১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

অবস্থান কর্মসূচির আগে খুলনায় ১৬ নেতাকর্মী আটক : বিএনপি

-

খুলনা নগরীর বিভিন্ন এলাকা থেকে বিএনপির অবস্থান কর্মসূচিকে সামনে রেখে শুক্রবার রাতে দলটি ও এর সহযোগী সংগঠনের ১৬ নেতাকর্মীকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বিষয়টি জেলার স্থানীয় নেতাকর্মীরা জানিয়েছেন।

শনিবার (১ এপ্রিল) সকালে নগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট শফিকুল আলম মনা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক মাসুদ খান বাদল, ৪ নম্বর ওয়ার্ড বিএনপির যুগ্ম আহ্বায়ক আরমান শেখ, ১১ নম্বর ওয়ার্ডের আহ্বায়ক নুরুল হক, ১৫ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক রুবেল খন্দকার, সিটি কলেজ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক রাকিব হোসেন ও যুবদল নেতা নুর ইসলামকে আটক করা হয়েছে।

বিএনপি নেতারা বলেন, সরকার বিনা পরোয়ানায় বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করে দেশকে পুলিশী রাষ্ট্রে পরিণত করেছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, তারা (সরকার) বিরোধী দলীয় নেতাকর্মীদের দমনের জন্য আইনপ্রয়োগকারী সংস্থাগুলোকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে।

আগামী জাতীয় সংসদ নির্বাচন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আয়োজনসহ ১০ দফা দাবিতে শনিবার দেশের সব বিভাগীয় শহর ও জেলা শহরে দুই ঘণ্টার অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপি এবং এর সহযোগী সংগঠন ও সমমনা দলগুলো।

বিদ্যুৎ, গ্যাস ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি এবং আওয়ামী লীগ সরকারের কথিত সর্বাত্মক দুর্নীতির বিরুদ্ধে দলের প্রতিবাদ জানানোর জন্যও এই কর্মসূচি পালন করা হবে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement