১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

চুয়াডাঙ্গায় ভুষির বস্তা থেকে ১০টি স্বর্ণের বার জব্দ

- ছবি : ইউএনবি

ভারতে পাচারের সময় চুয়াডাঙ্গার দর্শনা থানার সুলতানপুর সীমান্তে গমের ভুষির বস্তা থেকে ১০টি স্বর্ণের বার জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ মার্চ) বিকেলে চুয়াডাঙ্গা বিজিবি-৬ সুলতানপুর বিওপির ঝাঝাডাঙ্গা গ্রাম থেকে স্বর্ণের বারগুলো উদ্ধার করে।

জব্দ করা স্বর্ণের বারের ওজন তিন কেজি ১৬৩ গ্রাম। যার বাজারমূল্য প্রায় আড়াই কোটি টাকা।

চুয়াডাঙ্গা-৬ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মাদ জাহিদুর রহমান পিএসসি এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সীমান্ত দিয়ে ভারতে স্বর্ণের বড় একটি চালান পাচার হচ্ছে-এমন খবর পেয়ে সীমান্ত পিলার ৭৮/৬-আর থেকে প্রায় ৩০০ গজ বাংলাদেশের ভেতরে ঝাঝাডাঙ্গা গ্রামের চার রাস্তার মোড়ে অবস্থান নেয় বিজিবি। বিকেল ৩টার দিকে সন্দেহ হওয়ায় নাস্তিপুর সীমান্ত এলাকার দিকে যেতে থাকা ব্যাটারিচালিত একটি ভ্যান থামানো হয়। এ সময় ভ্যানের যাত্রীদের মধ্যে একজন দৌড়ে পালিয়ে যান। পরে ভ্যানে পড়ে থাকা তার ভুষির বস্তায় ছোট-বড় ১০টি সোনার বার পাওয়া যায়।

তিনি বলেন, ভ্যানের চালক ও অন্য যাত্রীরা ওই লোককে চেনেন না বলে জানান। উদ্ধার করা সোনার আনুমানিক বাজার মূল্য দুই কোটি ৫৫ লাখ টাকা।

তিনি আরো জানান, এ ব্যাপারে নায়েক দিদার বাদশা বাদি হয়ে দর্শনা থানায় মামলা দায়ের করেন। উদ্ধার করা স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল! অসুস্থ নেতাকর্মীদের পাশে সালাম-মজনু গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু

সকল