২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

চুয়াডাঙ্গা বিএনপির ১৭ নেতাকর্মীকে কারাগারে প্রেরণ

চুয়াডাঙ্গা বিএনপির ১৭ নেতাকর্মীকে কারাগারে প্রেরণ। - ছবি : নয়া দিগন্ত

বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনের মামলায় চুয়াডাঙ্গায় বিএনপির ১৭ নেতাকর্মী জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে তা নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।

মঙ্গলবার দুপুরে চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো: জিয়া হায়দার তাদের জামিন নামঞ্জুর করেন।

মামলার বিবরণ সূত্রে জানা গেছে, ৯ ফেব্রুয়ারি রাতে দামুড়হুদা সদর ইউনিয়ানের দশমী গ্রামের ফুটবল মাঠে বেশ কয়েক ব্যক্তি সরকার বিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হওয়ার জন্য জড়ো হয়। তারা বিস্ফোরক দ্রব্য বোমা নিয়ে সরকারী সম্পত্তি ক্ষতি সাধনের উদ্দেশে অবস্থান করছে বলে পুলিশে খবর দেয়া হয়। দামুড়হুদা থানা পুলিশ সেখানে অভিযান চালিয়ে পাঁচজনকে বোমা সাদৃশ্য বস্তু ও লাঠিসহ আটক করে।

পরে দামুড়হুদা থানার এসআই মো: সোয়াদ বিন মোবারক ২২ জনের নাম উল্লেখসহ আরো ৩০ জনকে অজ্ঞাত আসামি করে বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন।

এ ঘটনায় এজাহার নামীয় ১৭ আসামি উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের আগাম জামিন পায়। সোমবার জামিনের মেয়াদ শেষ হলে মঙ্গলবার দুপুরে চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে বিচারক তাদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর আদেশ দেন।

জেল হাজতে যাওয়া ১৭ ব্যক্তি হলেন দামুড়হুদা উপজেলা বিএনপির সভাপতি মো: রফিকুল ইসলাম তনু, সাধারণ সম্পাদক মো: মনিরুজ্জামান মনির, জেলা কৃষক দলের আহ্বায়ক মো: মোকারেম হোসেনসহ ইউনিয়ন বিএনপির মো: আব্দুল, মো: মন্টু মিয়া, আবু সাঈদ বিশ্বাস, ইউসুব আলী, আব্দুল ওয়াহেদ, মো: মাসুদ রানা, মো: সুমন, মো: রফিক, মো: ওসমান গনি, মো: সামসুল আলম, মো: সামসুল আলম, ইদ্রিস আলী, মো: রুহুল আমীন ও মো: কুতুব উদ্দীন।


আরো সংবাদ



premium cement

সকল