয়ার জন্য নিজেকে প্রস্তুত করতে হবে। উল্লেখ্য, অনুষ্ঠানের মাধ্যমে এক হাজার ৫৫৫ জন কৃতি শিার্থীকে সংবর্ধনা দেয়া হয়। তাদের পূর্ণ বৃত্তি অথবা অর্ধেক বৃত্তি দেয়া হবে।

 


আরো সংবাদ



premium cement