২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সুন্দরবনের কটকায় বনরক্ষীদের হাতে আটক ২৪ জেলে

সুন্দরবনের কটকায় বনরক্ষীদের হাতে আটক ২৪ জেলে। - ছবি : নয়া দিগন্ত

পূর্ব সুন্দরবনের কটকা অভয়ারণ্যে চারটি ট্রলারসহ ২৪ জেলেকে আটক করেছে বনরক্ষী। বর্তমানে সুন্দরবনে প্রবেশ নিষিদ্ধ, এ সময়ে খালে মাছ ধরার অভিযোগে তাদের আটক করা হয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (১ জুন) ভোরে তোদের আটক করা হয়।

আটক জেলেদের মধ্যে ছগির হাওলাদার, ফয়সাল হাওলাদার, ইসমাইল গাজী, সেন্টু সাজ্জাল, আ: রহিম তপু, জাহাঙ্গীর খান, জয়নাল হাওলাদার, জামাল হাওলাদার, মুছা মাদবর ও হাসান গাজীর নাম জানা গেছে। তাদের সবার বাড়ি বরগুনার পাথরঘাটা উপজেলার রুহিতা গ্রামে।

বনবিভাগ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে শরণখোলা রেঞ্জ কর্মকর্তার নেতৃত্বে বনরক্ষীরা বৃহস্পতিবার ভোর ৫টার দিকে সুন্দরবনের কটকা অভয়ারণ্য এলাকায় অভিযান চালায়। এ সময় শিকার নিষিদ্ধ খালে মাছ ধরা অবস্থায় চারটি ট্রলারসহ ২৪ জেলেকে আটক করা হয়। জেলেদের কবল থেকে ১২টি নিষিদ্ধ বেহুন্দি জাল ও কিছু মাছ জব্দ করা হয়েছে।

পূর্ব সুন্দরবন বনবিভাগের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) শেখ মাহবুব হাসান বলেন, সুন্দরবনের কটকায় অবৈধভাবে মাছ শিকার করায় আটক ২৪ জেলের বিরুদ্ধে বন আইনে মামলা দায়েরের প্রক্রিয়া চলমান রয়েছে।

বর্তমানে সুন্দরবনে তিন মাসের জন্য সকল প্রকার মাছ শিকার ও পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা জারী রয়েছে। আগামী ৩১ আগস্ট পর্যন্ত সুন্দরবনে প্রবেশ নিষিদ্ধ থাকবে।


আরো সংবাদ



premium cement