২৭ সেপ্টেম্বর ২০২০

অধ্যক্ষকে পানিতে ফেলার মূল হোতাসহ ছাত্রলীগের ৫ নেতাকর্মী গ্রেফতার

রাজশাহী পলিটেকনিক
রাজশাহী পলিটেকনিকের অধ্যক্ষকে পুকুরে ফেলার মামলায় আটক ছাত্রলীগের ৪ নেতাকর্মী : নয়া দিগন্ত -

রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী ফরিদ উদ্দিন আহমেদকে ট্রেনে হিঁচড়ে তুলে নিয়ে পুকুরের পানিতে ফেলে দেয়ার ঘটনায় দায়ের করা মামলার মূল হোতাসহ ছাত্রলীগের পাঁচ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। রাজশাহী মহানগর গোয়েন্দা শাখা (ডিবি) ও চন্দ্রিমা থানা পুলিশ গত সোমবার রাতে নগরীর বেলপুকুর ও সিরাজগঞ্জের হাটিকুমরুল এলাকা থেকে তাদের গ্রেফতার করে। গতকাল দুপুরে রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপকমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস এ তথ্য নিশ্চিত করেছেন।
গ্রেফতারকৃতরা হলো, ঘটনার মূলহোতা ও মামলার প্রধান আসামি রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের কম্পিউটার টেকনোলজি বিভাগের ছাত্র কামাল হোসেন সৌরভ (২৪)। সৌরভ নাটোর জেলার গুরুদাসপুর থানার চঁচকোড় বাজার এলাকার বজলুর রহমানের ছেলে। অধ্যক্ষকে পুকুরে ফেলার ফুটেজ মামলার দুই নম্বর আসামি পলিটেকনিক ইনস্টিটিউটের ইলেকট্রনিক্স বিভাগের ছাত্র মুরাদ হোসেন (১৯)। মুরাদ রাজশাহীর চারঘাট উপজেলার ইউসুফপুর গ্রামের মাহাতাব আলীর ছেলে। মামলার তিন নম্বর আসামি পলিটেকনিক ইনস্টিটিউটের পাওয়ার টেকনোলজি বিভাগের ছাত্র সাব্বির আহম্মেদ শান্ত (২২)। সাব্বির পাবনার সদর থানার দাপুনিয়া এলাকার রইচ শেখের ছেলে। মামলার চার নম্বর আসামি পলিটেকনিক ইনস্টিটিউটের ইলেকট্রোমেডিক্যাল বিভাগের ছাত্র সালমান ওরফে টনি (২২)। টনি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ বাজার এলাকার শামিমুল ইসলামের ছেলে। এ ছাড়া সিরাজগঞ্জের হাটিকুমরুল থেকে অপর এজাহারনামীয় আসামি রায়হানুল ইসলাম হাসিবকে (২১) গ্রেফতার করা হয়। হাসিব মহানগরীর ভদ্রা এলাকার সিরাজুল ইসলামের ছেলে।
মহানগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস জানান, এই নিয়ে এখন পর্যন্ত কলেজ অধ্যক্ষের দায়ের করা মামলায় মোট ১৮ জন আসামিকে গ্রেফতার করা হলো। এর মধ্যে এজাহারে নাম উল্লেখ করা আট আসামির মধ্যে সদ্য গ্রেফতার পাঁচজন রয়েছে। মামলার এজাহারে আটজনের নাম উল্লেখ করলেও আরো ৫০ জনকে অজ্ঞাতপরিচয় আসামি করা হয়। রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের সিসিটিভির ফুটেজ দেখে ও প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে মহানগর গোয়েন্দা পুলিশ এর আগে আরো ১৩ জনকে গ্রেফতার করে। ঘটনার পর থেকে মামলার মূল আসামি সৌরভসহ অন্যরা পলাতক ছিল। এর মধ্যে সোমবার গভীর রাতে সৌরভসহ মূল পাঁচজনকে গ্রেফতার করা হলো। পুলিশ ভিডিও ফুটেজ পর্যালোচনা ও প্রত্যক্ষদর্শীদের বর্ণনামতে বাকি আসামিদেরও গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে।
ওই মামলায় গ্রেফতারকৃতদের দুপুরের দিকে আদালতে পাঠানো হয়। তাদের জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ আদালতে সাত দিনের রিমান্ড আবেদন করার কথা রয়েছে।
এর আগে গত ২ নভেম্বর রাতে ছাত্রলীগের আট নেতাকর্মীর নাম উল্লেখসহ ৫০ অজ্ঞাতপরিচয় শিক্ষার্থীর নামে মামলা করেন রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ ফরিদ উদ্দিন আহমেদ। ওই দিন দুপুরে ইনস্টিটিউটের অধ্যক্ষকে টেনে হিঁচড়ে তুলে নিয়ে গিয়ে ক্যাম্পাসের ভেতরের একটি পুকুরের পানিতে ফেলে দেয় ছাত্রলীগের অভিযুক্ত নেতাকর্মীরা। ঘটনার পর মূল হোতা রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের যুগ্ম সম্পাদক কামাল হোসেন সৌরভকে সংগঠন থেকে স্থায়ী বহিষ্কার করা হয়। একই সাথে শাখা ছাত্রলীগের কমিটির সব সাংগঠনিক কার্যক্রম স্থগিত করে কেন্দ্র।
মিডটার্মে ফেল এবং ক্লাসে অনুপস্থিত থাকা এই সৌরভকেই ফাইনাল পরীক্ষায় অংশ নেয়ার সুযোগ দিতে ২ নভেম্বর সকালে অধ্যক্ষ ফরিদ উদ্দিনের কার্যালয়ে গিয়ে চাপ দেয় ছাত্রলীগের নেতাকর্মীরা। এ নিয়ে অধ্যক্ষের সাথে তাদের কথা কাটাকাটি হয়। এরই জের ধরে ওই দিন দুপুরে অধ্যক্ষকে টেনে হিঁচড়ে তুলে নিয়ে গিয়ে ক্যাম্পাসের ভেতরের একটি পুকুরের পানিতে ফেলে দেয় ছাত্রলীগের নেতাকর্মীরা।
এরপর পুলিশ ১৩ জনকে গ্রেফতার করে। তবে মূল হোতারা ছিল ধরাছোঁয়ার বাইরে। অবশেষে মূল হোতা সৌরভসহ পাঁচজনকে গ্রেফতার করল পুলিশ। এ নিয়ে ছাত্রলীগের মোট ১৮ জনকে গ্রেফতার করা হলো।

