২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভারতে পাচারের সময় ৩ কোটি টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক

ভারতে পাচারের সময় ৩ কোটি টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক। - ছবি : নয়া দিগন্ত

ভারতে পাচারের সময় যশোরের বেনাপোল পোর্ট থানার খলশী সীমান্ত থেকে ৩ কোটি টাকার স্বর্ণের বারসহ এক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শনিবার (২৭ মে) দুপুরে খলশী বাজার থেকে পোর্ট থানার বারোপোতা গ্রামের আবু সাঈদের ছেলে মিকাইল হোসেনকে (৩০) স্বর্ণের বারসহ আটক করা হয়।

৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আহমেদ হাসান জামিল এ তথ্য জানান। জব্দকৃত সোনার মূল্য ২ কোটি ৮২ লাখ ৯০ হাজার টাকা বলে জানান তিনি।

হাসান জামিল জানান, সীমান্তের খলশী বাজার এলাকা দিয়ে বিপুল পরিমাণ স্বর্ণের বার পাচার হয়ে ভারতে যাচ্ছে জানতে পেরে ৪৯ ও ৫৮ বিজিবি ব্যাটালিয়নের বিশেষ দুটি টহল দল সীমান্তের খলশী বাজার এলাকায় অভিযান চালায়। পাচারকারী বিজিবির উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় টহল দলের বিজিবি সদস্যরা ধাওয়া দিয়ে তাকে আটক করে। পরে ক্যাম্পে নিয়ে তার শরীর তল্লাশি করে কোমরে বাঁধা অবস্থায় ১৭ পিস স্বর্ণের বার পাওয়া যায়। যার ওজন ২ কেজি ৮২৯ গ্রাম এবং সিজার মূল্য ২ কোটি ৮২ লাখ টাকা ৯০ হাজার টাকা।

তিনি আরো জানান, আটক মিকাইলকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। জব্দ সোনা যশোর কাস্টমসের ট্রেজারি শাখায় জমা দেয়া হয়েছে বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement
ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত

সকল