২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

খুলনায় থানায় ধষর্ণের শিকার নারীর মাদক মামলায় জামিন হয়নি

-

খুলনার জিআরপি থানা হাজতে পুলিশের গণধর্ষণের শিকার তিন সন্তানের মায়ের (৩০) বিরুদ্ধে দায়ের করা মাদক মামলায় তাকে জামিন দেননি আদালত। গতকাল রোববার খুলনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিট্রেট নয়ন সরকারের আদালতে তার জামিনের আবেদন করা হয়।
গত ২ আগস্ট যশোর থেকে ট্রেনে খুলনায় আসার পথে খুলনা রেলস্টেশনে কর্তব্যরত জিআরপি পুলিশের সদস্যরা ওই গৃবধূকে মোবাইল চুরির অভিযোগে আটক করে। অবশ্য জিআরপি পুলিশের দাবি, বেনাপোল থেকে ছেড়ে আসা খুলনাগামী কমিউটার ট্রেনের একটি বগি থেকে ওই নারীকে ফেনসিডিলসহ আটক করা হয়। পরে গভীর রাতে জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উছমান গনি পাঠানসহ ৫ পুলিশ সদস্য তাকে ধর্ষণ করে। পরদিন ৩ আগস্ট তাকে ৫ বোতল ফেন্সিডিলসহ একটি মামলায় গ্রেফতার দেখিয়ে খুলনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত ফুলতলায় প্রেরণ করা হয়।
গত ৪ আগস্ট আদালতে জামিন শুনানিকালে জিআরপি থানায় গণধর্ষণের বিষয়টি আদালতের সামনে তুলে ধরেন তিনি। এ ঘটনায় পুলিশের দুটি তদন্ত কমিটি কাজ করছে। ইতোমধ্যে এ ঘটনায় অভিযুক্ত খুলনা জিআরপি (রেলওয়ে) থানার ওসি উছমান গণি পাঠান ও উপ-পরিদর্শক নাজমুল হাসানকে পাকশী রেলওয়ে পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে। এ ছাড়া গণধর্ষণের শিকার নারী গত ৯ আগস্ট ওসি ওছমান গনি পাঠানসহ ৫ পুলিশের বিরুদ্ধে জিআরপি থানায় মামলা দায়ের করেন।
অপর দিকে থানা হাজতে গণধর্ষণের ঘটনায় পুলিশের দুটি তদন্ত কমিটি রিপোর্ট প্রদানের জন্য গত ১৩ আগস্ট আরো ১৫ দিন সময় চেয়েছে।
বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা, খুলনার সমন্বয়কারী অ্যাডভোকেট মোমিনুল ইসলাম জানান, ওই নারীর বিরুদ্ধে দায়ের করা মাদক মামলায় আদালত জামিন দেননি। এ ব্যাপারে পরবর্তী আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।


আরো সংবাদ



premium cement