১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

মিরপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ সড়ক অবরোধ

-

রাজধানীর মিরপুরে গতকাল রোববার পোশাক শ্রমিকেরা বিক্ষোভ করেছেন। এ সময় পুলিশের সাথে তাদের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। অবরোধের কারণে ওই এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়। এতে চরম দুর্ভোগে পড়েন লোকজন।
স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, গতকাল সকাল ৮টায় মিরপুর চিড়িয়াখানা রোডে বকেয়া বেতনের দাবিতে জারা জিন্স গ্রুপের গার্মেন্ট শ্রমিকেরা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এতে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। চিড়িয়াখানা রোড, মিরপুর-১০ নম্বর থেকে মাজার রোডে যাওয়ার সড়ক, মিরপুর বাঙলা কলেজ সড়কসহ আশপাশের সড়কে যান চলাচল অচল হয়ে পড়ে। এ সময় পুলিশ তাদের রাস্তা থেকে সরিয়ে দিতে গেলে বিক্ষুব্ধ শ্রমিকেরা উত্তেজিত হন। একপর্যায়ে কয়েক মিনিট উভয়ের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। পরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। গার্মেন্ট মালিক পক্ষে সাথে বৈঠকের আশ্বাসের পরিপ্রেক্ষিতে শ্রমিকেরা কিছুক্ষণ পর রাস্তা ছেড়ে দেন।
বিক্ষুব্ধ শ্রমিকেরা জানান, তাদের চার মাসের বেতন, দুই মাসের ওভারটাইম বাকি। বেতন না দিয়ে গত বৃহস্পতিবার মালিকপক্ষ কারখানায় তালা দিয়ে পালিয়ে গেছে। মালিকের মোবাইল ফোনও বন্ধ। গত ঈদের আগেও আন্দোলন করে বেতন আদায় করতে হয়েছিল। গত বুধবার বিজিএমইএ-তে গিয়েছিলেন তারা। সেখান থেকে বলা হয়েছিল শনিবার বিষয়টি সমাধান হবে। শনিবার বিজিএমইএ অফিসে গেলে সেখানকার কেউ কোনো কথা বলেননি। এ জন্য রোববার রাস্তায় নামতে বাধ্য হয়েছেন।
শাহআলী থানার ওসি মো: সালাউদ্দিন মিয়া বলেন, গতকাল সকাল সাড়ে ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত শ্রমিকেরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন। পরে মালিকপক্ষ দাবি মেনে নিলে শ্রমিকেরা অবরোধ তুলে নেন। গার্মেন্ট মালিক জানিয়েছেন, এক-দেড় মাস গার্মেন্টে কোনো কাজ নেই। তাই শ্রমিকদের বেতনও দেয়া হয়নি।


আরো সংবাদ



premium cement
ট্রাকচাপায় নিহত ১৪ : তদন্ত কমিটি গঠন, চালক-হেলপার গ্রেফতার নেতানিয়াহুর একগুঁয়েমির কারণে মধ্যস্তকারীর ভূমিকা থেকে সরে যাবে কাতার! আফ্রিদির সাথে বিবাদের বিষয়ে কথা বললেন বাবর বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তানের সাথে টেস্ট খেলতে চান রোহিত অধ্যাপক মাযহারুল ইসলামের বাসভবনে অধ্যাপক মুজিবুর রহমান ইউক্রেনের ২০টি ড্রোন, ২টি ক্ষেপণাস্ত্র নিষ্কিৃয় করল রাশিয়া তালেবানকে আফগান মাটি অন্যদের ব্যবহারের সুযোগ না দেয়ার আহ্বান যুক্তরাষ্ট্রের। গত দুই দিনের রেকর্ডের পর চুয়াডাঙ্গায় আজও বইছে তীব্র তাপদাহ বগুড়ায় শিশুকে গলা কেটে হত্যা, নানা আটক নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে পাকিস্তানের সম্ভাব্য একাদশ

সকল