২৭ সেপ্টেম্বর ২০২০

‘টিকটক’ ভিডিওতে ভোটের প্রচার!

-

সময়ের কাজ করতে হয় সময়েই। নইলে চলমান যুগ থেকে উপকৃত হবে কিভাবে? প্রযুক্তির এ যুগে এমনই এক পদ্ধতি ‘টিকটক’। এটাকে এতদিন নিছক মজা করার ভিডিও হিসেবেই নেয়া হয়েছে। কিন্তু কানাডার এক শিখ প্রার্থী তার নির্বাচনী প্রচারণায় কাজে লাগিয়েছেন এ টিকটক ভিডিওকে। গতকাল অনুষ্ঠিত কানাডার সাধারণ নির্বাচনের আগে প্রচারণা চালাতে নিউ ডেমোক্র্যাটিক পার্টির নেতা জগমিৎ সিংহ টিকটককে ব্যবহার করেছেন ভালোভাবেই। তরুণ ভোটারদের কাছে পৌঁছানোর জন্য তিনি এ পদ্ধতি অবলম্বন করেন। জগমিৎ নির্বাচনে জয়ী হতে তরুণদের কাছে পৌঁছানোকে অগ্রাধিকার দিয়েছেন, যা অন্য রাজনৈতিক নেতারা ভাবেননি। নির্বাচনের এক সপ্তাহ আগে ১৫ সেকেন্ডের ওই ভিডিও শেয়ার করেন তিনি। সেখানে নিজের প্রচারের বার্তা সকলের কাছে পৌঁছে দিতে র্যাপের আশ্রয় নেন তিনি। পরে ভাইরাল হয়ে যায় সে ভিডিও। এক সপ্তাহতেই ‘ভিউ’ গিয়ে পৌঁছে ৩০ লাখে!
জগমিৎ সিংহ বলেন, টিকটক ভিডিওর মাধ্যমে তিনি তার প্রচারের বার্তা সকলের কাছে পৌঁছে দিতে চেয়েছেন। তরুণ ভোটাররা তাকে জানিয়েছিলেন, তারা রাজনৈতিক নেতা এবং সরকারি সিদ্ধান্ত গ্রহণকারীদের দ্বারা অবহেলিত। সে কারণেই তিনি তার প্রচারকার্যের একটা বড় অংশ রাখেন তরুণ প্রজন্মের কাছে পৌঁছানোর জন্য। ইন্টারনেট।


আরো সংবাদ

যে কারণে এই মুহূর্তেই এ সরকারের পতন চান না নুর (১১২০৪)এমসি কলেজে গণধর্ষণ : আ’লীগ নেতারা ধামাচাপা দেয়ার চেষ্টা করেছিলেন! (৯০৬৯)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৭৭১৭)এমসি কলেজে ‘গণধর্ষণ’ : ছাত্রদের ছাত্রাবাস ছাড়ার নির্দেশ (৬৪১১)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৬২০৩)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (৫৮৪০)পাবনা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থীর ভোট বর্জন (৫৬৩১)ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (৫৪৬১)হিমায়িত মাছ-গোশতেও করোনা? (৪৪৯৩)ঐক্যবদ্ধ হামাস-ফাতাহ, ১৫ বছর পর ফিলিস্তিনে ভোট (৪০০৪)