১২ আগস্ট ২০২০

নির্বাচন ও আন্দোলনে ব্যর্থ বিএনপি ইস্যু খুঁজে বেড়াচ্ছে : কাদের

শেখ রাসেলের জন্মবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন হনয়া দিগন্ত -
24tkt

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির একটি রোগ আছে। সেটা হলোÑ অভিযোগ। অভিযোগ নামক রোগ বিএনপিকে পেয়ে বসেছে। তারা কথায় কথায় অভিযোগ করে, নালিশ করে। এছাড়া তো তাদের আর কিছুই করার নেই। বিএনপি রাজনীতির ইতিবাচক ধারায় ফিরে আসুক, এটা আমরা চাই। তারা অভিযোগ আর নালিশের রাজনীতি বাদ দিয়ে গণরাজনীতির ধারায় ফিরে আসুক, সেটাই আশা করি।
গতকাল শুক্রবার সকালে বঙ্গবন্ধুর কনিষ্ঠপুত্র শেখ রাসেলের ৫৫তম জন্মবার্ষিকী উপলক্ষে রাজধানীর বনানী কবরস্থানে শেখ রাসেলসহ ১৫ আগস্ট নিহতদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, বিএনপি সরকারের বিরুদ্ধে বিষোদগার করছে এবং দায়িত্বশীল বিরোধী দলের বদলে দায়িত্বজ্ঞানহীন সব কর্মকাণ্ডেই জড়িয়ে পড়ছে। তারা নির্বাচন ও আন্দোলনে ব্যর্থ হয়ে এখন ইস্যু খুঁজে বেড়াচ্ছে। কোনো একটা ইস্যু পেলেই তারা তার মধ্যে রাজনীতি খুঁজে পায়। তিনি বলেন, নিরাপদ সড়ক, কোটা সংস্কার আন্দোলনÑ এমন একটা কিছু পেলেই তারা তা ধরে বসে। ফাহাদ হত্যাকাণ্ডে তারা ইস্যু খোঁজার চেষ্টা করেছিল। কিন্তু তাদের ইস্যু খোঁজার রাজনীতিতে জনগণ সাড়া দেয়নি।
শিশু শেখ রাসেলকে হত্যা মানব সভ্যতার ইতিহাসে ঘৃণ্য অপরাধ উল্লেখ করে মন্ত্রী বলেন, সভ্যতার ইতিহাসে রাজনৈতিক হত্যাকাণ্ডে কোনো নারী বা অবলা শিশুকে টার্গেট করা হয় না। বাংলাদেশে রাজনৈতিক হত্যাকাণ্ডে নারী-শিশু হত্যা করা হয়েছে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার সময় ১০ বছরের অবুঝ শিশু শেখ রাসেলকেও হত্যা করা হয়। এটি ঘৃণ্য অপরাধ।
যুবলীগ সম্পর্কে সাংবাদিকরা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, যুবলীগকে গণভবনে ডেকেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখান থেকে যাদের বলা হয়েছে, তারাই মিটিংয়ে যাবেন। রোববারের মিটিংয়ে এসব বিষয় নিয়ে আলোচনা হবে।


আরো সংবাদ