২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রাস্তার পাশে সন্তান জন্ম দিয়েছে মানসিক ভারসাম্যহীন নারী

রাস্তার পাশে সন্তান জন্ম দিয়েছে মানসিক ভারসাম্যহীন নারী। - ছবি : নয়া দিগন্ত

খুলনার পাইকগাছায় রাস্তার পাশে সন্তান জন্ম দিয়েছে মানসিক ভারসাম্যহীন এক নারী। তার পরিচয় শনাক্ত করা যায়নি, বয়স আনুমানিক ৪২ বছর।

বুধবার (৩১ মে) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার গড়ইখালী বাজারস্থ অটো-স্ট্যান্ডের রাস্তার পাশে তিনি ছেলে সন্তান প্রসব করেন।

জানা গেছে, বুধবার বিকেলে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুস সালাম কেরু ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা সরদার আলী আহসান মা ও নবজাতককে উদ্ধার করে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন।

স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক রাকেশ মণ্ডল জানান, মায়ের কিছুটা রক্তশূন্যতা থাকলেও মূলত মা ও শিশু উভয়ই সুস্থ রয়েছে।

উপজেলার গড়ইখালীর বাসিন্দা সেলিম গাইন ও তাছলিমা বেগম দম্পত্তির ছেলে সন্তান না থাকায় তারা নবজাতককে দত্তক নেয়ার দাবি করেন।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা সরদার আলী আহসান বলেন, মা ও শিশুর ওষুধ ও খাদ্যসহ সকল প্রকার সুবিধা প্রদান করা হবে।

প্রসূতি ও নবজাতকের স্বাস্থ্য সুরক্ষায় সব ধরনের সহযোগিতার জন্য আব্দুস সালাম চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

এ ব্যাপারে পাইকগাছা উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম বলেন, প্রসূতি মায়ের শারীরিক-মানসিক অবস্থাসহ সার্বিক পরিস্থিতি বিবেচনায় রেখে নবজাতকটির সুন্দর ভবিষ্যতের জন্য আলোচনা সাপেক্ষে কোনো পরিবার বা প্রতিষ্ঠানকে দত্তক দেয়া যেতে পারে।

তিনি আরোও বলেন, ভারসাম্যহীন মা কোনো মহল্লা বা গ্রামে থাকলে তাকে সরকারি ভাতাসহ সব ধরনের সুযোগ-সুবিধা সরবরাহ করা হবে।


আরো সংবাদ



premium cement