১০ জুলাই ২০২০

সীমানা প্রাচীর ধসে পড়ায় সৈয়দপুর বিমানবন্দর অরক্ষিত

সৈয়দপুর বিমানবন্দরের ধসেপড়া সীমানা প্রাচীর : নয়া দিগন্ত -

সৈয়দপুর বিমানবন্দরের পশ্চিম পাশের দেয়ালটি প্রায় ১০০ ফিটের মতো ধসে পড়েছে। গতকাল ভোর রাতে বিকট শব্দে প্রাচীরটি ধসে পড়ে। এতে অরক্ষিত হয়ে পড়েছে বিমানবন্দরটি।
বিমানবন্দর সূত্রে জানা যায়, ঢাকার মেসার্স সিঙ্গাপুর এন্টারপ্রাইজ ২০১২ সালে সাত হাজার ফিট সীমানা প্রাচীর নির্মাণ করে। এতে ব্যয় ধরা হয়ে ছিল প্রায় এক কোটি টাকা। এই সীমানা প্রাচীরের পশ্চিম অংশে প্রায় ১০০ ফিট ধসে পড়েছে রোববার।
এলাকাবাসীর অভিযোগ, বিমানবন্দরের সুরক্ষার জন্য পুরো বিমানবন্দর এলাকাটি কয়েক বছর আগে ইটের গাঁথুনি দিয়ে সীমানা প্রাচারটি নির্মাণ করা হয়। নির্মাণ কাজের ব্যবহার করার কথা ছিল ১ নম্বর ইট, সেখানে ২ ও ৩ নম্বর ইট ব্যবহার করা হয়।
বালুর পরিমাণ বেশি এবং সিমেন্ট কম দেয়ায় দেয়ালগুলোতে ফাটল দেখা দেয়। কোনো কোনো জায়গায় দেয়াল হেলে পরে। বাকি অংশ যেকোনো সময় ভেঙে পড়তে পারে এ আশঙ্কায় রয়েছে এলাকাবাসী। এভাবে দেয়াল ধসে পড়ার কারণে বিমানবন্দরের নিরাপত্তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।
নাম প্রকাশ না করার শর্তে বিমানবন্দরের এক কর্মকর্তা জানান, দেয়াল নির্মাণে অনিয়মের কারণে বছর ঘুরতে না ঘুরতেই ফাটল দেখা দেয় এবং হেলে পড়তে শুরু করে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অনেক আগেই জানানো হয়েছিল। কিন্তু কোনো ব্যবস্থা গ্রহণ না করায় এমন ঘটনা ঘটেছে।

 


আরো সংবাদ

বাজেট বাস্তবায়ন : সদিচ্ছার সাথে চাই কারিগরি জ্ঞান বেসরকারি ব্যাংকে আতঙ্ক মঙ্গল গ্রহে যাচ্ছে আরব আমিরাত মানিকগঞ্জে বাস-মোটরসাইকেলের সংঘর্ষে যুবকের মৃত্যু করোনা সংক্রমণরোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর বাঁশখালীতে করোনা উপসর্গে মৃত ব্যক্তির লাশ দাফনে আলেম ওলামাগণ সিরাজদিখানে সাপের কামড়ে নারীর মৃত্যু বিশ্ব থেকে বিচ্ছিন্নতার আশঙ্কা বাংলাদেশের সামনে? চুয়াডাঙ্গায় অচল ফ্যান মেরামত করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু কেরানীগঞ্জে বিচার চাইতে এসে ধর্ষণের শিকার গৃহবধু, আটক ৩ জঙ্গলে বিবাহবার্ষিকী উদযাপনে গিয়ে অন্য রকম সমস্যায় এই যুগল (ভিডিও)

সকল