০৫ এপ্রিল ২০২০

স্বামী-স্ত্রী, ব্যবসায়ী ও দুই শিশুসহ নিহত ৮

-

চট্টগ্রামের পটিয়া, মিরসরাই, নারায়ণগঞ্জের আড়াইহাজার, ঝিনাইদহের কালীগঞ্জ ও ময়মনসিংহের গফরগাঁওয়ে পৃথক সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রী ও দুই শিশুসহ আটজন নিহত এবং অপর তিনজন আহত হয়েছেন। গুরুতর আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পটিয়া-চন্দনাইশ (চট্টগ্রাম) সংবাদদাতা জানান, চট্টগ্রাম নগরী থেকে সাতকানিয়ার খাগরিয়ায় বৃদ্ধ দাদাকে দেখতে আসার পথে পটিয়ায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে স্বামী-স্ত্রীসহ তিনজন নিহত ও তিনজন গুরুতর আহত হয়েছেন। এ সময় বাবা-মায়ের সাথে থাকা ওই দম্পত্তির একমাত্র ছেলে মুজাব্বীর হোছাইন জাহিন (৪) সৌভাগ্যক্রমে বেঁচে গেছে। গতকাল বেলা ১১টায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া শান্তির হাট এলাকায় এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। নিহত দম্পত্তিরা হলো নিগার সুলতানা (৩১) ও তার স্বামী সদ্য প্রবাসফেরৎ আ স ম জাহিদ হোছাইন পিতা-সাজ্জাদ হোসেন। তিনি কক্সবাজারের চকোরিয়া কৈয়ারবিল এলাকার বাসিন্দা। অপর নিহত হলো ওমর ফারুক(৪), পিতা ফোরকান আলী, ৪৮৮ পাঠানতলী রোড, চট্টগ্রাম। আহতরা হলোÑ বাপ্পি গুপ্ত (৪৮), নিলুফা আক্তার (৪০) ও মিথিলা (১৩)। তাদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়ে। তাদের অবস্থা আশঙ্কা মুক্ত বলে জানিয়েছেন পুলিশ ফাঁড়ির উপসহকারী পুলিশ পরিদর্শক আলাউদ্দিন তালুকদার।
প্রত্যক্ষ্যদর্শীরা জানান, গতকাল বেলা ১১টায় চট্টগ্রামমুখী শ্যামলী পরিবহনের একটি বাস এবং কক্সবাজরমুখী বিসমিল্লাহ পরিবহনের একটি বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে এই হতাহতের ঘটনা ঘটে।
মিরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা জানান, মিরসরাইয়ে পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৮টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মস্তননগর এবং বেলা সাড়ে ১১টায় বারইয়ারহাট-খাগড়াছড়ি সড়কের ঘেড়ামারা ফরেস্ট অফিস এলাকায় এসব দুর্ঘটনা ঘটে।
জানা গেছে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মস্তাননগর এলাকায় মহাসড়ক পার হওয়ার সময় অজ্ঞাত দ্রুতগামীর একটি গাড়ির ধাক্কায় পারভীন আক্তার (৪২) নামে এক নারী নিহত হন। তিনি উপজেলার শাহেরখালী ইউনিয়নের মোল্লাপাড়া এলাকার শহীদ মেম্বার বাড়ির আবুল হাশেমের স্ত্রী। বাবার বাড়ি থেকে স্বামীর বাড়িতে যাওয়ার পথে মহাসড়ক পারাপারের সময় এ দুর্ঘটনা ঘটে। অপর দিকে বারইয়ারহাট-খাগড়াছড়ি সড়কে বালুবাহী পিকআপ ভ্যানের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশা যাত্রী নিহত হয়েছে। নিহত ব্যক্তির নাম আবদুল্লাহ আল নোমান (২৫)। নিহত নোমান ফটিকছড়ি উপজেলার বাগানবাজার ইউনিয়নের আবদুল করিমের ছেলে। দুর্ঘটনায় গুরুতর আহত চিকু বেগমকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে (চমেক) ভর্তি করানো হয়েছে।
আড়াইহাজার (নারায়ণগঞ্জ) সংবাদদাতা জানান, আড়াইহাজারে সড়ক দুর্ঘটনায় আহত ব্যবসায়ী জহিরুল ইসলাম ওরফে জুলু মুন্সী (৬৮) নিহত হয়েছেন। গত শুক্রবার ভোরে নিজ বাড়িতে মারা যান তিনি। এর আগে গত মঙ্গলবার ভোরে তাকে উপজেলার চৈতনকান্দা নয়াপুর এলাকায় বালুবাহী একটি পিকআপ চাপা দেয়। নিহত জুলু মুন্সী উপজেলার বিষনন্দী ইউনিয়নের চৈতনকান্দা গ্রামের মোহাম্মদের ছেলে।
গোপালদী ফাঁড়ির এসআই নাসির উদ্দিন জানান, মঙ্গলবার ভোরে জুলু মুন্সী উপজেলার নয়াপুর মসজিদে ফজরের নামাজ পড়ে মসজিদের পাশের রাস্তা পার হয়ে বাজারে যাচ্ছিলেন। এই সময় একটি বালুবাহী পিকআপ তাকে চাপা দিলে তিনি গুরুতর আহত হন। স্বজনরা তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যালে নিয়ে গেলে সেখানে এক দিন চিকিৎসা শেষে বুধবার তাকে বাড়ি পাঠিয়ে দেয়া হয়। বাড়িতে আনার পর শুক্রবার তিনি মারা যান।
কালীগঞ্জ (ঝিনাইদহ) সংবাদদাতা জানান, ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার মোস্তবাপুর এলাকায় আলমসাধুর ধাক্কায় আদনান নামের তিন বছরের এক শিশু নিহত হয়েছে। গতকাল শুক্রবার দুপুরে কালিগঞ্জ উপজেলার তত্তিপুর সড়কে এ দুর্ঘটনা ঘটে। শিশু আদনান দাদার সাথে মাঠ থেকে বাড়ি ফিরছিল। নিহত আদনান কালীগঞ্জ উপজেলার মোস্তবাপুর গ্রামের মিজানুর রহমানের ছেলে।
গফরগাঁও (ময়মনসিংহ) সংবাদদাতা জানান, ময়মনসিংহের গফরগাঁওয়ে ব্যাটারিচালিত অটোবাইকে ওঠার সময় অন্য অটোবাইকের চাপায় সাইম নামে সাত বছরের এক শিশু ঘটনাস্থলেই নিহত হয়েছে। দুর্ঘটনাটি ঘটে গত বৃহস্পতিবার দুপুরে পুরাতন ব্রহ্মপুত্র সেতুর ওপারে।
জানা যায়, বেলা সোয়া ১টার দিকে চরআলগী ইউনিয়নের চরমছলন্দ গ্রামের মতিন মিয়ার স্ত্রী মল্লিকা বেগম তার শিশু ছেলে সাইমকে সাথে নিয়ে গফরগাঁও বাজারে আসার উদ্দেশ্যে পুরাতন ব্রহ্মপুত্র সেতুর অপর পারে ব্যাটারিচালিত অটোবাইকে উঠতে যান। এ সময় পেছন থেকে দ্রুতগামী অপর একটি অটোবাইক শিশু সাইমকে চাপা দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলে সে মারা যায়। এ ব্যাপারে নিহত শিশু সাইমের বাবা মতিন মিয়া বাদি হয়ে ঘাতক অটোচালকের বিরুদ্ধে গফরগাঁও থানায় অভিযোগ দায়ের করেছেন।


