২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বাংলাদেশে ব্যবসায় সহজীকরণে সমন্বিত উদ্যোগ নেয়া হয়েছে : সালমান ফজলুর রহমান

বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত হিরোয়াসু ইজুমি গতকাল প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের সাথে তার বাসায় বৈঠক করেন :নয়া দিগন্ত -

বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত হিরোয়াসু ইজুমির সাথে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান এমপির গুলশান কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ গতকাল অনুষ্ঠিত হয়।
রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে উপদেষ্টা সালমান ফজলুর রহমান বলেন, জাপান ও বাংলাদেশ দীর্ঘ দিন ধরে অটুট অর্থনৈতিক ও কূটনৈতিক সম্পর্ক বজায় রেখেছে। তিনি জানান, জাপানের সাথে সম্পর্কের বিষয়ে শেখ হাসিনা বিশেষভাবে গুরুত্বারোপ করে থাকেন। তিনি উল্লেখ করেন, দেশে ব্যবসা-বাণিজ্য সহজীকরণ ও বৈদেশিক বিনিয়োগ আকৃষ্ট করতে সরকার নানাবিধ পদক্ষেপ নিয়েছে। এর মধ্যে রয়েছে, সম্ভাব্য বিনিয়োগকারীদের জন্য ‘ওয়ান-স্টপ সার্ভিস’ চালু করা, বিদ্যমান আইনের সংস্কার ও নতুন আইন প্রণয়ন করা, বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের মধ্যে কার্যকর সমন্বয় নিশ্চিত করা, ইত্যাদি। উপদেষ্টা বাংলাদেশের সমুদ্র অর্থনীতির (ইষঁব ঊপড়হড়সু) বিপুল সম্ভাবনার কথা উল্লেখ করে এই খাতে জাপানের সহায়তা কামনা করেন। রাষ্ট্রদূতও এ বিষয়ে ইতিবাচক মনোভাব প্রকাশ করেন।
বৈঠকে রাষ্ট্রদূত হিরোয়াসু ইজুমি বলেন, বাংলাদেশের সাথে সম্পর্ক জাপান অত্যন্ত গুরুত্ব দিয়ে বিবেচনা করে। তিনি আশা প্রকাশ করে বলেন, সালমান ফজলুর রহমান এমপি প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টার দায়িত্ব গ্রহণ করায় বাংলাদেশের ব্যবসায়িক পরিবেশ সার্বিকভাবে উন্নত হবে এবং ভবিষ্যতে বাংলাদেশে জাপানি বিনিয়োগ আরো বেশি বৃদ্ধি পাবে।


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান

সকল