১০ আগস্ট ২০২০

শ্রমিক লীগের সম্মেলন আজ

-
24tkt

আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম সংগঠন জাতীয় শ্রমিক লীগের সম্মেলন আজ শনিবার রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হচ্ছে। বেলা ১১টায় সম্মেলনের প্রথম অধিবেশনে আওয়ামী লীগ সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে আওয়ামী লীগ ও শ্রমিক লীগের প্রবীণ নেতৃবৃন্দ মঞ্চে উপস্থিত থাকবেন। বিকেলে রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হবে এবং নতুন নেতৃত্ব ঘোষণা করা হবে।
আজকের সম্মেলন ঘিরে নেতাকর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। পদপ্রত্যাশী নেতারাও শেষ মুহূর্তে দৌড়ঝাঁপ করছেন। ইতোমধ্যে সারা দেশ থেকে ডেলিগেট ও কাউন্সিলররা রাজধানীতে চলে এসেছেন। বিভাগভিত্তিক ডেলিগেট ও কাউন্সিলরদের হাতে সম্মেলনের কার্ড পৌঁছে দেয়া হয়েছে। সব মিলিয়ে সম্মেলনে ১৬ হাজার ৮০০ অতিথি থাকছেন বলে সংগঠন সূত্র জানিয়েছে।
সম্মেলনের প্রস্তুতি সম্পর্কে শ্রমিক লীগের সহসভাপতি মো: জহিরুল ইসলাম চৌধুরী বলেন, সম্মেলনের প্রস্তুতি শেষ হয়েছে। সারা দেশ থেকে ডেলিগেট এসেছেন। সকল পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে একটা আমেজ কাজ করছে। নেতৃত্ব নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, এটা একমাত্র আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রীর এখতিয়ার। এখানে কারোরই প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ নেই। প্রধানমন্ত্রী যে সিদ্ধান্ত নেবেন আমাদেরও সেই সিদ্ধান্ত।
শ্রমিক লীগের কার্যকরী সভাপতি ফজলুল হক মন্টু বলেন, সম্মেলনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। কোথাও কোনো ত্রুটি রাখিনি। দেশের বিভিন্ন প্রান্ত থেকে নেতাকর্মীরা সম্মেলনে অংশ নিতে আসছেন। আমরা তাদের স্বাগত জানাই।
১৯৬৯ সালের ১২ অক্টোবর প্রতিষ্ঠা লাভ করে জাতীয় শ্রমিক লীগ। ২০১২ সালের ১৯ জুলাই সর্বশেষ সম্মেলনে জাতীয় শ্রমিক লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পান শুক্কুর মাহামুদ ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পান মো: সিরাজুল ইসলাম।

 


আরো সংবাদ