২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

শার্শায় পায়ের মোজায় লুকানো ছিল ১০টি স্বর্ণের বার

শার্শায় পায়ের মোজায় লুকানো ছিল ১০টি স্বর্ণের বার - ছবি : নয়া দিগন্ত

যশোরের শার্শায় পায়ের মোজার মধ্যে লুকিয়ে ১০টি স্বর্ণের বার ভারতে পাচারকালে দু’পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

বৃহস্পতিবার (২৩ মার্চ ) বেলা ১১টার দিকে শার্শার জামতলা থেকে খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের একটি টহলদল স্বর্ণের বারগুলো উদ্ধার করে।

আটকরা হলেন নড়াইল জেলা সদরের বাহির গ্রামের জাহেদ আলীর ছেলে জাফর আলী (৫২) ও চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা থানার দুধপাতিল গ্রামের বিল্লাল হোসেনের ছেলে নয়ন আলী (১৮)।

বিষয়টি নিশ্চিত করে খুলনা ২১ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর রহমান জানান, ভারতে স্বর্ণের বার পাচার হবে এমন গোপন সংবাদের ভিত্তিতে তিনি নিজেই শার্শা অগ্রভূলাট বিজিবি ক্যাম্পের সদস্যদের নিয়ে জামতলা নামক সীমান্ত এলাকায় গোপন অবস্থান নেন। এ সময় টহল দল দু’ব্যক্তিকে হেঁটে আসতে দেখে থামতে বলেন। পরে তাদের পায়ের মোজার মধ্যে কৌশলে লুকিয়ে রাখা ১০টি স্বর্ণের বার পাওয়া যায়। যার ওজন এক কেজি ১৬৭ গ্রাম। বাজার মূল্য প্রায় কোটি টাকা।

আটক দুই পাচারকারীর বিরুদ্ধে স্বর্ণ চোরাচালান আইনে মামলা দিয়ে শার্শা থানায় সোপর্দ করা হয়েছে। উদ্ধার করা স্বর্ণের চালানটি ট্রেজারি শাখায় জমা করা হবে বলে জানান তিনি।


আরো সংবাদ



premium cement