 


আরো সংবাদ

চতুর্থ দিনের মতো টিকিট বিক্রি করছে সৌদিয়া এয়ারলাইন্স ছাত্রাবাসে গণধর্ষণ : সেই রাতের ঘটনা আদালতকে জানালেন ভুক্তভোগী গৃহবধূ ১৯৭২ থেকে সব অপকর্মের সাথে আ’লীগ, যুবলীগ ও ছাত্রলীগ জড়িত : মির্জা ফখরুল বন্ধ স্কুল সচল দেখিয়ে সরকারি বরাদ্দ আত্মসাত মুফতী মাওলানা আনোয়ার উল্লাহ বাতেনী’র ইন্তেকালে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের শোক সেপটিক ট্যাঙ্ক ধসে ৬ ফিলিস্তিনির মৃত্যু আল্লামা শাহ আহমদ শফীকে নিয়ে কটূক্তি : আলাউদ্দিন জেহাদীর জামিন মঞ্জুর ১৯৭৩ সালে শহীদ মিনারে প্রথম ছাত্রী লাঞ্ছিত করে ছাত্রলীগ : রিজভী সাহেদের বিরুদ্ধে অস্ত্র মামলার রায় কাল ইউনুছ আলী আকন্দকে দুই সপ্তাহের জন্য আইন পেশা থেকে অব‌্যাহতি ধর্ষক রনিকে ধরিয়ে দিতে এলাকাবাসীর প্রচারণা

সকল

ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (১৩১৮৮)যে কারণে এই মুহূর্তেই এ সরকারের পতন চান না নুর (১১৯৬৯)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (১০৪৩০)এমসি কলেজে গণধর্ষণ : আ’লীগ নেতারা ধামাচাপা দেয়ার চেষ্টা করেছিলেন! (৯৭৬৫)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৮০৭০)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৭৮৪১)এমসি কলেজে ‘গণধর্ষণ’ : ছাত্রদের ছাত্রাবাস ছাড়ার নির্দেশ (৬৯৭৩)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৬৪৯৫)পাবনা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থীর ভোট বর্জন (৫৯৩২)ডোপ টেস্টে পজেটিভ ২৬ পুলিশকে চাকরিচ্যুত করা হবে : ডিএমপি কমিশনার (৫৬২৬)