আরো সংবাদ

আত্মহত্যার আগে মায়ের কাছে স্কুলছাত্রীর আবেগঘন চিঠি (১৩৫৩০)সিসিকের খাদ্য ফান্ডে খালেদা জিয়ার অনুদান (১২৬০৬)করোনা নিয়ে উদ্বিগ্ন খালেদা জিয়া, শারীরিক অবস্থা স্থিতিশীল (৯৩১৫)ভারতে তাবলিগিদের 'মানবতার শত্রু ' অভিহিত করে জাতীয় নিরাপত্তা আইন প্রয়োগ (৮৪৯০)করোনায় নিশ্চিহ্ন হয়ে গেল ইতালির একটি পরিবার (৭৮৬৪)করোনার মধ্যেও ইরান-যুক্তরাষ্ট্র আরেক যুদ্ধ (৭১৪০)করোনায় আটকে গেছে সাড়ে চার লাখ শিক্ষকের বেতন (৬৯৩১)ইসরাইলে গোঁড়া ইহুদির শহরে সবচেয়ে বেশি করোনার সংক্রমণ (৬৮৯০)ঢাকায় টিভি সাংবাদিক আক্রান্ত, একই চ্যানেলের ৪৭ জন কোয়ারান্টাইনে (৬৭৬১)করোনাভাইরাস ভয় : ইতালিতে প্রেমিকাকে হত্যা করল প্রেমিক (৬২৯৬)