০৪ জুলাই ২০২০

স্বাধীনতার বিরোধিতাকারীরাই ১৫ ও ২১ আগস্ট হামলায় জড়িত : কাদের

-

১৫ আগস্ট এবং ২১ আগস্ট একই সূত্রে গাঁথা মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দুটি ঘটনাই ইতিহাসের জন্য কলঙ্কজনক। যারা বাংলাদেশের স্বাধীনতা চাননি, যারা স্বাধীনতার বিরোধিতা করেছেন, যারা বঙ্গবন্ধুকে হত্যার সাথে জড়িত, তারাই ২১ আগস্ট হামলা সংঘটিত করেছেন।
জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে মহিলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন। এ সময় বিএনপির উদ্দেশে তিনি বলেন, মুফতি হান্নান আদালতে স্বীকার করেছেন ২১ আগস্ট হামলার মাস্টারমাইন্ড এবং নির্দেশদাতা তারেক রহমান। আর তিনি যদি জড়িত না থাকেন তাহলে এফবিআই এবং স্কটল্যান্ড তদন্ত টিমকে কেন তখন আপনারা কাজ করতে দিলেন না। ২১ আগস্টের হামলায় বিএনপি জড়িত থাকলে পিলখানায় আওয়ামী লীগ জড়িত বিএনরি এমন দাবি প্রসঙ্গে কাদের বলেন, পিলখানা হত্যাকাণ্ডের সময় বেগম খালেদা জিয়া কোথায় ছিলেন, কোথায় লুকিয়ে ছিলেন।
মির্জা ফখরুলের প্রতি প্রশ্ন রেখে তিনি আরো বলেন, সিরাজউদ্দৌলাকে হত্যার সময় প্রধান সেনাপতি ষড়যন্ত্র করেছেন, বঙ্গবন্ধুকে হত্যার সময় সেনাপতি জিয়াউর রহমান ষড়যন্ত্র করেছেন। তা না হলে তিনি কেন বঙ্গবন্ধুর খুনিদের বিদেশে পালিয়ে যেতে সহযোগিতা করেছেন। মির্জা ফখরুল আপনাকে জবাব দিতে হবে।
আলোচনা সভায় উপস্থিত ছিলেন নারী ও শিশুবিষয়ক মন্ত্রী ফজিলাতুন্নেসা ইন্দিরা, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য মেরিনা জাহান কবিতা ও পারভিন জামান কল্পনা। সভায় সভাপতিত্ব করেন মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুন।


আরো সংবাদ

চীনের বিরুদ্ধে যুদ্ধপ্রস্তুতি অস্ট্রেলিয়ার! (১৪৬৪৯)ভারতকে জবাব দিতে সীমান্তে বিশ্বের সবচেয়ে শক্তিশালী অস্ত্র মোতায়েন চীনের (১৪৪৮৯)লাদাখ সীমান্তে পাকিস্তানের ২০ হাজার সেনা মোতায়েন : ফিরে ফেলা হচ্ছে ভারতকে? (১৩৫০৯)বাংলাদেশে করোনার ভ্যাকসিন আবিষ্কারের দাবি, বৃহস্পতিবার সংবাদ সম্মেলন (৭৪২১)দেশে করোনার ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা দিল গ্লোব বায়োটেক লিমিটেড (৫৮৭০)নিজেকে আক্রান্ত মনে হলে যা করবেন (৫৩৭১)রূপগঞ্জে ব্যবসায়ীকে হত্যার পর লাশ ড্রামে ভরে সিমেন্টের ঢালাই, ৯০ দিন পর উদ্ধার (৪৭২৯)চিকিৎসকদের ২০ কোটি টাকা খরচের যে হিসাব দিচ্ছে কর্তৃপক্ষ (৪৬০৬)সিরিয়া নিয়ে আবারো আলোচনায় তুরস্ক-ইরান-রাশিয়া (৪১৮৭)এসিডপানে শিশুর মর্মান্তিক মৃত্যু (৩৭৯৫)