২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

চুয়াডাঙ্গায় ভূষির বস্তায় মিললো ৩ কেজি স্বর্ণ

চুয়াডাঙ্গায় ভূষির বস্তায় মিললো ৩ কেজি স্বর্ণ - ছবি : নয়া দিগন্ত

ভারতে পাচারের সময় দর্শনার সুলতানপুর সীমান্ত এলাকা থেকে তিন কেজি ১৬৩ গ্রাম ওজনের ১০টি স্বর্ণের বার উদ্ধার করেছে চুয়াডাঙ্গা বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বৃহস্পতিবার (২৩ মার্চ) বিকেলে এগুলো উদ্ধার করা হয় বলে জানিয়েছেন চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান পিএসসি।

তিনি জানান, গোপন সংবাদের তথ্যর ভিত্তিতে সুলতানপুর বর্ডার অবজারভেশন পোস্টের (বিওপি) নায়েক দিদার বাদশাসহ আমার নেতৃত্বে বিজিবির একটি বিশেষ টহল দল সুলতানপুর সীমান্তে যায়। ৭৮-৬ নম্বর মেইন পিলার থেকে ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ঝাঝাডাঙ্গা গ্রামের চার রাস্তার মোড়ে পাকা রাস্তার ওপর অভিযান চালাই।

বিকেল ৩টার দিকে ওই এলাকা দিয়ে একটি ব্যাটারিচালিত পাখিভ্যান নাস্তিপুর সীমান্ত এলাকার দিকে যেতে দেখলে বিজিবি সশস্ত্র টহলদল ভ্যানটির গতিরোধ করে। এ সময় ভ্যানে অবস্থানরত এক আরোহী টহলদলকে দেখতে পেয়ে দ্রুত ভ্যান থেকে পালিয়ে যায়। পরে টহলদল ভ্যানে থাকা একটি গমের ভূষির বস্তা জব্দ করে বিজিবি। জব্দ করা গমের ভূষির বস্তাটি তল্লাশি করে অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় তিন কেজি ১৬৩ গ্রাম ওজনের ছোট বড় ১০টি স্বর্ণের বার আটক করতে সক্ষম হয়। যার আনুমানিক মূল্য প্রায় আড়াই কোটি টাকার মতো।

এ ব্যাপারে নায়েক দিদার বাদশা দর্শনা থানায় একটি মামলা করেন। আটক হওয়া স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল