২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

এবার গরুই আমিষাশী

-

পেটের জ্বালা বড় জ্বালা। তখন যা পাওয়া যায় তাই খেয়ে নিতে হয়। মানুষের পাশাপাশি অন্যান্য পশুÑ বিশেষ করে গরুর ক্ষেত্রেও এ কথা সমভাবে প্রযোজ্য। ক্ষুধার তাড়নায় ভারতের বেওয়ারিশ গরুগুলো সামনে যা পেয়েছে খেয়ে বেড়িয়েছে। সে তালিকা থেকে বাদ যায়নি মাছ-মাংসও। তাই এবার এ ধরনের সমস্ত বেওয়ারিশ গরু-মোষ ধরে এনে ‘শুদ্ধিকরণ’ অভিযান শুরু করেছে গোয়ার বিজেপি সরকার। তার জন্য ডেকে আনা হয়েছে পশু চিকিৎসককেও। তার তত্ত্বাবধানেই ওই সমস্ত গরুদের নিরামিষাশী করে তোলার চিকিৎসা শুরু হয়েছে।
গোয়ার আরপোরা গ্রামে একটি অনুষ্ঠান চলাকালে এ কথা জানান রাজ্যের বর্জ্য ব্যবস্থাপনামন্ত্রী মাইকেল লোবো। তিনি জানান, কলঙ্গুট থেকে ৭৬ বেওয়ারিশ গরু উদ্ধার করে গোশালায় নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তাদের দেখভাল করা হচ্ছে। পশু বিশেষজ্ঞের তদারকিতে রয়েছে তারা। সবগুলোকে ওষুধ দেয়া হচ্ছে।
মাইকেল লোবোর দাবি, আগে নিরামিষাশী ছিল গরুগুলো। মাছ-মাংসের গন্ধ পেলেই সরে যেত। কিন্তু রেস্তোরাঁর উচ্ছিষ্ট মাংস ও পচা মাছ খেয়ে তারা এখন আমিষাশী হয়ে গিয়েছে। আর রাস্তায় ঘুরে বেড়ানো ওই গরুগুলোর জন্য দুর্ঘটনা ক্রমশ বেড়ে চলেছিল। সে খবর কানে পৌঁছতেই গরু ধরপাকড় শুরু হয়। গোশালায় তাদের চিকিৎসা চলছে বলে জানিয়েছেন লোবো। ইন্টারনেট।


আরো সংবাদ



premium cement
কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর

সকল