২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

খুলনায় আপিলে মনোনয়ন টিকেছে ১ মেয়র প্রার্থী ৩ কাউন্সিলর

খুলনা সিটি করপোরেশন নির্বাচন - ছবি : সংগৃহীত

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে আপিল শুনানিতে প্রার্থিতা ফিরে পেয়েছেন এক মেয়র প্রার্থী এবং তিন কাউন্সিলর। তবে তিন মেয়র প্রার্থীসহ পাঁচ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

মঙ্গলবার (২৩ মে) আটজন প্রার্থীর আপিল শুনানি করেন খুলনা বিভাগীয় কমিশনার মো. জিল্লুর রহমান চৌধুরী।

বাছাইয়ে বাতিল হওয়া প্রার্থিতা ফিরে পেয়েছেন জাকের পার্টির মেয়র প্রার্থী এস এম সাব্বির হোসেন, কাউন্সিলর প্রার্থী ১৭ নম্বর ওয়ার্ডের মো: ইউসুফ আলী খান ও ১৮ নম্বর ওয়ার্ডের মো: জাকির হোসেন।

প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত বহাল রয়েছে স্বতন্ত্র মেয়র প্রার্থী আল আমিন মো: আব্দুল্লাহ চৌধুরী, এস এম শফিকুর রহমান ও সৈয়দ কামরুল ইসলাম এবং কাউন্সিলর প্রার্থী ১৪ নম্বর ওয়ার্ডের সৈয়দ হুমায়ুন কবির ও ২৪ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মো: শমশের আলী মিন্টুর। অপরদিকে ১০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী কাজী তালাত হোসেন কাউট হলফনামায় তথ্য গোপন করেছেন বলে অভিযোগ করে তার বিরুদ্ধে আপিল করেন কাউন্সিল প্রার্থী শরিফুল ইসলাম। পরে তিনি তা প্রত্যাহার করেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ১৮ মে বাছাইয়ে চার মেয়র প্রার্থীসহ ১৮ জনের মনোনয়নপত্র বাতিল হয়। তারমধ্যে ১৫ জন প্রার্থিতা ফিরে পেতে আপিল করেন। গত দুই দিনে ১৫ জনের আপিলের শুনানি শেষে প্রার্থিতা ফিরে পেয়েছেন এক মেয়র প্রার্থীসহ সাতজন। আর তিন স্বতন্ত্র মেয়র প্রার্থীসহ আটজনের প্রার্থিতা বাতিল থেকে গেছে। এর ফলে সিটি নির্বাচনে চারজন মেয়র প্রার্থী, ৩৯ জন সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ও ১৪১ জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীসহ মোট ১৮৪ জনের মনোনয়নপত্র বৈধ হয়েছে।

খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) ও স্থানীয় সরকার বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক মো: শহিদুল ইসলাম বলেন, আপিলে যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা হাইকোর্টে আপিল করতে পারবেন।

স্বতন্ত্র মেয়র প্রার্থী এস এম শফিকুর রহমান জানান, তিনি হাইকোর্টে আপিল করবেন। স্বতন্ত্র অপর দুই মেয়র প্রার্থী হাইকোর্টে আপিল করবেন না বলে জানান।


আরো সংবাদ



premium cement